নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

** কে আমি ?** কোথা হতে এসেছি ?** কেন এসেছি ?** কোথায় যাব ?** কি আমার পরিচয় ?

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল)

** কে আমি ? ** কোথা হতে এসেছি ? ** কেন এসেছি ? ** কোথায় যাব ? ** কি আমার পরিচয় ?

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) › বিস্তারিত পোস্টঃ

প্রসঙ্গ; জাপানি নাগরিক হত্যা ...............কোন ঘটনা ঘটার আগেই অস্ট্রেলিয়া এদেশকে অনিরাপদ ঘোষনা করল, তার পরপরই দুজন বিদেশীকে হত্যা। এটা সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ না হয়েই পারে না

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১১:২০















বিদেশীরা বাংলাদেশের মত একটা গরীব রাষ্ট্রে কোন ফায়দা লুটতে আসেনি।এসেছে এই দেশকে সাহায্য করতে অথবা উন্নয়ন করতে ভিবিন্নভাবে, আর জাপানীরাতো কথাই নাই। এদের মত সভ্য, নিঃশ্বার্থ এবং পরোপকারী জাতি পৃথিবিতে কমই আছে। অন্তত আমি জাপানীদের সম্পর্কে এইকথাই বলতে পারি।যারা যে উদ্দেশ্যে করে থাকুক না কেন, অন্তত নিজের পায়ে নিজে কুড়াল মারার ঘটনা না ঘটালেই হয়।বাংলাদেশের ভিবিন্ন জায়গায়, ইপিজেড সমুহে ওদের অনেক কারখানা আছে যেখানে আমাদের হাজার হাজার শ্রমিক ভাইয়েরা কাজ করে জীবিকা নির্বাহ করছে আমি এই হত্যাকান্ডের তিব্র নিন্দা জানাচ্ছি এবং দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তি কামনা সহ সরকারকে অনুরোধ করব যাতে জাপানি এবং ইটালীয়ান নাগরিককে হত্যার ক্লু বের করে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান করে। অন্যথায় দেশ যে পথে এগুচ্ছে তাতে ভয়াভহ পরিণতি অপেষ্কা করছে আমাদের জন্য।

রাষ্ট্র কি ভাবছে জানি না কিন্তু এটা দেশের জন্য সবচেয়ে আতঙ্কের বিষয়, কিছুদিন পর বিদেশীরা আসা বন্ধ করে দিবে, পর্যটন, বিনোয়েগের সাড়ে ১২টা বাজবে । একমাত্র পথ, রাস্ট্রের সর্বোচ্চ শক্তি দিয়ে এ দুটি ঘটনার সমাধান (অপরাধীদের মৃত্যুদন্ড) যতটা দ্রুত সম্ভব করতে হবে, সাথে এদের শিকর উপড়ে ফেলতে হবে (যাতে ভবিষ্যৎে কোন বিদেশী এ দেশে অপঘাতে না মরে)
স্তব্ধ, হতবাক , এখন অর্থনীতিও যায় যায় ! এই জাতির কিছু বিষাক্ত চক্রের সাথে যুক্ত হচ্ছে আন্তর্জাতিক চক্র! একদমই ক্রান্তিকাল চলছে। পৃথিবীর সকল প্রভাবশালী দেশের সাথে সুসম্পর্ক বজায়ে রাখতে হবে, হোক সে একসময়ের আমাদের স্বাধীনতা বিরোধী । সতর্কতার সাথে আগাতে না পারলে এরকম ঘটনা সামনে আরো আসবে।

এসব ঘঠনা অবশ্যই রাষ্ট্রের ভাবমুর্তির জন্য মহা বিপর্যয়ের কিন্তু সংবাদ মাধ্যম ও স্যোস্যাল নেটওয়ার্কের সকলের উচিত এসব সংবাদ প্রচারে দেশের স্বার্থ বিবেচনা করে সংবাদ প্রচার করা । গত কালও আমেরিকায় ১০ জন মানুষ গুলি করে হত্যা করা হয়েছে , এধরনের হত্যা আমেরিকায় অহরহ হচ্ছে , এমনকি ভারতেও অনেক বিদেশীদের হত্যা , ধর্ষনের মতঘটনা ঘটছে অহরহ । কিন্তু তারা নিজেরাই কখনও দেশের স্বার্থে এসব নিয়ে আন্তরজাতিক মহলে এত হইচই করে নিজেদের দেশের বারোটা বাজায় না ।

মন্তব্য ২৬ টি রেটিং +৫/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১১:৫৪

মোঃ খুরশীদ আলম বলেছেন: ভাবনার দাবীদার ।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২১

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: জি জনাব :) :-B

২| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:০৮

সচেতনহ্যাপী বলেছেন: বিদেশীরা আসা বন্ধ করে দিবে, পর্যটন, বিনোয়েগের সাড়ে ১২টা বাজবে ।ব্যস ষোলকলা পূর্ন হবে আর কি।।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২২

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: শুধুই কি ষোলকলা পূর্ন হবে ?? আরো কত্ত কি দেখা যাবে তার ইয়াত্তা নাই !!

৩| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১২:১৫

পটল বলেছেন: কত জন যে কত পরিকল্পনা নিয়া ঘুরতাছ। হেচকি ইমাম দেখলাম বলতাচে ঐ লোক নাকি জাপানী না। সে নাকি আলু ব্যবসায়ী। হালার, কৈ যে যামু। যে যেমনে পারে 'আবুল' বানানির মিশন চালাইতেছে।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২৩

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: আমার মনে হয় আওয়ামি দল টা ক্ষমতায় গেলে সবাইকে পাগলে পায় :)

৪| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:০৪

বিপরীত বাক বলেছেন: অভিশপ্ত দেশ আর বিষাক্ত জাতি।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২৪

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: ভাবনার বিষয় জনাব !!!

৫| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২৬

ধ্রুব নয়ন চৌধুরী বলেছেন: " যুদ্ধ নয়,
শান্তি চাই"
-মাও সে তং (নোবেলজয়ী)

"আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি" - রবীন্দ্রনাথ ঠাকুরের সোনার বাংলায় আজ ভয়ংকর ভাইরাসের বীজ শিকড় গেড়েছে। নিঃসন্দেহে বাংলাদেশ আজ একটি মৃত্যকূপ। এটি অস্বীকার করার কোন যুক্তি নেই। মিডিয়াগুলোও আজকাল পোঁ ধরতে একটুও দ্বিধাবোধ করে না। রাতজাগা টকশো আর প্রতিদিন খবরের কাগজে আঙ্গুল ফুলে কলা গাছ হবার নিউজ শুনতে শুনতে পাবলিকেরাও আজ বিব্রতবোধ করছে। মানুষ গড়ার কারিগর যে শিক্ষক সেও আজ বাজারের মূলা, বেগুন, পটলের মতো শিক্ষা বিক্রি করতে শুরু করেছে। প্রশ্নপত্র ফাঁসকারীর বিরুদ্ধে চূরি- ডাকাতির ফৌজদারী মামলা দায়ের করে বিচারের মাধমে শাস্তি নিশ্চিত করা জরুরী।

৪র্থ শ্রেণীর ছাত্রকে যখন গণতন্ত্রের দলীয় নেতা গাইবান্ধা- ১ (সুন্দরগঞ্জ) এমপি মনঞ্জুরুল ইসলাম ওরফে লিটন গুলি করে তখন বলার অপেক্ষা রাখে না- দেশে কি চলছে। জাপানি নাগরিক হোশে কুনিও খুন হল, ঈটালী নাগরিক সিজার টাবেলা খুন হল।
বাংলাদেশে আজ মায়ের কোলের শিশুও নিরাপদ নয়, সেখানে ভিনদেশী খেলোয়াড়রা কোন নিশ্চয়তায় আসবে?

গুম-খুন-ধর্ষণ-অপহরণ, চুরি-ডাকাতি, লুটৎরাজ, টেন্ডারবাজী, পেট্রোলবোমা প্রতিদিনের রুটিন হোয়ে দাঁড়িয়েছে আজ বাংলাদেশে। ক্ষমতাসীনদের বোঝা উচিৎ চারেদিকে ডিজিটাল হাহাকার চলছে। এ হাহাকারের রোষানলে তারা পড়তে পারে যে কোন সময়। যে পরিণতি হয়েছিল গাদ্দাফির। তাই এখনো সময় আছে প্রখর পথে বৃক্ষ রোপন করুন।

মেডিকেলের শিক্ষার্থীরা আন্দোলন কেন করছে? টাঙ্গাইলে কেন পুলিশ গুলি চালালো? শীতলক্ষ্যা নদীতে কেন লাশ ভাসে? কেন বিশ্বজিতের মা আজো কাঁদে? সাংবাদিক সাগর- রুনীর হত্যাকারীরা কোথায়? ৪৮ ঘণ্টা কবে শেষ হবে? আপনাদের নোংরা রাজনীতীর অবৈধ ফসলে কেন পেট্রোলবোমায় নিরীহ মানুষ বলী হবে? তাজরীন ফ্যাশন, রানা প্লাজা কেন দাঁড়িয়ে থাকবে? কৃষি বিশ্ববিদ্যালয়ে কেন শিশু খুন হবে? ট্রেন কেন কালো বিড়াল খাবে? কোথায় গেল ডেসটিনি, সোনালী ব্যাংকের টাকা? গণজাগরণ মঞ্চের উপর হামলা কেন? জামাত-শিবির নিষিদ্ধ হয়না কেন? দেশে এতো অস্ত্রের ঝনঝনানি কেন? কেন মাদকে ভাসছে সোনার বাংলা? কেন সোনার বাংলায় রক্তের বন্যা? কেন ব্লগাররা খুন হচ্ছে? এসব প্রশ্নের জবাব অবশ্যই দিতে হবে জনতার আদালতে। তাই সাবধান!



০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:৫১

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: চমৎকার বলার অপেক্ষা রাখেনা প্রতি কথা আজ সাধারন মানুষের ঘুরে বেড়াচ্ছে কিন্তু এর জবাব কারা দিবে সৈয়দ আশরাফ একবার আমাদের "নষ্ট আর প্রতারিত প্রজন্ম" বলেছিল ভেবে দেখলুম আসলেই তাই !! আমরা এমন দেশে বাস করি যেখানে রাষ্ট পরিচালনা থেকে আরম্ভ করে প্রাইমারি শিক্ষার মাঝে আমাদের কচি মনে ধোকা আর সংশয় জাগায় !! কিন্তু তা দেখার কেউ নেই তাই বলতে হয় আমরা কৈশরে পড়তেই সুনীলের "কেউ কথা রাখেনি" কবিতাটা পড়লেও কিংবা শিমুল মুস্তফার কণ্ঠে শুনলেও বুঝিনি আমাদের ভবিষ্যৎও এমন হতে যাচ্ছে।
তাই, আমরা এক প্রতারিত প্রজন্ম!

৬| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২৭

ধ্রুব নয়ন চৌধুরী বলেছেন:

০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:৩৮

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: ভাইরে সব টেহা আর ক্ষমতার গরম !!! :(

৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:২৮

চাঁনপুইরা বলেছেন: ভাই বলেন দ্বিধাবিভক্ত দেশ আর বিভ্রান্ত জাতি।

৮| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ১:৫৩

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: এই সোনার বাংলাদেশ এই জন্যে কি স্বাধীন করা হইয়েছিল ?? স্বাধীনতার কি উদ্দেস্য ছিল তা আমাদের অজানায় থেকে গেল !আমরা স্বাধীন দেশের পরাধীন নাগরিক !!

৯| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ২:২৮

পিচ্চি হুজুর বলেছেন: কী আর জংগী রাষ্ট্র বানানোর শেষ পদক্ষেপ আর কি? বোকা** সরকার ত কিছু করে না।

১০| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ সকাল ৮:৫৭

রোষানল বলেছেন: এসেছে এই দেশকে সাহায্য করতে অথবা উন্নয়ন করতে ভিবিন্নভাবে, আর জাপানীরাতো কথাই নাই। এদের মত সভ্য, নিঃশ্বার্থ এবং পরোপকারী জাতি পৃথিবিতে কমই আছে। অন্তত আমি জাপানীদের সম্পর্কে এইকথাই বলতে পারি।

সহমত

১১| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ সকাল ৯:১৩

হামিদ আহসান বলেছেন: সমাধানের পথে কেউ হাঁটে না ......

১২| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ সকাল ১০:৪৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আমাদের প্রিয় দেশটা আজ গভীর সংকটে নিমজ্জিত হতে যাচ্ছে! দেশটাকে একঅতল গহবরে ঠেলে দেয়ার সুদূরপ্রসারী ষড়যন্ত্রে মেতে উঠেছে হায়েনাদের দল। এথেকে পরিত্রানের জন্য দলমত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে নইলে এর খেসারত দিতে হবে আমাদেরকে এবং আমাদের নতুন প্রজন্মকে। সুতরাং সাধু সাবধান!

১৩| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:২৯

কমরেড ফারুক বলেছেন: শরীর গরম আছে.. দেশের বারোটা বাজলে আমার কি? যুদ্ধাপরাধির বিচার তো হচ্ছে..

১৪| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৪১

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: হত্যাকান্ডগুলো কোন বিচ্ছিন্ন ঘটনা না , কোন একটা বড় ধরনের অশুভ উদ্দেশ্য আছে এর হোতাদের তা তারা যেই হোক।

১৫| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১০

সরদার হারুন বলেছেন: পলাশীর পদধবনি শুনতে পাই ।

১৬| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ৮:৪২

আমিনুর রহমান বলেছেন:


এই দুই বিদেশী হত্যাকান্ডের সঠিক কারণটা বের করে বিচার করতে পারাটা এখন খুব জরুরী হয়ে দাঁড়িয়েছে। ব্রিটিশরা ইতিমধ্যেই এদেশে থাকা তাদের নাগরিকদের সতর্ক করে দিয়েছেন। আল্লাহ্‌ না করুক আর একটা এমন ঘটনা ঘটলে সব বিদেশী তৎক্ষণাৎ এই দেশ ছেড়ে চলে যাবে।

১৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ৮:৪৪

ঢাকাবাসী বলেছেন: মানণীয় প্র.মরন্ত্রী বলে দিয়েছেন এতে বিম্পির হাত আছে।

১৮| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৯

যায়বেলা অবেলায় (সিমান্তের ঈগল) বলেছেন: আজকে এই লেখাটা পোস্ট করলামপ্রসঙ্গ বিদেশি হত্যা ও প্রধানমন্ত্রীর মন্তব্য ঃ আত্ম সমালোচনা করতে শিখুন, আপনার জোটেও এই খুনিরা থাকতে পারে....হয়তো আপনার এই কথায় প্রকৃত খুনিরা পার পেয়ে যাবে...[link||view this link]

পড়ুন আর আপনাদের মুল্যবান মন্তব্য করুণ আর আমাকে পরামর্শ দিন ।

১৯| ০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:০৭

সেলিম আনোয়ার বলেছেন: দেশের ভাবমূর্তি দারুন ভাবে ক্ষুন্ন হলো । খুব কষ্টদায়ক । বিদেশীদের নিরাপত্তার ব্যাপারটি জোরদার করা উচিৎ । আমাদের দেশ দেশের মানুষতো আতিথীয়তার জন্য বিখ্যাত । এটা আমাদের ঐতিহ্য । খুব কষ্ট পেলাম। বর্বরের দেশে বাস করছি । এর পিছনে গুটি কয়েক ব্যক্তি হয়তো জড়িত ।দেশের আপামর জনসাধারণ কিন্তু শান্তিপ্রিয় । এসব বন্ধ হওয়া উচিৎ ।

আমাদের দেশকে জঙ্গী রাষ্ট্র বানানোর অপচেষ্টা রুখে দিতে হবে । আমাদের সবার স্বার্থে ।

২০| ০৫ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:৪৬

পরিবেশ বন্ধু বলেছেন: সেলিম এর সাথে একমত ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.