নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাস্ট ক্লিক : http://unibangladesh.blogspot.com/

শরীফ মাহমুদ ভূঁইয়া

দেশপ্রেমিক নিধিরাম সর্দার। স্বপ্নময় জীবন, স্বপ্ন দেখতে ভালবাসি।

শরীফ মাহমুদ ভূঁইয়া › বিস্তারিত পোস্টঃ

গুগলে সাকিব

০২ রা ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

গুগলে সাকিব। বেশ কয়েক বছর ধরে বাংলাদেশ থেকে প্রতি বছরই কয়েকজন করে গুগলে কাজ করার সুযোগ পাচ্ছেন। এরই ধারাবাহিকতায় চলতি বছর ৭ তরুণ-তরুণী যোগ দিচ্ছেন গুগলে। তাদেরই একজন সাকিব সাফায়েত।
সাকিব বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার প্রকৌশল বিভাগে চতুর্থ বর্ষে অধ্যয়নরত আছেন। সম্প্রতি প্রিয়.কমের মুখোমুখি হয়েছিলেন তিনি। সাক্ষাৎকারে গুগলে চাকরি পাওয়ার বিষয়ে নানা তথ্য তুলে ধরেছেন সাকিব। সাক্ষাৎকারটি নিয়েছেন শাহাদাত হোসেন।
প্রিয়.কম: গুগলে চাকরি পাওয়ায় প্রথমেই প্রিয়.কমের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন। আপনার কাছে প্রথমেই জানতে চাই গুগলে সুযোগ পেলেন কিভাবে?
সাকিব সাফায়েত: মূলত গুগল নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন প্রোগ্রামিং প্রতিযোগিতার ফলাফলের উপর গুরুত্ব দিয়ে থাকে। আমিও তেমনি একটি অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম। এই প্রতিযোগিতা সাধারণত সবার জন্যই উন্মুক্ত থাকে। এখানে ভাল করতে পারলে গুগলে চাকরির একটা বড় সুযোগ তৈরি হয়। এই প্রতিযোগিতায় আমি ভাল করতে সক্ষম হই। পরবর্তীতে গুগলের একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসে এবং চূড়ান্ত বাছাই সম্পন্ন করে। সেখানে অন্যদের সাথে আমাকেও গুগলে কাজ করার জন্য নির্বাচিত করা হয়।
পরিয়.কম: আপনি গুগলের কোন বিভাগে কাজ করবেন?
সাকিব সাফায়েত: গুগল থেকে এই বিষয়টি এখনও নিশ্চিত করা হয়নি। আনুষ্ঠানিকভাবে যোগদানের পর এটি জানানো হবে।
প্রিয়.কম: নিয়োগ দেওয়ার ক্ষেত্রে গুগল কোন বিষয়ের উপর অধিক গুরুত্ব দিয়ে থাকে?
সাকিব সাফায়েত: প্রোগ্রামিং সংক্রান্ত বিভিন সমস্যা, সফটওয়্যার ডিজাইনিংয়ের বিভিন্ন সমস্যা সমাধান করতে পারাকে গুগল খুবই গুরুত্বের সাথে দেখে। আর নিয়োগ দেওয়ার ক্ষেত্রেও এই বিষয়টিকেই গুগল বেশি গুরুত্ব দিয়ে থাকে।
তথ্য সূত্র: প্রিয়.কম

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.