নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

** কে আমি ?** কোথা হতে এসেছি ?** কেন এসেছি ?** কোথায় যাব ?** কি আমার পরিচয় ?

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল)

** কে আমি ? ** কোথা হতে এসেছি ? ** কেন এসেছি ? ** কোথায় যাব ? ** কি আমার পরিচয় ?

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) › বিস্তারিত পোস্টঃ

আমরা বাঙ্গালী, আমরা আফগানী কিংবা পাকিস্তানী নই, আমাদের রক্তে কোন জঙ্গিপনার অস্তিত্ব নেই ।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১০:২৪





বাঘ আসছে, বাঘ আসছে বলে মজা করার গল্পটার কথা মনে পরে যায়। কিন্তু এটা কনো মজার বেপার না। বিরধি দলকে ঘায়েল করতে এতদিন জংগি জংগি বলতে বলতে রাত দিন প্রচার করতে করতে এখন বাইরের দেশের সবাই জংগি ছবিই দেখতে পায়, তাদের দোষ কি ? সরকারের তো কোন ক্ষতি নাই, তারা ঠিকই ভোগ করে যাবে, ক্ষতি হচ্ছে জনগনের, আর দেশের। এতে কার কি ?

সরকার নিজের পাতা ফাদে নিজেই আটকে গেছে। বিএনপির বদলে নিজেদের ক্ষমতায় থাকার যৌক্তকতাকে প্রমানের চেষ্টায়, দিন রাত দেশ জঙ্গিতে ভরে যাচ্ছে বলে, শতমুখে যে চিৎকার এতোদিন সরকার করেছে; এখন তার ফল এদেশকে ভোগ করতে হচ্ছে! অষ্ট্রেলিয়া ক্রিকেট ও ফুটবল দল এ দেশে আসতে চাচ্ছেনা জঙ্গির ভয়ে! শ্রেফ ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামিলিগ যে দেশের ভাবমূর্তিকে ধুলোয় মিশিয়ে দিতে একটুও দ্বিধা করেনা; এই ঘটনাটি বরাবরের মতো আবারো সবার চোখে আংগুল দিয়ে দেখিয়ে দিল!!
আর এই অজুহাতে ক্রিকেট টিম তাদের সফর বাতিল করেছে তাই কিছু বলতে হয় যা না বলেই নয় ,
এটা সন্ত্রাসীদের ব্যাপক এক বিজয় আর এটাও বিশ্ব জানলো বাংলাদেশ ব্যার্থ হয়েছে খেলার পরিবেশ নিরাপদ বলে সবাইকে নিশচিত করতে। শীঘ্রই অন্যান্য দেশ যেমন পাকিস্তানকে নিরাপদ মনে করছে না আন্তর্জাতিক কোন খেলার আসরের আয়োজোক হিসেবে ভাবতে - আমাদের অবস্থাও সে দিকে ধাবিত হচ্ছে বলে প্রতীয়মান। এ ব্যর্থতা অবশ্যই আমাদের সরকারের যারা বিশ্বে আমাদের পরিচয় নেতিবাচক যাতে না হয় তা করতে ব্যার্থ হোল। সন্ত্রাসীরা বিপুল উৎসাহে সামনের দিন গুলোতে আরো অঘটন ঘটাবে।

আমার মনে বাংলাদেশে আইএসসের মত ও তালেবানের মত আস্তানা করতে পারবে না।কারণ বাংলাদেশে পাহাড় পর্বত নিয়ে অধিকাংশ এলাকা নয়। জঙ্গিদের আশ্রয় হলো পাহাড়ী এলাকায়। শুধু পাবর্ত্য এলাকা চট্টগ্রামে। শুধু সেখানে কিছু আলামত মাঝে মধ্যে ধরা পড়ছে।সেটা নির্মুল করতে পারবে। মাঝে মাঝে যেটা ঘটছে তা সন্ত্রাসী হামলাই মনে হয়, সে বিষয়ে কর্তৃপক্ষই তদন্ত করে সঠিক তথ্য দিবে পারবে।
আমাদের সেনাবাহিনী, সীমান্তরক্ষী ও কোস্টগার্ড সতর্ক রয়েছে। সবাই সজাগ আছি। এ ধরনের জঙ্গি সংগঠন বাংলাদেশের মাটিতে মাথাচাড়া দেবে, তার কোনো প্রশ্নই ওঠে না।..হুমমমমম.....আপনাদের এত সজাগ থাকার মধ্যেই লক্ষ লক্ষ লোক কিভাবে যেন সীমান্ত সাগর পারি দিয়ে বিদেশের গণকবরে স্থায়ী নিবাস করার পরে আমরা তা জানতে পারলাম তাও বিদেশী মিডিয়ার কল্যাণে।হাস্যকর কথাবার্তা না বললেই কি নয়।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১০:৩৫

থিওরি বলেছেন: বানানের ব্যাপারে আরো সচেতনতা কাম্য।

০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৪

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: জি জনাব চেষ্টা করব সামনে থেকে ধন্যবাদ জনাব ।

২| ০১ লা অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৪

Aline বলেছেন: এই সত্য কথাটুকু এখনো কিছু আবাল বাঙালি বুঝতে চায় না, তারা বলে অষ্ট্রেলিয়া ক্রিকেট দল নাকি হারার ভয়ে আসতে চায় না।

৩| ০২ রা অক্টোবর, ২০১৫ রাত ৩:৩৬

মোঃ মাহমুদুর রহমান বলেছেন: অষ্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশে না আসার জন্য সরকারের জঙ্গিতত্ত্ব দায়ী।

৪| ১১ ই অক্টোবর, ২০১৫ সকাল ১০:১৮

আমিনুর রহমান বলেছেন:


আপনার পোষ্টটি এই নিয়ে ৪ বার ঢুকলাম যতবারই আছি ২/৩ লাইন পড়ার পর পড়ার প্রতি আগ্রহ কমে যাচ্ছে।
আপনার পোষ্ট বিষয়টা সুন্দর তা শিরোনামেই বলে কিন্তু পাঠকের কাছে তা পৌঁছাতে হলে বানানের প্রতি সতর্ক হতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.