নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

ঝরে যাওয়া ডালিয়া

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ৩:৫৮


রাত তিনটা আজ ভরা পূর্ণিমা আবীর ছাদে এলো । আকাশের দিকে তাকিয়ে একটু হাসল । জিবনে সে যা চিন্তা করে নাই কাল তাই হতে যাচ্ছে । ডালিয়া কে সে ভালবাসে কিন্তু কাল সে বিয়ে করবে নীলা কে । নীলা ডালিয়ার চেয়ে সুন্দর শিক্ষিত তা ছারা তার নিউজিল্যান্ড যাওয়া টা হয়ে যাবে । অনেক ভেবে চিন্তে আবীর শেষ পর্যন্ত পিতা মাতার সিদ্ধান্তটা তার মন মত হয়েছে ।
রাস্তার এপার ওপার আবীরের এর ডালিয়াদের ফ্ল্যাট । ডালিয়ারা নতুন ফ্ল্যাটে আসার পর থেকে আবীর একটু একটু করে ডালিয়ার মন জয় করে নেয় । ডালিয়া খুব শান্ত , খুব কিমি. কথা বলা একটা মেয়ে দুই বোন এক ভাই । ডালিয়া সবার বড় ।
আবীরদের বাসায় আজ লাল নিল বাতি জলছে । কত মেহেমান । আবীর আবারো চাঁদের দিকে তাকিয়ে নীলার কথা ভাবছে আর নিজের ভাগ্য কে খুব ধন্য মনে করছে কিন্তু চাঁদে বার বার ডালিয়ার মুখ ভেসে আসছে । পকেট থেকে সিগারেট বের করে জ্বালালো । নিজেকে আবার খুব অপরাধীও ভাবছে । কিন্তু এমন সুযোগ তার পক্ষে হাত ছারা করা সম্ভব না । এমনেই ভাবনার মধ্য পিছন থেকে একটা মিষ্টি ডাক দিল আবীর , আবীর । আবীর চেয়ে দেখে ডালিয়া ।
ডালিয়া তুমি এত রাতে আমাদের বাসার ছাদে ।
ঃ- হ্যা আবীর তোমাকে দেখতে আসলাম । কিছুতেই মন কে বুঝতে পারলাম না ।
ঃ- তুমি কাজ টা ঠিক কর নাই , ডালিয়া । কেউ দেখলে তোমার আমার সম্মান থাকবে না ।
ঃ- না আবীর কেউ দেখবে না । আমি শেষ বারের মত তোমাকে দেখতে আসলাম । আর কোন দিন তো তোমাকে আর নিজের মত করে দেখতে পারবো না। তোমার গায়ে হলুদ খুব সুন্দর হয়েছে । একটা জিনিস তোমাকে দিব । তুমি কিন্তু না করতে পারবে না । আমি চাই আমার শেষ কথাটা তুমি রাখবে ।
ঃ- কি দিতে চাও তুমি ।
ঃ- তেমন কিছু না । এক জোড়া নুপুর ।
ঃ- কেন দিবে ডালিয়া ।
ঃ- আমার খুব ইচ্ছা আমার নুপুর গুলো তুমি তোমার নীলা কে বাসর ঘরে পারীয়ে দিবে ।
নুপুর গুলো আবীরের হাতে তুলে দেয় ডালিয়া । আবীর নুপুর গুলো তার পেন্টের পকেটে রাখে ।
ঃ- ডালিয়া তুমি চলে যাও একটু পড়ে আজান দিবে । আমি সিগারেট টানার জন্য ছাদে এসেছিলাম।
ঃ- তুমি যেয়ে ঘুমাও আবীর । আর যাওয়ার সময় আমার কপালে একটা চুমু দিয়ে যাও ।
ঃ- আবীর হেসে বলল- সরি আজ পারব না । আমি আসি ।
একা একা একটু হাসল ডালিয়া । হায় মানুষ একটা চুমু দেয়ার জন্য কত কিছুই না করত । আবীর ডালিয়াকে ছাদে রেখে সিরি দিয়ে নেমে গেল । ছাদ থেকে নেমে ছোট খালা কে বলল ছাদে ডালিয়া সে যেন তাকে বুঝিয়ে বিদায় করে দেয় । ছোট খালা ছাদে গেল কিন্তু ডালিয়া নাই । আবীর গেল ছাদে না ডালিয়া নাই । খালা কে বলল চিন্তা কর না হয়ত চলে গেছে । কিন্তু ডালিয়া কে কেউ আসতে দেখে নাই । যেতেও দেখে নাই ।
সকাল নয়টা বাজে বারির সামনে প্রায় ত্রিশটা মাইক্রো বাস , একটা জামাই যাবে গোলাপ দিয়ে সাজানো গাড়ি । ঢাকা থেকে নরসিংদী মনোহরদী যাবে বর যাত্রী । সবাই নয়টার মধ্য চলে এসেছে । বর যাত্রী রওনা দিল । গাড়িতে উঠার সময় আবীর একবার দেখল ডালিয়ার ফ্ল্যাটের দিকে । কিন্তু কাউকে দেখা গেল না।
এমন সময় একটা ফোন মেয়ের বাবা ছেলের বাবাকে বলল - আপনারা বর যাত্রী নিয়ে রওনা দিয়েন না । জানা গেল কনে নীলা তার চাচাত ভাই এর সাথে সকালে পালিয়েছে । সবাই তো থ হয়ে গেল । আবীর বোকার মত শেরওয়ানী পড়ে গাড়ি থেকে নেমে এলো । ঠিক এমন সময় ডালিয়াদের ফ্ল্যাট থেকে চিৎকার আর চিৎকার । ডালিয়ার লাশ ফ্যানের সাথে ঝুলছে । আবীর কাপর চেঞ্জ করে বোকার মত দেখছে জানালা দিয়ে । কিছু ক্ষণের মধ্য পুলিশ চলে আসলো । সবাই বলতে লাগলো আবীরের জন্য ফাঁসি নিয়েছে । আবীর নিজেই পুলিশের কাছে আসলো । লাশ নামাতে পুলিশ চেস্তা করছে । আবীরের চোখ ডালিয়ার পায়ের দিকে যায় । আবুঝ শিশুর মত চেয়ে দেখে তার পায়ে নুপুর গুলো ঝুলছে । আবীর তার পেন্টের পকেটে হাত দিয়ে দেখে নুপুর নেই । অনেক খুঁজেও আবীর নুপুর আর পায় না । .......................................

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১৫ ভোর ৪:১২

গেম চেঞ্জার বলেছেন: ভাল ট্র্যাজেডি। কিন্তু নূপুর কি করে গেল ডালিয়ার কাছে আবারো?

২| ০১ লা অক্টোবর, ২০১৫ সকাল ৯:০০

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: আসলে ডালিয়া আত্তা তার কাছে এসেছিল

৩| ০৮ ই অক্টোবর, ২০১৫ সকাল ৯:০৫

রুদ্র জাহেদ বলেছেন: খুব ভালো লাগল গল্পটা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.