নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শেহজাদ আমান

একজন সাংবাদিক ও সমাজকর্মী

শেহজাদ আমান

একজন সাংবাদিক ও সৃষ্টিশীল লেখক

শেহজাদ আমান › বিস্তারিত পোস্টঃ

সমকামী সুইটহার্ট

১৭ ই মে, ২০২১ রাত ২:৩৬

একপাক্ষিক প্রেমও একটা প্রেম! আর কেউ যখন কাউকে ৭ বছর ধরে একপাক্ষিকভাবে ভালোবাসে, সেই সময়টাতে শুধু তাকেই ভালোবেসে আসে, তখন সেটা সাধারণ কোনো বিষয়ের মধ্যে পড়ে না। হ্যাঁ, ওকে আমি ভালোবাসতাম ২০১৩ থেকে ২০২০ -এর ফেব্রুয়ারি পর্যন্ত। মেয়েটা বাংলাদেশে শোবিজে একসময় কাজ করত। যথেষ্ট নাম করে ফেলেছিল নাটক ও মডেলিং করে। এরপর ২০১৪-তে ও বিদেশে পাড়ি জমায় উচ্চ শিক্ষার্থে। চলছিল আমার ওকে একপাক্ষিকভাবে ভালোবাসা! আমাকে ও ফেসবুকে, টুইটার ও ইনস্টাগ্রামে ব্লক করেছিল। এরপরও কমেনি আমার ভালোবাসা। ওকে উৎসর্গ করেছি আমার দুটো বইও।

কিন্তু ২০২০-এর ১৪ ফেব্রুয়ারিতে ওর গার্লফ্রেন্ডের সাথে কনফেশনমূলক স্বীকারোক্তি দেখার পর শিওর হয়ে গেলাম ও সমকামী! হ্যাঁ, ও সমকামী। এটার ব্যাপারে সন্দেহ করতে শুরু করেছিলাম সেই ২০১৭ থেকে। শিওর হয়েছি এত পরে! এটা আমার জন্য কতবড় মর্মান্তিক একটা ব্যাপার ছিল, তা আমার জায়গায় থাকলে যে কেউই বুঝতে পারত। আমার লক্ষ্য ছিল, ওকে না পেলেও ওকেই আজীবন একপাক্ষিকভাবে ভালোবেসে যাব। আর আমার এই নিবিড় নিবেদনটাই কি ভয়াবহভাবেই না ধ্বংসযজ্ঞের শিকার হলো! ওকে যে সাত বছর ধরে ভালোবেসে আসছিলাম, তখন অন্য কোনো মেয়ের কথা ভুলেও চিন্তা করিনি! প্রপোজ করা তো দূরে থাক! কিন্তু ওর সাথে এই ঘটনার পর, বাধ্য হয়ে ওকে ভুলে যাওয়ার পর গত এক বছরেই মনে হয় গোটা সাতেক মেয়েকে প্রপোজ করেছি। সবই ছিল আমার এই'সমকামী সুইটহার্ট'-এর থেকে ধাক্কা খাওয়ার ফলাফল!

সম্প্রতি ও অনেকদিন পর বাংলাদেশে এসেছিল। সেই ২০১৪-এর পর; একটা আর্টফিল্মে অভিনয় করতে। ভাবছিলাম, ও যদি এরকম সমকামী না হতো, আমি ছুটে যেতাম ওর কাছে। একনজর হলেও দেখতাম ওকে; যদি সম্ভব হতো, কিছু কথাও বলতাম ওর সাথে। কিন্তু হায়, সমকামী নারীর প্রতি ভালোবাসা দেখিয়ে তো কোনো লাভই নেই!

আজ একটু আগে একটা জাতীয় দৈনিকে ওর ভিডিও সাক্ষাৎকার দেখে কেন জানি বুকের ভিতর কেমন যেন করে উঠল! ও আগের মতো সুন্দরি নেই; বেশ মুটিয়ে গেছে। কিন্তু আমার কাছে ওকে আগের মতোই ভালো লাগছিল...! মন চাইছিল, ওর কাছে গিয়ে ওর সামনে হাঁটুগেঁড়ে বসে বলি, "তুমি আমার না হও, অন্তত স্ট্রেইট হয়ে জীবনে ফেরো! একবার হলেও!"
সমকামিতাকে আমি মন্দ দৃষ্টিতে দেখি না। একটা মানুষ সমকামী হতেই পারে। কিন্তু হায়, এমন মর্মান্তিক কাহিনী কেন আমার সাথেই হতে হবে!!! আমার সাথেই...!!!

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০২১ রাত ৩:১১

অনল চৌধুরী বলেছেন: আপনার আত্মমর্যাদাবোধ কম, তাই প্রত্যাখাত হওয়ার পরও একই মেয়ের পিছনে ঘুরছেন। কেউ কারো জন্য ৭/৮ বছর অপেক্ষা করেছে, একথা শোনামাত্র কোনো মেয়ে বা ছেলের উচিত এর মর্যাদা দেয়া, কারণ দেশে অগণিত মেয়ে আছে।
কিন্ত বাস্তব কথা হলো অধিকাংশ ছেলে যেমন লম্পট, একভাবে অধিকাংশ মেয়েরা প্রচন্ড লোভী স্বার্থপর এবং নিজের স্বার্থ ছাড়া কিছু বোঝে না।
আরেকটা কথা আপনার জানা দরকার যে, এখনকার যুগে মেয়েদের মধ্যে এই নোংরা প্রবণতার হার ছেলেদের চেয়ে অনেক বেশী

১৭ ই মে, ২০২১ রাত ৩:২৮

শেহজাদ আমান বলেছেন: ভালোবাসার বিশুদ্ধ অনুভূতি বোঝার ক্ষমতা আপনার নেই। ক্ষমতা নেই প্রেমিকের শক্তিকে বোঝার! আমার তো মনে হয় আপনারই আত্মমর্যাদাবোধ কম, সেজন্যই একের পর এক মেয়ের পেছনে ঘোরায় বিশ্বাসী!

২| ১৭ ই মে, ২০২১ রাত ৩:৩৮

রাজীব নুর বলেছেন: ইসরায়েল এর লোকজন সমকামী বেশি।

১৭ ই মে, ২০২১ রাত ৩:৫৫

শেহজাদ আমান বলেছেন: আপনার ধারণা ভুল! পৃথিবীতে সবচেয়ে বেশি সমকামিতার হার অন্য একটি দেশে!

৩| ১৭ ই মে, ২০২১ ভোর ৪:২২

অনল চৌধুরী বলেছেন: আমি মেয়েদের পিছনে ঘুরিনা, বরং সারাজীবন অগণিত মেয়েকে অঅমার পিছনে ঘুরতে দেখেছি। অঅপনার ভালোবাসার বিশুদ্ধ অনুভূতি এতোই বিশুদ্ধ যে ব্লগে তার নাম-পরিচয় প্রকাশ করে অপমাণিত-হেয় করা চেষ্টা করেছেন, যার ফলে অনেকেই তাকে চিনে ফেলেছে ।
গত এক বছরেই মনে হয় গোটা সাতেক মেয়েকে প্রপোজ করেছি একজনকে না্ বলে ৭ জনকে !!!!আর কিছু জানার দরকার নাই।
আপনি কি বলেন, সেটা নিজেই বোঝেন না।

৪| ১৭ ই মে, ২০২১ সকাল ৮:৪১

কামাল১৮ বলেছেন: সমকামি কেউ ইচ্ছা করে হয় না,এটা জিনগত।আপনার জন্য সমবেদনা।

৫| ১৭ ই মে, ২০২১ সকাল ৯:৩৫

ডার্ক ম্যান বলেছেন: সুইটহার্ট এর নাম কি "র" দিয়ে??

৬| ১৭ ই মে, ২০২১ দুপুর ২:৪৯

রানার ব্লগ বলেছেন: হায় !!! প্রেম বড্ড বেহিসাবি !!!

ভালোবাসার ভ যে জানে না তার সাথে তর্কে যাওয়ার কোন দরকার নাই। আপনি আপনার মতো থাকুন। অর্বাচীন পরিত্যাজ্য।

৭| ২৩ শে মে, ২০২১ দুপুর ১:২৮

ডার্ক ম্যান বলেছেন: আপনার সুইটহার্ট দুবাইয়ে বিয়ে করে ফেললো । একজন ছেলেকে বিয়ে করে প্রমাণ করলেন তিনি সমকামী নন আর এখন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.