নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি সত্যের, সুন্দরের। যেখানে সবাই আশা ছেড়ে দেয় আমি সেখান থেকেই স্বপ্ন দেখতে শুরু করি। অপেক্ষা করতে চাই শেষ পর্যন্ত। তাইতো আছি পরিশেষের অপেক্ষা্য...

পরিশেষের অপেক্ষায়

আমি একজন মুসলমান কিন্তু সবধর্মের মানুষকেই ভালবাসি কারণ আমরা সবাই এক আল্লাহর সৃষ্টিl আমি আমার দেশ ও দেশের মানুষকে খুব ভালোবাসি।

পরিশেষের অপেক্ষায় › বিস্তারিত পোস্টঃ

ঢাকা ভার্সিটি টু চট্টগ্রাম : জানতে চাই, সাহায্য করুন

৩০ শে অক্টোবর, ২০১৫ রাত ৮:০৫

আগামী ৬ তারিখে ঢাকা ডি ইউনিটের পরীক্ষা, তারপরের দিনই চট্টগ্রামে পরীক্ষা।

ঢাকা ভার্সিটিরর সিট ক্যাম্পাসের আশেপাশেই পড়বে। এখান থেকে কিভাবে চট্টগ্রামে যেতে হবে কেউ একটু ডিটেইলস জানান।

৫-৬ জন যাচ্ছি, বাস ট্রেন দুই মাধ্যমেই জানতে চাই। ভাড়াসহ পারলে জানাবেন। নন এসি হলেই হবে।

আর শুনলাম চট্টগ্রামে যারা পরীক্ষা দিতে যাবে তাদের জন্য নাকি চট্টগ্রাম ভার্সিটির পক্ষ থেকে বিশেষ ট্রেন ছেড়ে যাবে। এটি কি সত্য?

আর এটি কোথায় থেকে ছাড়বে আর ভাড়া কত জানতে চাই। অগ্রিম ধন্যবাদ নিবেন।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:২৭

বিশালবাংলা বলেছেন: বাসঃ
ঢাকা সায়দাবাদ বাস স্ট্যান্ড থেকে রাঙ্গামাটি বাসে ( হানিফ,এস আলম, ডলফিন ) করে আসতে পারেন। নামতে হবে university 1no gate(ভাড়া জন প্রতি ৬৫০/৮০০ হতে পারে) (বাসের হেল্পারকে বলে দিবেন university 1no gate নামাতে । বাসগুলো রাত ১০ টা ছাড়লে ভোর ৫/৬ টায় chittagong university 1 no পোঁছতে পারে।
university 1no gate থেকে cng করে university যেতে হবে ( প্রতি জন ১০ টাকা নিতে পারে )।

অথবা ঢাকার যেকোন জায়গা থেকে চট্টগ্রামের যেকোনো গাড়িতে GEC মোড়ে নামবেন, সেখান থেকে ষোলশহর রেল station(রিস্কা ভাড়া ১৫/২০ টাকা নিতে পারে) (dhaka to chittagong ভাড়া জন প্রতি ৬৫০/৭০০ হতে পারে)সেখান থেকে chittagong university
অথবা GEC মোড়ে থেকে 2 no gate(রিস্কা ভাড়া ১০/১৫ টাকা নিতে পারে) সেখান থেকে chittagong university লোকাল বাস পাবেন।
ট্রেনঃ
ঢাকা কমলাপুর/ এয়ার পোর্ট থেকে চট্টগ্রাম। সেখান থেকে পায়ে হেটে new market more থেকে chittagong university বাস পাবেন। ভাড়া জন প্রতি ৩০/৪০ হতে পারে।
অথবা chittgong রেল station থেকে ষোলশহর রেল station (cng ভাড়া ৮০/১০০) সেখান থেকে chittagong university ট্রেন । ষোলশহর রেল station থেকে chittagong university ট্রেনের ভাড়া সঠিক তথ্য জানা নেই তবে ৫০ টাকার বেশি হবে না

২| ৩১ শে অক্টোবর, ২০১৫ সকাল ১১:৫৪

আলম৪৩৪ বলেছেন: Dhaka to Chittagong non ac bus 480 taka
Ac bus 1000 (Volvo)
Ac Bus 1250 (scania)
train non ac 350
ac 650
berth 1150

৩| ৩১ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০০

হানিফঢাকা বলেছেন: কম খরচে যাবার উপায়ঃ
ঢাকা থেকে বাসে বা ট্রেনে করে চট্টগ্রামে। রওয়ানা দিবেন রাতে (যদি পরীক্ষা ছাড়া আর কোন কাজ/উদ্দেশ্য না থাকে) ট্রেনে গেলে অবশ্যয় সুবর্ণ এক্সপ্রেসে যাবার চেষ্টা করবেন, কারন উহা রাতে কমলাপুর থেকে ছাড়ে এবং সকালে চট্টগ্রামে পৌছায়। বাসে বা ট্রেনে করে যেভাবেই যান, নামবেন বটতলী ষ্টেশন। ট্রেনে করে গেলে আপনি নতুন স্টেশনে নামবেন, সেখান থেকে হেটে একই প্লাটফরম ধরে পুরান স্টেশনে যাবেন। (চট্টগ্রাম রেল স্টেশনের দুই ভাগঃ একটা নতুন ষ্টেশন যেখান ইন্টারসিটি ট্রেন আসা যাওয়া করে, তার সাথেই পুরান ষ্টেশন যেখান থেকে লোকাল ট্রেন ছাড়ে)।
বটতলী পুরাতন স্টেশনে গেলে সেখানে আপনার জন্য অপেক্ষা করবে ইউনিভার্সিটির শাটল ট্রেন। দেখলেই চিনবেন। ভিড় হবে প্রচুর, তবে কষ্ট করে উঠতে হবে। তবে যদি আগে পৌঁছান তবে (ঢাকা থেকে ট্রেনে গেলে সম্ভাবনা বেশি) তবে সিট পাবেন তা নাহলে গাদাগাদি করে যেতে হবে।
পরীক্ষার জন্য চট্টগ্রাম থেকে ইউনিভার্সিটিতে শাটলে যাওয়াই ভাল। কারন শাটল আপনাকে ঠিক সময়ে পৌঁছে দেবে। আর বাই রোডে গেলে ২ নম্বর গেট থেকে জামে পরার সম্ভাবনা অনেক বেশি। সেইখানে টেনশনও বেশি। এইজন্য নতুনদের জন্য কষ্ট করে হলেও ট্রেনে যাওয়া রিকমেন্ড করি। আরেকটা কথা, শাটল ইউনিভার্সিটিতে না পৌঁছানো পর্যন্ত কোন পরীক্ষা শুরু হবে না।
যদি চট্টগ্রাম থেকে ইউনিভার্সিটিতে শাটলে যান তবে অবশ্যয় বটতলী (পুরান) স্টেশন থেকে উঠবেন, ভুলেও ষোলশহর থেকে উঠার চেস্টা করবেন না, কারন ঐখান থেকে ভর্তির সময়ে শাটলে উঠতে পারা আর ল্টারিতে ১ কোটি টাকা পাওয়া একই কথা।

আপনার জন্য শুভকামনা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.