নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গল্পকার

গ্রিন জোন

গল্পকার

গ্রিন জোন › বিস্তারিত পোস্টঃ

কোনো কিছুর অপেক্ষায় না-কি আমরা?

১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১০

বাংলাদেশের ১৫.৭৯ কোটি মানুষ অথবা এর অর্ধেকাংশ অথবা দুই তৃতীয়াংশ কি কোনো কিছুর অপেক্ষায় আছি? তারা কিসের অপেক্ষায় আছে? না আদৌ কোনো কিছুর অপেক্ষায় নেই। এ প্রশ্নটি আমার মনে বার বার দেখা দিচ্ছে। আসলে কি এর কোনো ভিত্তি আছে? না শুধু কল্পনায়।
সেনাবাহিনী দেশের গৌরব। তারা ভালো থাকা মানে দেশের সার্বভৌমত্ত্ব সুরক্ষা থাকা। এ্টা একটা দেশের জন্য বিরাট দায়িত্ব। সাধারণ মানুষের মতো তারা কি কোনো কিছুর জন্য অপেক্ষা করছে? জানি না, বলতে পারি না। তবে আমার মনে হয় এদেশের সব মানুষ বিষয়টি জানতে চায়।
আচ্ছা অপেক্ষার পালা শেষ হয় না কখন? না এমন প্রেক্ষাপট তৈরি হতে পারে না। আসলে কিছু অপেক্ষার পালা শেষ হওয়া কি ঠিক? ভালবাসার মানুষের জন্য যেমন অপেক্ষার পালা অনেক মধুর.....এদেশের মানুষ কি এমন এক মধুর অপেক্ষায়? মন জানতে চায়। না আমাদের এ অপেক্ষা অনেক তিক্ততায় ভরা? না অপেক্ষার পালা শেষ...এখন শুধু সামনে এগোনোর?
আচ্ছা এমন যদি হতো...........রাত পোহালে শোনা যেত.....বঙ্গবন্ধু মরে নাই............আচ্ছা এমন যদি হতো একজন তেজোদীপ্ত নেতার হাত ধরে কৃষি শিল্পে সাহিত্যে এগিয়ে যাচ্ছে দেশ........বর্তমানের সময়টা আসলে কেমন? প্রতিদিন সকাল যেমন নতুন মনে হয়.........অথবা আষাঢ়ের বর্ষণমুখর সন্ধ্যায় প্রিয়ার মুখ মনে পড়ে যে সুখ অনুভূত হয়...........আমরা কি পাব একটা সময়........না আমরা তা পেয়ে গেছি......অনেক প্রশ্ন। আচ্ছা এর উত্তর কি আছে?
আচ্ছা এমন একটা সময় কি আসবে? ...যে সময়টা হবে স্বর্ণযুগ? কিংবা অধিকার আদায়ে নারীদের আর রাস্তায় নামতে হবে না..............এমন একটা সময় কি পাব?
না আমরা শুধুই অপেক্ষা করবো। আমরা কি অপেক্ষমাণ?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:০২

মাহবুবুল আজাদ বলেছেন: স্বপ্ন স্বপ্ন স্বপ্ন 8-|

১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৮

গ্রিন জোন বলেছেন: ধন্যবাদ @মাহবুবুল আজাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.