নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এখনো বলতে পারার মতো জানা হয়নি...

সেই অদ্ভুত ভালো লোকটা, তার অনেক কিছু দেখা চোখটা স্বপ্ন দেখে সে যদি কোন দিন তার স্বপ্ন সত্যি হয় সে কি কিছুটা তোমার সে কি কিছুটা আমার মতো নয়…

শেগুফতা শারমিন

এখানে মৃত্যু দড়িতে নাড়া শাড়ির মতো হালকা হাওয়ায় ওড়ে, এখানে মৃত্যু জানলার কাঁচে কুয়াশার মতো ঝরে

শেগুফতা শারমিন › বিস্তারিত পোস্টঃ

মায়ার খেলা

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:০০

পৃথিবীতে ‘মায়া’র চেয়ে খারাপ বুঝি আর কিছু নাই। রাগ হোক, তীব্র ক্ষোভ, চরম বিতৃষ্ণা, বা ঘৃণা…সব কিছুতে পানি ঢেলে দেয় মায়া নামক অপদার্থটা। নিজে কষ্ট পাওয়ার জন্য কাওকে মায়া করার মতো চরম অপরাধ আর কিছু নাই। এক পা যেতে দশ পা পিছোই সেও মায়ারই খেলা।
ছোট্ট একটা প্রজাপতি জানালার কাছে এসে বসলো, উড়ে যাচ্ছে, ঈশ কি মায়া লাগে! এক ট্রেনে যাচ্ছি, পাশের যাত্রী, টুকটাক কথা হলো চলতি পথে কিছুক্ষণ। জানি আর কোনদিন দেখা হবেনা, তার প্রয়োজনও নেই। তবু নেমে যাওয়ার সময় মায়া লাগে। প্রতিবেশী পরিবার। কয়েক বছর পাশাপাশি বসবাস। বাসা বদল, দেখা হয়না, কথা হয়না কতকাল, তবুও কোথায় যেন থেকে যায় একটা মায়ার টান। খুব প্রিয় বন্ধু। ছোট্ট কারণে অভিমান। কথা হয়না কিন্তু মায়া থেকে যায়।
হঠাৎ মায়া হয় একটা ভাঙ্গাচোরা পোড়োবাড়ির জন্য। কড়ি বর্গা খসে পড়া জানালা, কুলুঙ্গির জন্য। মায়া হয় দূরে কোথাও রেখে আসা একখন্ড নীরব দুপুরের জন্য। ভীষণ মায়া হয় একটা সবুজ রঙা থৈ থৈ পুকুরের জন্য। উড়তে উড়তে হঠাৎ ভোকাট্টা হয়ে যাওয়া রঙিন ঘুড়িটার জন্য। একটা জানালা, পাশে বিরাট আমগাছ, আমগাছের ডালে বাঁধা মৌচাকটার জন্যও মায়া লাগে।
এই বাস্তবতার ভীড়ে এত মায়া বহন করতে করতে নিজেকে বড্ড বোকা লাগে। বড্ড বোকা।।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.