নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি সত্যের, সুন্দরের। যেখানে সবাই আশা ছেড়ে দেয় আমি সেখান থেকেই স্বপ্ন দেখতে শুরু করি। অপেক্ষা করতে চাই শেষ পর্যন্ত। তাইতো আছি পরিশেষের অপেক্ষা্য...

পরিশেষের অপেক্ষায়

আমি একজন মুসলমান কিন্তু সবধর্মের মানুষকেই ভালবাসি কারণ আমরা সবাই এক আল্লাহর সৃষ্টিl আমি আমার দেশ ও দেশের মানুষকে খুব ভালোবাসি।

পরিশেষের অপেক্ষায় › বিস্তারিত পোস্টঃ

জবাব চাইবে কে? কেউ তো নাই...

২৫ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৫০

প্রিয় সৌদি আরব,

ইসলাম ধর্মের প্রধান ৫ টি রুকনের মধ্যে হজ্জ অন্যতম যেটি প্রতিবছর আপনাদের দেশেই অনুষ্ঠিত হয়। এটি শুধু বিশ্ব মুসলমানদের একটি মিলনমেলাই নয়, বরং বিশ্বের সবচেয়ে বড় তীর্থযাত্রা ও বেশি সংখ্যক লোকের সমাগম।

হজ্জ পালনের জন্য আপনারা ফাইভ স্টার, এইট স্টার হোটেল, সুসজ্জিত নগরী, মনোরম পরিবেশ গডে তুলেছেন। ওয়েল আপনাদের সামর্থ্য আছে, আপনারা করেছেন, যেভাবেই করেছেন নো অফেন্স এবাউট ইট...

আমাদের মাতৃভূমি বাংলাদেশকে চিনেন?
তুরাগ নদীর তীরে গড়ে উঠা টঙ্গীতে প্রতিবছর তাবলিক জামাতের বৃহত্তর আসর বিশ্ব ইজতেমা আমাদের এই ঢাকার নগরীতেই হয়। প্রতি বছর কয়েক লক্ষ লোক এই ইজতেমায় আসেন যার কারনে হজ্জের পর এটি ২য় বৃহত্তম আসর।

আপনাদের দেশের মতো এতো উন্নত নয়, এতো আধুনিক সুসজ্জিত শহর নাই আমাদের। বরং আমাদের ঢাকা হচ্ছে একটি দূষনের নগরী, জ্যামের নগরী, বিভিন্ন সংস্থার মতে বসবাসের অযোগ্য শহরের তালিকায় শীর্ষদিকেই থাকে। আমাদের ইজতেমায় ওযু করার পানি থাকেনা, থাকা খাওয়ার সুব্যবস্থা থাকেনা, হয়ত এক প্লেটেই ৩-৪ জন খাওয়া চালিয়ে নিতে হয়..

কি করবো বলেন?
আমরা তো গরীব দেশের মানুষ। আমাদের জন্মই হয়েছে এই ঝড়-ঝঞ্ঝা দুঃখ দুর্দশার দেশে।

কিন্তু জানেন কি? আমাদের দেশের ইজতেমায় এতো সুসংগঠিত না হলেও কোনো অস্বাভাবিক মৃত্যু এটলিস্ট ঘটেনা। কিন্তু হজ্জে প্রতিবছরই অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে.. প্রতিবছরই হজ্জ পালন করতে গিয়ে অসংখ্য লোক মারা যাচ্ছে ..

আর এইবারের ঘটনা তো নৃশংস! ৭০০ এর উপরে লোক মারা গেছে, এবং কোনো কোনো সূত্রে জানা গেছে যে এটি প্রায় ১৩০০ ছাড়িয়ে গেছে অলরেডি, যেটার প্রকাশ আপনারা এখনো করছেন না...

কেনো প্রতিবছর এইভাবে লোক হাজি মারা যাবে? তাদের কি দোষ? আপনারা কি কোনো ব্যবস্থা গ্রহন করেছিলেন? বা অদূর ভবিষ্যতে কি করবেন নাকি এইভাবেই মানুষ মরতে থাকবে, মানুষের লাশের সংখ্যা বাড়তেই থাকবে?

আমরা তো হজ্জকে জানি সকল শ্রেনি পেশার ভেদাভেদ ভূলে একই আশ্রয়ে আশ্রিত হওয়ার জন্য। সেখানে ধনী-গরিব, রাজা-প্রজা থাকার কথা নাই, আছে একই সাথে মিলে বিশ্বভ্রাতৃত্ব সৃষ্টি করার কথা..

সৌদি যুবরাজ ও প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান আল সৌদের গাড়িবহরের জন্য জায়গা করে দিতে দুইটা গেট বন্ধ করে দেয়াতে হাজিদের পাথর নিক্ষেপে যাওয়ার সময় মিনায় হাজিদের মুখোমুখি সংঘর্ষ হওয়ার কারনে পদদলিত হয়ে মৃত্যু হইছে...

কেনো এর জবাব দিবে কে?
নাহ তার জবাব দিতে হবেনা!
কারন জবাব চাইবে নাহ কেউ...

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:২৩

Saheyd বলেছেন: :-* B:-) really shocking...

২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:০৯

পরিশেষের অপেক্ষায় বলেছেন: হুম.. শকিং

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.