নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোহাম্মদ সোহাগ (A sinner slave of Allah) 2. সভ্যতার অসংগতি তুলে ধরার চেষ্ঠা করি ।\n

স্বপ্নবাজ তরী

প্রতিনিয়ত সৎ থাকার চেষ্টার যুদ্ধে লিপ্ত একসৈনিক

স্বপ্নবাজ তরী › বিস্তারিত পোস্টঃ

দ্বন্দ্ব

১৯ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৫০

প্রিয় পরী,
তুমি চলে যাবার পর, অামি প্রায় ডিপ্রেশনে চলে গিয়েছিলাম। অনেকভাবে এই সিচুয়েশন থেকে বের হবার চেষ্টা করেছি। ফেসবুক ব্লক থেকে শুরু করে তোমার সামনে পড়া থেকেও দূরে থাকার চেষ্টা চলেছে। নিজেকে বুঝানো বহু চেষ্টা চলেছে.. কেঁদে কুটে মন হালকা করেছি, তবুও রাস্তা চলতে চলতে অামি যে কখন আনমনে রাস্তার মধ্য খানে চলে যেতাম বুঝতাম না। এমন অজস্র ঘটনা ঘটেছে, ঘটছে। তবুও অবিরাম চলে তোমায় ভুলে থাকার চেষ্টা... ।
একরাতে তোমাকে স্বপ্নে দেখেছি, সেই স্বপ্নে তুমি বাস্তবের মতো আমায় একলা রেখে চলে গেছ। ফিরেও তাকাও নি তুমি। ঘুম ভেঙ্গে যাবার পর আমি পড়ে যাই দ্বিধাদ্বন্দে, বহুদিন পর তোমাকে দেখায় আনন্দিত হবো নাকি হারানোর বেদনায় কাঁদবো। আমি কেঁদেছি অনেক্ষণ। আমি ভুলে যেতে চাই যতটা সত্য ততটাই সত্য তোমাকে ভালোবাসি।

পরী, আমার প্রায় জানতে ইচ্ছে করে, তুমি কি কখনও আকুলভাবে কেঁদেছিলে আমার জন্য? নাকি বড়লোকদের কান্না করতে মানা? তোমাদের কষ্ট আর আমাদের কষ্টের মধ্যেও কি তবে তফাৎ আছে? একবারও কি হাঁটতে হাঁটতে দৃষ্টভ্রমে, আমার মতো কাউকে তোমার লাগেনি। বুকের ভেতরে সিনসিন করে কখনও কি ব্যথা করেনি কিংবা সামন্য বেদনার দ্বীর্ঘশ্বাস? আমার আকুল স্পর্শের কথা মনে করে কি, কখনো হাতের আঙুল গুলোকে জড়িয়ে কাঁদতে ইচ্ছে করেনি।

তুমি জানো পরী, আমি হুডির আড়ালে রাস্তায় হাঁটতে হাঁটতেও কেঁদেছি। বহুবার কেঁদেছি রাস্তার ফ্লাডলাইটগুলো তার সাক্ষী। এতটা ডিপ্রেশনে আমি কখনও পড়িনি। একদিনে চাকুরির পরীক্ষা অন্যদিকে ডিপ্রেশন। ডিপ্রেশনে থেকে বের হতে বাড়ি চলে যাই। ফেসবুক, ইউটিউব, ট্রেডের মতো সাইটগুলো সার্চ দিয়ে ডিপ্রেশন থেকে বের হবার উপায় খুঁজতে থাকি। কিন্তু দিনকে দিন আরো গভীর ডিপ্রেশনে পড়ি। আমি হারিয়ে ফেলি নিজেকে, অানমনে একা একা কথা বলি, একা একা হাসি। রুমমেট থেকে শুরু করে আশেপাশের মানুষগুলো অদ্ভুদ চোখে থাকায় আমার দিকে কিন্তু আমার চেহারার কাঠিন্যের জন্য কেউ সাহস পায়না কিছু জিজ্ঞেস করতে। তুমি চলে যাওয়াতে এতটা একলা হবো আমি ভাবিনি। অামি সত্যিই একলা হয়ে গেছি, পরী।

আমি নিজেকে বুঝাতে থাকলাম, এই পৃথিবীতে কোন পুরুষই বেকার থাকে না। পুরুষদের জন্মই হয় কাজ করার জন্য, এই যে উঁচু দালান দেখতে পাও, পুরুষবিহীন এটা কল্পনাতীত, এই যে ব্রিজ কালভাট দেখ তুমি, এই যে স্বর্ণের অলংকার নিয়ে বড়াই করো, সবই পুরুষের জীবন বাজি রেখে তুলে অানে গভীর খনি থেকে তোমাকে, তোমার মতো কাউকে দেবে বলে। পুরুষেরা বেকার থাকে না। এটা তাদের স্বভাব বিরোধী। একদিন প্রতিদিনকার মতো সূর্য উঠবে আকাশে তুমি চুল শুকাবে বারান্দায়, আমি হেঁটে যাবো অনন্তহীন সাফল্যের ধারায়। শুধু তুমি থাকবে না। শুধু থাকবে সময়ের কাছে হেরে যাওয়া ভালোবাসার অতৃপ্ততা।
ভালো থেকো পরী, অনিশ্চিত ভবিষ্যত থেকে নিশ্চিত হোক তোমার প্রতিটি ভবিষ্যৎ। যদিও ভবিষ্যৎ সবসময়ে অনিশ্চিত অন্ধকার বহন করে চলে।

তোমার
বেকার প্রেমিক।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৯ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:০৪

রাজীব নুর বলেছেন: বেকারদের কোনো কথার মূল্য নেই।
আর বেকার প্রমিক তো নির্বোধ শ্রেনীর হয়।

২| ১৯ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:১৭

মাহমুদুর রহমান বলেছেন: ভবিষ্যতের কথা বলা যায় না কখনও।একজন মানুষের কৃতকর্মের উপর ভিত্তি করে তার ভবিষ্যৎ নির্মিত হয়।

৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:০৭

ক্যাফেটেরিয়া বলেছেন: সফলতা নেমে আসুক আপনার জীবনেরর প্রত্যেক মুহূর্তে।শুভ কামনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.