নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

** কে আমি ?** কোথা হতে এসেছি ?** কেন এসেছি ?** কোথায় যাব ?** কি আমার পরিচয় ?

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল)

** কে আমি ? ** কোথা হতে এসেছি ? ** কেন এসেছি ? ** কোথায় যাব ? ** কি আমার পরিচয় ?

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশে ৯৫% মুসলিম থাকা সত্যেও পর্নগ্রাপি সাইট ওপেন আর হিন্দু রাষ্ট ভারতে ৮৫০টিরও বেশি সাইট ব্লক যার ফলে আমাদের দেশে হরদম ইভটিজীং ট্রিজ আর ধর্ষনের মত মাহামারি ছড়িয়ে পড়ছে প্রতিনিয়ত ।

২১ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:৫৯

বাংলাদেশে ৯৫% মুসলিম থাকা সত্যেও পর্নগ্রাপি সাইট ওপেন আর হিন্দু রাষ্ট ভারতে ৮৫০টিরও বেশি সাইট ব্লক যার ফলে আমাদের দেশে হরদম ইভটিজীং ট্রিজ আর ধর্ষনের মত মাহামারি ছড়িয়ে পড়ছে প্রতিনিয়ত ।

ভারতে সবাই যাতে অবাধে পর্নোগ্রাফিক সাইটে যেতে না-পারে, সেজন্য সরকার ৮৫০টিরও বেশি সাইট ব্লক করার নির্দেশ দিয়েছে।আর আমার সোনার বাংলায় বরং নিষিদ্ধ না করে যুব সমাজকে আরো অধঃপতনের জন্য সানি লিয়নের মত বিশ্ব পতিতা বেশ্যা কে আমন্ত্রন জানাচ্ছে । হায় আফসুস হায় আফসুস ।

যুব সমাজ কেন বাংলাদেশকে ব্যর্থ করে তুলছে? কারণ, তারা পর্নোতে ডুবে আছে। আমার বিশ্বাস, বাংলাদেশে জিডিপি আরও বাড়তে পারতো, যদি মানুষকে পর্নো দেখা থেকে বিরত রাখা যেত। এসব দেখে তারা স্বার্থপর হয়ে যায়। তারা জাতিকে কিছু দিতে চায় না।

নগরীর অধিকাংশ এলাকায় সাইবার ক্যাফের দোকানের মাধ্যমে অল্প টাকায় ইন্টারনেট ব্যবহারের সুবিধা রয়েছে। কিন্তু সব বয়সীদের প্রবেশাধিকার উন্মুক্ত থাকায় ছোট ছোট শিশুরাও সেখানে ভিড় করে। সাধারণত বড়রা বিভিন্ন কাজে সাইবার ক্যাফে ব্যবহার করলেও স্কুল শিক্ষার্থীরা শুধুই পর্নো ভিডিও দেখতে ক্যাফেতে যায়। সাইবার ক্যাফেগুলোতে ঘণ্টা প্রতি ২৫ থেকে ৩০ টাকায় ইন্টারনেট সুবিধা দেয়া হচ্ছে। ইন্টারনেটের এমন কিছু সাইট রয়েছে, যেগুলো বাণিজ্যিক উদ্দেশে পর্নো প্রচার করে থাকে, আর এ ফাঁদে প্রথমেই শিশুরা ধরা পড়ে। এছাড়া পাড়ায়-মহল্লায় এখন মেমোরি কার্ডের মাধ্যমে উত্তেজক গান, দৃশ্যাবলী হর-হামেশাই লোড করে নেয়া যায়। ফলে দিনকে দিন স্কুল শিক্ষার্থীরা পর্নোগ্রাফির প্রতি চরমভাবে আসক্ত হয়ে পড়ছে।

আমাদের সমাজ এখন পর্নো ভাইরাসের ভুক্তভোগী হয়ে পড়েছে। স্কুল শিক্ষার্থীদের পর্নো আসক্তির পরিমাণ বাড়তে বাড়তে সমস্যাটি এখন মহামারি আকার ধারণ করেছে। ‘পর্নোগ্রাফি এখন খুবই ভয়ানক আকার ধারণ করেছে, যারা এর সঙ্গে জড়িত তাদের শনাক্ত করে উপযুক্ত শাস্তি দেয়া দরকার। স্কুল শিক্ষার্থীদের পর্নো আসক্তি থেকে মুক্ত রাখার জন্য আমাদের স্কুল শিক্ষকসহ পরিবারের সবাইকে সচেতন থাকতে হবে। উন্মুক্ত সাইবার সংস্কৃতির খারাপ প্রভাবে আক্রান্ত হয়ে অনেক তরুণ বিপথে যাচ্ছে। মাল্টিমিডিয়া মোবাইল ফোন, ইন্টারনেট কিংবা গোপন ভিডিও’র প্রতি স্কুল পর্যায়ের ছেলেমেয়েরা অত্যধিক ঝুঁকে পড়ছে। ফলে এগুলোর মাধ্যমে বাড়ছে নৈতিক অবক্ষয়। সামাজিক অপরাধগুলো সংগঠিত হচ্ছে অল্প বয়সী টিনএজদের মাধ্যমে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.