নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি সত্যের, সুন্দরের। যেখানে সবাই আশা ছেড়ে দেয় আমি সেখান থেকেই স্বপ্ন দেখতে শুরু করি। অপেক্ষা করতে চাই শেষ পর্যন্ত। তাইতো আছি পরিশেষের অপেক্ষা্য...

পরিশেষের অপেক্ষায়

আমি একজন মুসলমান কিন্তু সবধর্মের মানুষকেই ভালবাসি কারণ আমরা সবাই এক আল্লাহর সৃষ্টিl আমি আমার দেশ ও দেশের মানুষকে খুব ভালোবাসি।

পরিশেষের অপেক্ষায় › বিস্তারিত পোস্টঃ

ভালো থেকো বন্ধু, অনেক ভালো থেকো...

০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৪৩

আমার একটা খুব ক্লোজ বন্ধু ছিল। সাধারণত ক্লাসমেটরাই সবচেয়ে ক্লোজ হয়, কিন্তু সে আমার ক্লাসমেট ছিলনা। আমি খুব কম মানুষের সাথে ঘনিষ্ঠ হই, কিন্তু তার সাথে অনেক বেশি ঘনিষ্ঠ হয়ে গিয়েছিলাম। তার প্রায় সব জানার মত কথাই আমি জানতাম, সেও আমার ব্যাপারে জানত। আমি হলফ করে বলতে পারি আমি কারও সাথে জীবনে এতো ঘনিষ্ঠ হইনি আর হবো বলেও মনে হয়না।

সে আমার বন্ধু ছিল এটা সত্য। কিন্তু তারচেয়েও বেশি সত্য সে আমার বন্ধু ছিলনা, সে ছিল আমার মোটিভেটর। আমি খুব কম লোককেই দেখেছি এতো মোটিভ ক্ষমতা নিয়ে চলতে। সে খুব সহজেই আমার ভেতর প্রভাব বিস্তার কর‍তে পারতো। তার ভাবনাগুলো কেমন অনায়েসেই আমার ভেতর ঢুকিয়ে দিতে পারতো। আমি খুব অবাক হয়েই যেন তার চিন্তায় ঢুকে যেতাম। সে আমাকে স্বপ্ন দেখাত, আমি তাকে স্বপ্নদ্রষ্টা ভাবতাম। কি অসাধারণ ভাবে আমাকে স্বপ্ন দেখাত। জীবনের লক্ষ্য ধরে রেখে কিভাবে সামনে এগিয়ে যেতে হবে আমাকে বুঝিয়ে দিত। আমি অবাক হতাম আর ভাবতাম বন্ধু আমার পাশে থাকলে আমি জীবনে অনেক বাধা বিপত্তি দূরে ঠেলে সামনে যেতে পারবো...

চলছিল দিনগুলি ভালোই, সেরা সময়গুলোই যেন কাটাচ্ছিলাম..

কিন্তু হঠাৎ করেই যেন উল্টো হাওয়া বইতে শুরু করল। সে আমাকে কেন যেন ইগনোর করা শুরু করল। আমি বুঝতে পেরেও যেন বুঝতে চাইছিলাম না। আমি কোনো কারন খুজে পাচ্ছিলাম না। প্রচন্ড মন খারাপ হয়েছিল সে সময়। সে সময় ফোন করা থেকে শুরু করে দেখা করা পর্যন্ত সব আমি প্রায় জোর করে করতাম। কিন্তু সে যেন মারাত্মক অনিচ্ছায় ছিল..

আমি বুঝতে পারলাম আমাকে বুঝে নিতে হবে। আমিও তার সাথে সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি প্রায়। একসময় রাত- বিরাত সকাল দুপুর টাইম টেবিল ছাড়াই ফোন আসত, গত প্রায় দেড় বছর আর সে একবারও ফোন করেনি। আমিও মাত্র হাতে গোনা কয়েকবার ফোন দিয়ে খবর নিয়েছি।

কেন এই কথাগুলো লিখছি জানিনা, জানতেও চাইনা। হয়ত আজ তার কথা মনে পড়ছে কিংবা বেশিই মনে পড়ছে। একসময় যাকে ছাড়া কিছুই কল্পনা করতে পারতাম না, আজ সে যেন আর কল্পনায়ই আসে না...

কিছু মানুষ আসে ক্ষনিকের হয়ে, কিন্তু যাদের প্রভাবটা রয়ে যায় সারাজীবন। হয়তবা সে তেমনই একজন। সে যাইহোক, বন্ধু যেখানেই থাকো ভালো থেকো..

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫১

আরণ্যক রাখাল বলেছেন: হে ক্ষণিকের অতিথী!

২| ০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪১

মাকড়সাঁ বলেছেন: ভালো থেকো..

৩| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২০

সময়ের গ্যাঁড়াকল বলেছেন: ভালো থেকো বন্ধু খুব ভালো :(

৪| ০২ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ৭:০৮

পরিশেষের অপেক্ষায় বলেছেন: ভালো থেকো বন্ধু। আপনিও ভালো থাকবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.