নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাস্ট ক্লিক : http://unibangladesh.blogspot.com/

শরীফ মাহমুদ ভূঁইয়া

দেশপ্রেমিক নিধিরাম সর্দার। স্বপ্নময় জীবন, স্বপ্ন দেখতে ভালবাসি।

শরীফ মাহমুদ ভূঁইয়া › বিস্তারিত পোস্টঃ

চোখের জলে প্রজেক্ট সাবমিশান

১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:২১

আমার অনেক প্রাণপ্রিয় ভাই-বোনেরা বেসরকারী বিশ্ববিদ্যালয়ের উপর আরোপিত ভ্যাটের আন্দোলনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেধা আর তাদের কোয়ালিটি , এবং তাদের সাথে নিজেদেরকে বিভিন্নভাবে তুলনা করা শুরু করেছেন।
তাদের উদ্দ্যেশে-
আমার অনেক বন্ধু ছিল যারা শুধু সেশনাল (প্র্যাকটিক্যাল ) রিপোর্ট , কুইজ টেস্টে রিপিট যে কতোবার খেয়েছে তার কোনো ইয়ত্তা নেই। আমার যেসব বন্ধু সিভিল থেকে পাস করেছে তাদের কথা চিন্তা করলে আর প্রাণপ্রিয় বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ভাই-বোনদের দিকে তাকালে আমার বন্ধুদের জন্যই কষ্ট লাগে। কারণ তারা পরিবার-পরিজন ছেড়ে হোস্টেলে থাকা , বারবার রিপিট খাওয়া, ডাইনিংয়ের খাবার খাওয়া, ক্লাশ শেষে জীবন যুদ্ধে ঝাপিয়ে পড়া (টিউশনি) , এর বিপরীতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রাণ-প্রিয় ভাই-বোনেরা বাবার হোটেলে থাকা, খুব সহজে পার পাওয়া, মায়ের হাতের রান্না খাওয়া, ক্লাশ শেষে রাস্তার মোড়ে নয়তো বসুন্ধরা সিটিতে আড্ডা দেওয়া । এমন অনেক বন্ধুকে দেখেছি যারা তাদের ফাইনাল প্রজেক্টে সাবমিশন করতে হয়তো পাচ-ছয় মাস লেগে গেছে ( রেজাল্ট অনেক ভালো।) । নিরবে চােখের জল ঝরেছে কতজনের এটা শুধু জানে সেসব শিক্ষার্থী আর সেখানকার বিশ্ববিদ্যালয়ের আলাে-বাতাস। বেসরকারী বিশ্ববিদ্যালয়ের অনেক ভাই-বােনেই জানে না, বিশ্ববিদ্যালয়ের ৪০ সিটের বাসে ৭০-৮০ জনের ঝুলে ঝুলে ক্লাসে-আসা যাওয়া, বৈপরীত্য বেসরকােরি বিশ্ববিদ্যালয়ের অনেক ভাই-বােনই নিজের এসি কার ছাড়া ক্লাসে আসেন না।
অামার প্রাণ-প্রিয় বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ভাই-বোনদের কাছে একটা অনুরোধ করবো আপনারা কি কেউ পারবেন মাত্র ১৫০০/= টাকায় একটা মাস চলতে ( ইনক্লুডিং লেকচার ফটোকপি, দুইবেলা খাবার, সকালের নাস্তা সহ যাবতীয় খরচ- ), যদি কেউ পারেন প্লিজ দয়া করে একটু শেয়ার করবেন তাহলে আপনাদের হয়ে আমিও ভ্যাট প্রত্যাহারের দাবিতে একই কাতারে দাড়াবো।

বি:দ্র: সরকারের কাছে আবেদন - দেশের বৃহত্তর স্বার্থে পাবলিক বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ অবৈতনিক করে দেওয়া হোক।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৩২

জামান শেখ বলেছেন: আপনার কথায় বোঝা গেল প্রাইভেট ইউনিভার্সিটির ছাত্রদের পড়াশুনা করতে হয়না। আপনি কয়জনকে চেনেন? সারাদিন চাকরি করে সারারাত জেগে পড়াশুনা করেছি। ইভেনিং শিফটে পড়ার কারনে চারবছর কোথাও বেড়াতে যাওয়াতো দুরের কথা ঈদটাও ঠিকমত করতে পারিনি। দুইবার রাত জাগার কারনে জন্ডিস হয়ে মরতে বসেছিলাম।

২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: আপনে হলেন দ্বিতীয় প্রজম্মের ( যারা নিজের টাকাই পড়াশুনা করে) , আপনি হয়তো ডিপ্লােমা করে তারপর গ্র্যাজুয়েশন করেছেন নয়তো হায়ার ডিগ্রী (মাষ্টার্স) নিয়েছেন। আর সারাদিন চাকরি করে আপনি পড়াশুনা করে যে ডিগ্রীটা নিয়েছেন সেটাই আপনি হয়তো কষ্ট করেছেন কিন্তু প্রায়োগিক জ্ঞান যেটা চারবছর ( দেড় বা দুই বছর মাষ্টার্স লেভেলের বেলায়) একটা ছেলে/মেয়ে ক্লাশ করে অর্জন করে সেটা হতে বঞ্চিত হয়েছেন।
প্রশ্ন: প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে কেনাে এমবিএ করতে ৪-৫ লাখ টাকা লাগে আর আপনি/আমিই বা সেটা কেন দেই?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.