নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি সত্যের, সুন্দরের। যেখানে সবাই আশা ছেড়ে দেয় আমি সেখান থেকেই স্বপ্ন দেখতে শুরু করি। অপেক্ষা করতে চাই শেষ পর্যন্ত। তাইতো আছি পরিশেষের অপেক্ষা্য...

পরিশেষের অপেক্ষায়

আমি একজন মুসলমান কিন্তু সবধর্মের মানুষকেই ভালবাসি কারণ আমরা সবাই এক আল্লাহর সৃষ্টিl আমি আমার দেশ ও দেশের মানুষকে খুব ভালোবাসি।

পরিশেষের অপেক্ষায় › বিস্তারিত পোস্টঃ

স্বপ্ন দেখার প্রয়োজনে, স্বপ্ন দেখানোর প্রয়োজনে

১১ ই নভেম্বর, ২০১৫ রাত ৮:০৮

কোনো মানুষই স্বপ্নের উর্ধ্বে না বা স্বপ্নের বাহিরে না। প্রতিটা মানুষেরই কিছু না কিছু স্বপ্ন থাকে। স্বপ্নকে আঁকড়ে ধরে মানুষের পথ চলাটার স্বভাবটা সৃষ্টির শুরু থেকেই।

স্বপ্নকে সত্যি করতে, জীবনের প্রতিটা পথে প্রতিটা ধাপে মানুষ মনের খেয়ালেই হোক কিংবা বেখেয়ালি মনেই হোকনা কেন মানুষ প্রতিনিয়তই লেগে থাকে। স্বপ্ন দিন রাত বোঝেনা, সকাল বিকাল বোঝেনা, বেলা-অবেলা বোঝেনা। প্রতিটা কাজের সময় আগে বা পরে সবসময় পিছু তাড়া করতেই থাকে।

বলা হয়ে থাকে মানুষ তার স্বপ্নের সমান বড়, অর্থাৎ তার চিন্তাচেতনা যতদূর প্রসারিত সে যেন তত বড়। কিন্তু সবাই তত বড় হতে পারেনা। সবার স্বপ্ন সত্যি হয়না, সবার স্বপ্ন সত্য হতে নেই।

পথে চলতে লক্ষ্যের আগেই কারোর স্বপ্ন ভঙ্গ হয়ে যায়। সে বিভ্রান্ত, বিমর্ষ, ভীত কিংবা মাঝে মাঝে বিচলিত হয়ে পড়ে। সে সময় তার পিঠে হাত চাপড়ে দিয়ে চলো সামনে দেখি বলার মত কেউ থাকেনা, থাকাটা প্রয়োজন।

কিন্তু বাস্তবতা তার চেয়েও কঠিন সেখানে সহমর্মিতা তো থাকেইনা বরং যা থাকে তা হলো ঘৃনা ভৎসনা আর টিপ্পনীতে অশিক্ষার চূড়ান্ততম রূপ। সেখান থেকে যারা বেরিয়ে আসতে পারে তারা হলোই হলো প্রকৃত বিজয়ী, তারাই সফল। কেননা সফল ব্যক্তিরা অন্যের তৈরি করা সুযোগ কাজে লাগায়না, তারা নিজেরাই সুযোগ তৈরি করে।

তবে সেখান থেকে সবাই বেরিয়ে আসতে পারেনা, সবাই বিজয়ী হতে পারেনা। সবার বিজয়ী হতে নেই, সবাই বিজয়ী হলে সত্যিকারের বিজয়ী থাকেনা। আর পৃথিবীর ইতিহাস বিজয়ীদের কলমের কালিতে লেখা থাকে। এখানে ব্যর্থ পরাজিতদের কোনো ঠাই নাই, তারা সবাই নিন্দিত।

পরাজিতদের স্বপ্ন নেই, তাদের নতুন করে স্বপ্ন দেখতে হয়, নয়ত স্বপ্নহীন হয়েই বেচে থাকতে হয়। আর যাদের স্বপ্ন নেই তাদের বেচে থাকার অধিকার নেই, তাদের বেচে থাকাটা অপরাধ।

অনেকেরই স্বপ্ন নেই তারপরও তারা বেচে আছে, স্বপ্নহীন মানুষের বেচে থাকতে নেই, তারপরেও তারা বেচে আছে স্বপ্ন দেখার প্রয়োজনে, স্বপ্ন দেখানোর প্রয়োজনে

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৯

চাঁদগাজী বলেছেন:

অশিক্ষিত মানুষ বড় স্বপ্ন দেখতে পারে না, এটা লজিক্যাল; আমাদের মানুষকে অশিক্ষিত করে রেখেছে সরকার ও ব্যুরোক্রেটরা মিলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.