নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

নারী নিজস্ব সত্ত্বায় উজ্জ্বল

০২ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৮

তথাকথিত নারীবাদীরা বলে নারীকে পুরুষের সমান অধিকার দিতে হবে ।আমি বুঝি না অধিকারের ক্ষেত্রে পুরুষ আসল কেন ? তাদের উচিত নাগরিক হিসেবে যে অধিকার তাদের পাওনা তা আদায় করা রাষ্ট্রের কাছ থেকে । নারী অধিকার আদায়ে তারা কথায় কথায় আমেরিকার উদাহারন দেই । কিন্তু আমি জানি না কেন এখনো আমেরিকার ইতিহাসে একজন নারী প্রেসিডেন্ট নির্বাচিত হয় নি? কেন এখনো নারী ধর্ষনের হার আমেরিকার মধ্যে সর্বোচ্চ ? তসলিমা নাসরিনের মত নারীবাদীরা নারীকে পুরুষের সমান অধীকার দেওয়া বলতে বুঝায় গায়ে কাপড় না পরে বেড়ানো, । তাদের কথা নারীকে নারী বলা যাবে না ।প্রকৃতিই তো সকল প্রানীর মধ্যে জেন্ডার নির্ধারন করেছে ।পুরুষকে পুরুষ বলাতে যদি কোন সমস্যা না থাকে তবে নারীকে নারী বলাতে কিভাবে তাদের অধিকার হরন হয় তা আমি বুঝি না ।প্রকৃতিই নারী-পুরুষকে আলাদা করেছে ।। তাই তাদের চলা ফেরা আচার্-আচরন সবকিছুতে ভিন্নতা থাকবেই ।এটা প্রকৃতির সব সৃষ্টির মধ্যেই বিদ্যমান ।ধিক এইসব তথাকথিত নারীবাদীদের যারা নারী অধিকারের নামে নারীকে ভগ্যপুন্য করেছে ... নারী নিজস্ব সত্ত্বায় উজ্জ্বল ।তাকে কেন পুরুষের সমান হতে হবে ? মর্যাদায় , আভিজাত্যে তার সম্মান পুরুষের চাইতে অনেক উপরে । ইসলামেই তা প্রতিষ্ঠিত ।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫০

ধমনী বলেছেন: পূর্ণ সহমত

২| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ৯:৩০

দরবেশমুসাফির বলেছেন: মর্যাদায় , আভিজাত্যে তার সম্মান পুরুষের চাইতে অনেক উপরে । ইসলামেই তা প্রতিষ্ঠিত ।

উপরে নয় বোন । সমান।ইসলামে নারী মর্যাদা ও আভিজাত এর দিক থেকে পুরুষের সমান। কেউ কারও উপরে নয়।

মায়ের মর্যাদা সবচেয়ে উপরে কিন্তু
মা এর সাথে নারীজাতিকে একেবারে এক করে দেখা যায় না। সব নারীই আমার মা নন।

৩| ০৮ ই অক্টোবর, ২০১৫ সকাল ৮:৫৪

রুদ্র জাহেদ বলেছেন: সুন্দর বলেছেন আপুনি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.