নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাস্ট ক্লিক : http://unibangladesh.blogspot.com/

শরীফ মাহমুদ ভূঁইয়া

দেশপ্রেমিক নিধিরাম সর্দার। স্বপ্নময় জীবন, স্বপ্ন দেখতে ভালবাসি।

শরীফ মাহমুদ ভূঁইয়া › বিস্তারিত পোস্টঃ

অনলাইন সেবা প্রদান কারী উদ্যেক্তাদের জন্য একটা গ্রেট আইডিয়া

১২ ই মার্চ, ২০১৫ দুপুর ১:১৯

অনলাইন সেবা প্রদান কারী উদ্যেক্তাদের জন্য একটা গ্রেট আইডিয়া ।
আইডিয়াটা ধার করা, তবে এটা যদি কেউ শুরু করতে পারেন ব্যবসা ফাটাফাটি হবে। অনেকটা মিডিয়া হয়ে কাজ করার মতোন। এ ব্যবসাটা করতে হলে আপনার গ্রাহকের আস্থা অর্জন করতে হবে। ঢাকা শহরের এমন অনেক ফ্যামিলি আছে যাদের চার-পাচটা করে নিজস্ব গাড়ী আছে । একেকজন একেক গাড়ীতে করে অফিস বা ব্যবসা প্রতিষ্ঠানে যাতায়াত করেন। কিন্তু একটা প্রাইভেট কারে পেছনে দুইটা আর সামনে একটা সিট থাকে, সো দুইটা সিট ফাকা থাকে। দেখা গেলো ঐ রুটে যদি আরো দুইজন লোকের নিয়মিত যাতায়াত হয়ে থাকে আর যার নিজের গাড়ী আছে তিনি ঐ দুইজনকে নিয়মিত লিফট দেন ( মাসিক চার্জের বিনিময়ে ) তাহলে দুইটা সিট আর ফাকা রইল না। সুবিধা: পাবলিক ট্রান্সপোর্টের উপর চাপ কমলো , যার গাড়ী আছে তার মাসিক ভিত্তিতে কিছু টাকা সেভিংস হলো। এতে করে রাস্তায় গাড়ীর সংখ্যা কমবে, যানযট কম হবে।
আইডিয়াটা ধার করা হয়েছে - স্মার্ট মুম্বাই কার থেকে। লিংক- Smart Mumbai kar

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০১৫ দুপুর ১:৪০

নিষ্‌কর্মা বলেছেন: যা দেশের বাইরে খাটে তা আমাদের দেশে খাটে না। দেখা যাবে এমন কেউ সেই গাড়ীতে থাকবে যে একদিন গাড়ির মালিককে খুন করে গাড়ি নিয়ে পালাবে। কিংবা এমন তিন চারজনের দল গাড়িতে চড়বে যারা শেষ পর্যন্ত গাড়ি হাইজাক করে পালাবে! হু নৌজস।

১২ ই মার্চ, ২০১৫ দুপুর ২:৪৪

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: সব ইউজার ভেরিফাইড ইউজার হলে আর এ সমস্যা থাকবে না। ভেরিফিকেশনটা তিন জায়গায় হতে পারে - ১) অফিস ভেরিফিকেশন ২) স্থায়ী ঠিকানা ভেরিফিকেশন ৩) একাডেমিক সার্টিফিকেট ভেরিফিকেশন। সব ইউজারের একটা ফাইল আইন প্রয়োড়কারী সংস্থার কাছে থাকবে। সবকিছুর উপরে হচ্ছে একজনের প্রতি আরেকজনের আস্থা।

২| ১২ ই মার্চ, ২০১৫ দুপুর ১:৫২

িজৎ বলেছেন: যার একটা গাড়ি আছে সে এই কাজে রাজি হবে না, কারন ১০০ টাকার গেস দিয়া সারাদিন ঘুরতে পারে।

১২ ই মার্চ, ২০১৫ দুপুর ২:৪০

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: প্রাইভেট গাড়ির গ্যাসের মূল্য বৃদ্ধি করে দিতে হবে। আর পাবলিক গাড়ির দামটা কমিয়ে ব্যালেন্স করতে হবে। যানযট নিরসনে এটা ভাল একটা উদ্যেগ হতে পারে।

৩| ১২ ই মার্চ, ২০১৫ দুপুর ১:৫৩

ইমতিয়াজ ১৩ বলেছেন: ধারনাটি ধার করে হলেও কাজে লাগাতে পালে বেশ ভাল হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.