নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গল্পকার

গ্রিন জোন

গল্পকার

গ্রিন জোন › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ-ভারত ম্যাচে আম্পায়ার সেই ‘জালিম’!

২৩ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৫৫


টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ-ভারত হাইভোল্টেজ ম্যাচে আম্পায়ার হিসেবে রয়েছেন সেই পাকিস্তানি আলিম দার। যিনি বাংলাদেশকে নিয়ে বরাবরই বিতর্ক তৈরি করে ‘জালিম’ দার (আলিম দার) হিসেবে ‍আখ্যা পেয়েছেন।

মূলত গত ২০১৫ বিশ্বকাপের পর থেকেই টাইগার ক্রিকেট ভক্তরা আলিম দারকে ‘জালিম’ দার হিসেবে ডাকা শুরু করেছেন। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বেশি আলোড়ন।

আলিম দারের সঙ্গে ‘বিতর্ক’ শব্দটি ওতপ্রোতভাবে জড়ায় গত বছর এই মার্চ মাসেই (১৯ মার্চ) বিশ্বকাপে ভারতের বিপক্ষে নগ্ন বিতর্কের জন্ম দেওয়ায়। এই পাকিস্তানি সে ম্যাচে রুবেল হোসেনের বলে রোহিত শর্মার আউট দেননি। কোমরের নিচের বলকে ‘নো’ ঘোষণা দেন। ইচ্ছাকৃতভাবে এমনটি করা হয়েছিল বলে অনেক টাইগার সমর্থক মনে করেন। পরে রোহিত শর্মা ওই ম্যাচের মোড়ই ঘুড়িয়ে দেন, তার শতকের কাছেই হারতে হয় টিম বাংলাদেশকে।

এরপর বাংলাদেশ যখন ব্যাটিং করছিল তখনও একটি বিতর্কিত সিদ্ধান্ত আসে। হার্ডহিটার মাহমুদুল্লাহ রিয়াদের হাঁকানো শর্ট সীমানা দড়িতে স্পর্শ করে ধরেন ভারতের ফিল্ডার। তবে ওই বলটা ছয় না দিয়ে রিয়াদকে আউট দিয়ে দেন সেই আলিম দারই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এ গুরুত্বপূর্ণ ম্যাচে (বুধবার-২৩ মার্চ) আলিম দারের সঙ্গে রয়েছেন দুই মোড়ল দেশও। মাঠে আলিমের সঙ্গী মোড়ল অস্ট্রেলিয়ার ব্রুস অক্সেনফোর্ড। খেলায় রেফারি এবং রিজার্ভ আম্পায়ার হিসেবেও রয়েছেন মোড়ল দেশ ইংল্যান্ডের ক্রিস ব্রড ও রিচার্ড কেটেলবরা।

বেঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে রাত ৮টায় চেনা ভারতের মুখোমুখিতে আম্পায়ার আলিম এবং মোড়লরা ম্যাচ পরিচালনায়। তাই বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট ভক্তের একটু হলেও চিন্তায় থাকতে হচ্ছে! আবারও কি সেই ২০১৫! নাকি সত্যিকারের ক্রিকেটীয় বিজয়। সে অপেক্ষা ম্যাচ পর্যন্তই...।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:০৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শুধু জালিম দার নয়, পাকিস্তানের লেবেল আঁটা নিরানব্বই ভাগ মানুষই পাক্কা শয়তান। ওদের ভাষাতেই বলি, পাকিস্তানী আদমি কোয়ি নেহি সাচ্চা, জো ভি সাচ্চা উও শালা শুয়োর কা বাচ্চা।

২৩ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:০৮

গ্রিন জোন বলেছেন: বলেছেন: দারণ কমেন্টস আবু হেনা ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.