নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি সত্যের, সুন্দরের। যেখানে সবাই আশা ছেড়ে দেয় আমি সেখান থেকেই স্বপ্ন দেখতে শুরু করি। অপেক্ষা করতে চাই শেষ পর্যন্ত। তাইতো আছি পরিশেষের অপেক্ষা্য...

পরিশেষের অপেক্ষায়

আমি একজন মুসলমান কিন্তু সবধর্মের মানুষকেই ভালবাসি কারণ আমরা সবাই এক আল্লাহর সৃষ্টিl আমি আমার দেশ ও দেশের মানুষকে খুব ভালোবাসি।

পরিশেষের অপেক্ষায় › বিস্তারিত পোস্টঃ

এইটা কোন প্রকার বাক স্বাধীনতা ??

১৫ ই মে, ২০১৫ বিকাল ৪:০৪

থামেন ভাই..অনেক হইছে

সারাদিন ধর্মান্ধ নিয়া চিল্লাইতে চিল্লাইতে আপনি নিজেই যে ধর্মান্ধ হয়ে গেছেন সেটা খেয়াল করছেন তো? অন্যের দিকে আঙ্গুল তোলার আগে নিজের দিকটাও ইকটু খেয়াল কইরেন

আপনারা সারাদিন সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলেন।ঠিকাছে বলেন। সাম্প্রদায়িক সম্প্রীতি আমরাও চাই। আমরাও চাই এই দেশে হিন্দু মুসলমান বৌদ্ধ খৃষ্টান সকলে মিলেমিশে বাস করুক।

কিন্তু এই যে সাম্প্রদায়িকতা এটা সৃষ্টি করছে কারা?? যারা মৌলবাদি জঙ্গীগোষ্ঠি নাকি আপনারা তথাকথিত মুক্তমনারা ??

এই মুক্তমনারা আপনারাই তো বাক স্বাধীনতার নামে অন্যের ধর্মকে আঘাত করছেন। এইটা কোন ধরনের সম্প্রীতি? অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে তো এমন হওয়ার কথা ছিলনা!
আপনার তো আপনার ধর্ম পালন বা প্রচার করার কথা ছিল।

আপনার লিখা দু লাইন বা পৃষ্ঠা আমার ধর্মকে ছোট করতে পারেনা এইটা ঠিকাছে কিন্তু এই দুই লাইন লেখার রাইট আপনাকে কে দিয়েছে?

বাক-স্বাধীনতা, স্বাধীনতা বলতে আমি যা বুঝি তা হল অন্যের অধিকার হরন না করে নিজের অধিকার আদায় করে নেওয়া। কিন্তু আপনি কি আপনার টা আদায় করতে গিয়ে আমাকে বঞ্চিত করে ফেলছেন না?

“আপনার মুখের কথা শুনে আমি আপনার জীবন নিতে পারি, কিন্তু আপনার কথা বলার অধিকার আদায়ের জন্য আমি আমার জীবন পর্যন্ত দিতে পারি”

দ্যাট ইজ গনতন্ত্র, দ্যাট ইজ স্বাধীনতা এন্ড দ্যাট ইজ বাক-স্বাধীনতা

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:০২

আস্তিক এলিয়েন বলেছেন: সুন্দর বলছেন। সব ধর্মীয় সম্প্রদায়কে নির্মূল করা, গালাগালি করা, কটুক্তি করা এবং বিষোধগার করাই ওনাদের অসাম্প্রদায়িকতা!!!!!!

১৫ ই মে, ২০১৫ রাত ৯:৫৪

পরিশেষের অপেক্ষায় বলেছেন: আমি সকল প্রকার সাম্প্রদায়িকতার বিপক্ষে। কিন্তু উনারা নিজেরাই সাম্প্রদায়িকতা সৃষ্টি করছেন...

২| ১৫ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:৩৫

সজা১২৩ বলেছেন: অন্য ধর্মাবলম্বীদের যদি কেউ গালাগালি করে, খারাপ ভাষা ব্যবহার করে তাহলে উহা নিশ্চিত নিন্দনীয়, তবে অন্য ধর্ম সম্পর্কে সমালোচনা খারাপ নয়। মত প্রকাশ মানে আপনি যা ভাল মনে করেন তা গঠনমূলক পদ্ধতিতে ভাল বলা আর যা খারাপ মনে করেন তাকেই একই ভাবে খারাপ বলা। যাদের খারাপ বলা হয় তাদের এ মনে করে দুঃখ পাওয়া ঠিক নয় যে তাকে খারাপ বলা হয়েছে, বিবেক-বুদ্ধি দ্বারা আত্মসমালোচনা করে দেখা উচিত যে যা খারাপ বলা হয়েছে তা ঠিক কিনা। যদি ঠিক হয় তা গ্রহণ করা আর বেঠিক মনে হলে নিজ যুক্তি উপাস্থাপন করে সুন্দর ভাষায় প্রতি উত্তর করা।

১৫ ই মে, ২০১৫ রাত ১০:০১

পরিশেষের অপেক্ষায় বলেছেন: তবে অন্য ধর্ম সম্পর্কে সমালোচনা খারাপ নয়..

হ্যা.. আমি অবশ্যই সমর্থন করি এই ব্যাপারটা। কারন আমার ধর্ম পালনে বা ধর্মের মত বিশাল ব্যাপারটা পালনে সীমাবদ্ধতা থাকতেই পারে..
সেক্ষেত্রে সমালোচনা করতেই পারেন...

এইবার সমালোচক আস্তিক নাস্তিক যাই হোন না কেন.. তাতে আমার কোনো সমস্যা নেই...

কিন্তু অন্য ধর্মাবলম্বীদের যদি কেউ গালাগালি করে, খারাপ ভাষা ব্যবহার করে তাহলে উহা নিশ্চিত নিন্দনীয়....

আপনার ভাষায়ই...

নিজ যুক্তি উপাস্থাপন করে সুন্দর ভাষায় উত্তর করা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.