নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি স্বপ্ন দেখি সত্যের, সুন্দরের। যেখানে সবাই আশা ছেড়ে দেয় আমি সেখান থেকেই স্বপ্ন দেখতে শুরু করি। অপেক্ষা করতে চাই শেষ পর্যন্ত। তাইতো আছি পরিশেষের অপেক্ষা্য...

পরিশেষের অপেক্ষায়

আমি একজন মুসলমান কিন্তু সবধর্মের মানুষকেই ভালবাসি কারণ আমরা সবাই এক আল্লাহর সৃষ্টিl আমি আমার দেশ ও দেশের মানুষকে খুব ভালোবাসি।

পরিশেষের অপেক্ষায় › বিস্তারিত পোস্টঃ

অবাক করা পাইক্কাদের গল্প

০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৫৫

পাকিস্তান ১৯৭১ সালের বাঙ্গালীর মহান মুক্তিযুদ্ধে ঘটিত গনহত্যার কথা অস্বীকার করেছে। কিন্তু আমি মোটেও অবাক হইনি। পাকিস্তান অস্বীকার করবে এটাই স্বাভাবিক। আমিও এটাকে স্বাভাবিকভাবেই নিয়েছি।

কিন্তু অনেক লোককেই দেখলাম এতে বিশ্বময় প্রকাশ করেছে, অবাক হয়েছে। আমি বরং তাদের দেখেই অবাক হয়েছি। পাকিস্তানী মারখোর ভাইদের কাছ থেকে এর চেয়ে বেশি কি আশা করা যায় আমি সেটা চিন্তা করেই আরও বেশি অবাক হয়েছি।

বাংলায় একটা মাস আছে, সেই সময়ে একটা বিশেষ প্রানী পাগল হয়ে যায়। গোপন করে লাভ নেই, মাসটার নাম ভাদ্র। আর প্রানীটার নাম কুকুর, আঞ্চলিক ভাষায় কুত্তা।

তেমনিভাবে ইংরেজিতে একটা মাস আছে যে সময়ে পৃথিবীর একটা দেশ পাগল (অন্য সময়ে ছাগল থাকে) হয়ে যায়। কথা গোপন করার অভ্যাস আমার নাই তাই বলে দিচ্ছি মাসটার নাম ডিসেম্বর। আর দেশটার নাম পাকিস্তান আমরা আদর করে বলি পাইক্কা।

তো কথা হইল ভাদ্র মাস আসলেই নাকি কুত্তা পাগল হয়ে যায়, কেন হয় সেটা একটা রহস্যই বটে। তবে ডিসেম্বর মাস আসলেই পাইক্কারা পাগল হয়, হবে এটা মোটেও বিশ্বময়কর কিছু নয়।

আমি অনেককেই চিনি যারা পাকিস্তানের মানচিত্রে দেখে কুকুরের অবয়বের সাথে মিল খুজে। তাদের হিসাব মিলে না কিভাবে সম্ভব তাই তারা অবাক হয়, কিন্তু আমি হিসাবটা জানি তাই মোটেও অবাক হইনা। এমনি করে অবাক করা অনেক কিছুই আমাকে অবাক করতে না পেরে নিজেই অবাক হয়ে যায়..

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৯:১৯

অদৃশ্য যোদ্ধা বলেছেন: পাইক্কা কুত্তাদের এদেশীয় ছাগু বন্ধুদের ডিসেম্বর আসলে তাদেরও মনের কষ্টগুলো বেড়ে যায়।

২| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ৭:০৪

পরিশেষের অপেক্ষায় বলেছেন: তারা এদেশীয় এই কথাটা আমি এখনো বিশ্বাস করিনা। তারা পাইক্কাদেরই অংশ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.