নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাস্ট ক্লিক : http://unibangladesh.blogspot.com/

শরীফ মাহমুদ ভূঁইয়া

দেশপ্রেমিক নিধিরাম সর্দার। স্বপ্নময় জীবন, স্বপ্ন দেখতে ভালবাসি।

শরীফ মাহমুদ ভূঁইয়া › বিস্তারিত পোস্টঃ

সাব্বাস বাপের বেটা এ আর খান

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:৪৪

তিতাস গ্যাস ট্রান্সমিশন লিমিটেড প‌্রতি ঘনমিটার গ্যাসের সঞ্চালন মাসুল ১৩ পয়সা হলেই কোম্পানিটি লাভজনক হয়, সেখানে বর্তমানে নেওয়া হচ্ছে ৩২ পয়সা। এ অবস্থায় সঞ্চালন মাসুল আরো ১৫ পয়সা বাড়ানোর আবদার করেছে গ্যাস ট্রান্সমিশন কম্পানি লিমিটেড (জিটিসিএল)। সেই দাবি নিয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) এসেছে কম্পানিটি। প্রসঙ্গত জিটিসিএল পরিচালক (অর্থ) শরিফুর রহমান জানিয়েছেন, প্রত্যেক বোর্ড মিটিংয়ে উপস্থিতির জন্য বোর্ড সদস্যদের ছয় হাজার টাকা করে দেওয়া হয়। গণশুনানির সভাপতি বিইআরসির চেয়ারম্যান এ আর খান জিটিসিএলের কর্মকর্তাদের সমালোচনা করেন। তিনি তাঁদের উদ্দেশে বলেন, নিজের পকেটের টাকায় কখনো শেরাটন হোটেলে খেয়েছেন? খাননি। তাহলে কম্পানির এজিএম শেরাটনে করলেন কেন? ভোক্তার টাকায় উল্লাস করার অধিকার কে দিয়েছে আপনাকে। সাব্বাস বাপের বেটা এ আর খান। তথ্যসূত্র: কালের কন্ঠ, ৩ ফেব্রুয়ারি , শেষের পাতা।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৫:১২

শাহ আজিজ বলেছেন: আমি গতকাল অনুষ্ঠানের চুম্বক পর্ব দেখছিলাম । দেশে সাহসী লোকেরা মরে যায়নি। সরাসরি প্রশ্নঃ এতো দামী গাড়ি চড়েন কেন, কথা হতে আসে দামী খাবারের মুল্য, এই মিটিং হলের ভাড়া ৩ লাখ টাকা। সাধারনের পয়সা দিয়ে মৌজ করতে বিবেকে বাধা উচিত। খুব মজার হয়েছিল জানিনা পুরো মিটিঙটা ইউ টিউবে কখন ছাড়বে।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:২৪

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: প্রত্যেকটা সেবামূলক সরকারী প্রতিষ্ঠানের আয় ব্যায়ের বার্ষিক হিসাব জনগণকে জানানোর ব্যবস্থা করতে হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দিলে ,আমরা যারা এসব সেবা গ্রহণ করি তারা খুব সহজেই আয়-ব্যায়ের হিসাব জানতে পারব। তখন যৌক্তিকভাবে যদি মনে হয় মূল্যবৃদ্ধির আসলেই দরকার তাহলে কারো মনেই কোনো সন্দেহ বা এর বিপক্ষে বলার সুযোগ থাকবে না। ভোক্তা এসোসিয়েশন এটার যারা সদস্য তারা কিভাবে এটার সদস্য হলেন আর তারা কিভাবে সারা বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন সেটাও জানবার বিষয় এবং অযৌক্তিকভাবে কোনো সেবার মূল্য বৃদ্ধি হলে তাদেরকেও জবাবদিহি করতে হবে।

২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:০৫

প্রবাসী১২ বলেছেন: আমরা ভুর্তকীর কথা শুনি। আমরা জানেত চাই ভুর্তকিটা সরকার কিভাবে দিচ্ছেন। তেল কত টাকায় কেনা হচ্ছে, পরিশোধন ও পরিবহনবাবদ কত খরচ হচ্ছে, কত টাকায় বিক্রি হচ্ছে। এর স্বচ্ছ ফর্দ আমরা নিয়মিত দেখতে চাই। ভোক্তা হিসেবে সে অধিকার আমাদের নিশ্চই আছে।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:৩০

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: কিছুদিন আগে একটা খবরে জানা গেছে- বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম অস্বাভাবিক কমে যাওয়ায় চলতি বছর বাংলাদেশের মোট ১৪ হাজার কোটি টাকা আমদানি ব্যয় সাশ্রয় হবে। বাংলাদেশ সরকারের উচিত মেধাবী শিক্ষার্থীদের কাজে লাগিয়ে দেশের সম্পদের সর্বোচ্চ ব্যবহার করা, এজন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের এর সাথে সম্পৃক্ত করতে হবে।

৩| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:১৪

প্রবাসী১২ বলেছেন: @শাহ আজিজ, আমরা সাধারণ জনগন চুপ করে এসব সৈহ্য করছি বলেই দিনেরপরদিন অবলিলায় এগুলো ঘটছে, এর দায় আমাদেরকেও নিতে হবে। এমনকি বর্তমান অবস্থার জন্যও সমানভাবে আমরা দায়ী। দু'টি দলের মাঝে একমাত্র সাধারণ জনগণ এসে দাড়ালে এ কঠিন সমস্যাটির সহজ সমাধান হতে বাধ্য। কিন্তু আমরা ঘরে বসে বসে নাটকের মত করে অগ্নিদগ্ধ হয়ে মানুষের মৃত্যু অবলোকন করছি।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:৩৭

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: দুনিয়াতে ব্যর্থ মানুষের কোনো স্থান নাই। ব্যর্থতাই থেকে হতাশা। এজন্য সাধারণ জনগণ সবচেয়ে বেশি হতাশাই ভুগে।

৪| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:৫৫

শাহ আজিজ বলেছেন: কয়লা উৎপাদন বন্ধ( এখন ছেড়েছে কিনা জানিনা) । ইট ভাটায় নিষেধাজ্ঞা , বলছে উচু চিমনি বন্ধ করে নিচু চিমনির কিলন নাও। বেশ কিছু উদ্যোক্তা চীন থেকে হফম্যান আর টানেল কিলন এনে বিপদে পড়েছে কারন এগুলো কয়লা ছাড়া চলেনা। কয়লা সরবরাহ বন্ধ। আমি কয়লা টেস্ট রিপরত ছাড়াও টানেলের মধ্যে যা দেখলাম তা অসাধারন। ৬ কিলো ক্যালরির কয়লা দাউদাউ করে জ্বলছে। ইন্দোনেশিয়ার কয়লা এলো ওই একই সময়ে, সব রাবিশ , ঘাসের মতো, নিন্মমানের। একজন ইটভাটা মালিককে ২ থেকে ৩ লাখ টাকা আগাম ঘুষ দিতে হয় বরপুকুরিয়ার কয়লা বিপনন কোম্পানিকে। তাও পাথর মেশান কয়লা, সচক্ষে দেখা। এই কন্স্যালট্যাঁনট কোম্পানির আর দরকার নেই , কি কাজ তাদের? এই জন্যই এই সুবিধাপ্রাপ্তরা এই দুই মহিলা নেত্রিকে সরাতে চাইছেনা কারন তাতে তাদের কোটি কোটি টাকা আয়ের উৎস বন্ধ হবে। এই মহিলা নেত্রিরা কেউই কোন বিষয়ে বিশেষায়িত না। তাতে লুটেরাদের সুবিধা। রাম রাজত্ব আর কি!! গ্যাসের মজুদের পরিমান এদের জানা নেই কিন্তু যারা সার্ভে করে তারা জানে, আমিও জেনেছি এরিয়াল স্কানের পুরো ম্যাপ দেখে বিদেশে বসে। দুর্ভাগ্য জাতি আর দুর্ভাগ্য নেতৃত্ব ।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:২৪

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: শুধু দুই নেত্রীকে দোষ দিলে হবে না, দেশের বিজ্ঞানী, প্রকৌশলীরা যারা এটার উপর দক্ষ - তারা এটা নিয়ে সরকারের কাছে দেন-দরবার করবে, বিভিন্ন সচেতনামূলক সেমিনার, কনফারেন্স করবে, বিভিন্ন প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলােতে কারিকুলামে এ সংক্রান্ত বিষয় পাঠ্যসূচীতে যোগ করবে। বর্তমানে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট) সহ আরো অনেকগুলাে বিশ্ববিদ্যালয়ে মাইনিং ইঞ্জিনিয়ারিং বিষয় চালু হয়েছে, এসব বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এ বিষয়ে গবেষণা করে তা সবার সাথে শেয়ার করতে পারে।

৫| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৩০

সালাহউদ্দীন আহমদ বলেছেন:
২০০২ সালে হাসান মশহুদ চৌধুরী চীফ অফ আর্মি স্টাফ হয়ে তার জন্য দামী পাজেরোর বদলে সাধারণ মানের গাড়ী দিতে বলেছিলেন।

পরে অবশ্য দুদকের চেয়ারম্যান থাকাকালে তার বিরুদ্ধে অনেক কথা হয়।

ভাল লোকের সংখ্যা একেবারেই কম।

তারাও খারাপ লোকের চক্রান্তে বিদায় নিচ্ছেন।

এ. আর. খানকেও লোভী চক্র খুব শিঘ্রই ঘায়েলের চেষ্টা করবে।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: ভালো লোকের সংখ্যা অনেক আছে, কিন্তু সবার কথা আমাদের কানে পৌছায় না। আমাদের বেশিরভাগ মিড়িয়াগুলােই খারাপ খবর দেওয়ার মধ্যেই ওস্তাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.