নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীর্ঘ অন্ধরাতে গোলাপ বিষয়ক কোন কবিতার পাতায় আমি নৈঃশব্দ্য আর অনিভপ্রেত ক্লান্তির মিলন দেখিয়েছি । গোলাপের মঞ্জুরীবিন্যাসে নাকি বলা ছিল “নৈকট্য ভয়ানক” !

ভালোবাসি বাংলাদেশ !

স্বপ্নবাজ অভি

যেখানে গভীর শূন্যতা , যেখানে অন্তহীন কোন পথের শুরু সেখানেই আমার অস্তিত্ব ! নিজের সম্পর্কে তাই কিছু বলে ফেলা কিছুটা অসম্ভব ই ! ক্লান্ত - ভ্রান্ত এক স্বপ্নচারী , নিখাদ স্বপ্নবাজ !

স্বপ্নবাজ অভি › বিস্তারিত পোস্টঃ

সামহোয়্যারইন বিবাহিত বনাম অবিবাহিত ক্রিকেট ম্যাচ ফ্যাক্ট!!!!

১৬ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪

শুরুতেই সবাইকে মহিমান্বিত ত্যাগের এই পবিত্র দিনের শুভেচ্ছা! আশা করি কূরবানী সফলভাবে সমাপ্ত হয়েছে! ঈদের আনন্দে শ্রদ্ধাভরে স্মরণ করছি পরিবেশ বন্ধুকে! গত রোজার ঈদের ঠিক আগে উনি মডু সাবধান সংক্রান্ত পোষ্ট দিয়ে যে বিনুদুন দিয়েছেন এবার সবাই মিলেও তার সমান করতে পেরেছে নাকি জানিনা! ব্লগে সব সময় সিরিয়াস লিখাই পড়ে থাকি কিন্তু গত কয়েকদিন একের পর এক কাল্পনিক আড্ডা আর মজার পোষ্ট সুস্পষ্ট ইঙ্গিত দেয় সবাই নিজেকে একটা পরিবারের ই মনে করে! ঈদ আনন্দে বিবাহিত বনাম অবিবাহিত ব্লগারের টিম সিলেকশন হয়েছিল, আজকে দেখে নিন প্র্যাক্টিস আর ম্যাচের চুলচেরা বিশ্লেষণ!



বিবাহিত টিমের ম্যানেজার রেজোয়ানার নেতৃত্বে টিম চলে গেল লালবাগ কেল্লায়! অধিনায়ক হাসান মাহবুবের নেতৃত্বে বোলিং ব্যাটিং শুরু করার আগে উনি একটি দলীয় ভাষণ দিয়ে সবাইকে উদ্দীপ্ত করার চেষ্টা করলেন :

প্রিয় সহব্যাথীর দল, আমরা সবাই শহীদ হয়েছি, ঘরে বাইরে ব্লগে আমাদের তারুণ্য নিয়ে সন্দেহের যে তীর ছোড়া হয় সে তীর ফিরিয়ে দিতে আমাদের বদ্ধ পরিকর হতে হবে! আর হেরে বাসায় ফিরলে বউদের মুখ দেখানো মুশকিল হয়ে পড়বে! তাই এ আমাদের সংসার বাঁচানোর লড়াই, ব্লগে অস্তিত্ব ধরে রাখার লড়াই!

তার এই বিশাল ভাষনের মাঝে একাই ক্যাচিং প্র্যাক্টিস করছিলেন সেলিম আনোয়ার! বিয়ে যে তাকে করতেই হবে! কিছুক্ষণ পর প্র্যাক্টিস শুরু হলো, সব ঠিক ঠাক চললেও আহত হয়ে পড়লেন সেলিম আনোয়ার! পোষ্ট মর্টেম রিপোর্ট থেকে জানা গেল অতি উত্তেজনার কারনে এ বিপদ! ডাক্তার তাকে রেষ্টে থাকতে বলেছে!

আর এদিকে ইডেনের সামনে নেট লাগিয়ে একাগ্র চিত্তে চারপাশ পর্যবেক্ষণ করছিলেন ম্যানেজার নোমান নমি এবং কোচ কাল্পনিক ভালোবাসা! বাকীরা দেখা এবং খেলা একসাথেই চালিয়েছে! প্র্যাক্টিস শেষে অধিনায়ক অন্যমনস্ক শরত বললেন আমার কিছু বলার দরকার নেই, বড় ভাইরা এমনিতেই বিয়ের পর অসহায় হয়ে পড়েছে, খেলা আমরা এমনিতেই জিতবো, ভাইয়াদের জন্য আগাম সমবেদনা! আজ আর বেশি কিছু বলার নেই, আজ বিকেলে একজন ফ্রি আছে বলেই উনি হাটা ধরলেন, কাভা আর নমি ভাই কেও দেখলাম পিছু পিছু যেতে! এই সময় আমাদের লুল হেক্টর বললেন বাকীরাও কি ভাগ পাবে? উত্তরে একজন আরমান বললেন বড়দের ব্যাপারে নাক গলাতে হয় না, আমি গিয়ে দেখে আসি ঘটনা কি!!



ঈদের দিন বিকেলে সামু স্টেডিয়ামে হাজির দু দল! 150 জন অনলাইনে থাকা ব্লগার আর 1500 ভিজিটর এর সামনে ম্যাচ রেফারী আরজুপনি টস করলেন! বিবাহিত দল টসে জিতে ব্যাটিং করবে বলে জানালো! মাইকে ঘোষণা দেয়ার সাথে সাথে পরিবেশ বন্ধু আর গেন্দু মিয়া জনপ্রতি তিনটি করে ব্যাট নিয়ে মাঠে পায়চারি শুরু করলেন! নিরাপত্তা কর্মীরা ওদের বেধে রাখলো, যেখানে একটি ব্যাট দিয়ে হয় সেখানে তিনটি ব্যাট নিয়ে নামার কারণ জিজ্ঞেস করাতে গেন্দু মিয়া বললেন দীর্ঘদিনের অভ্যাস তো!!



দুই আম্পায়ার জানা এবং অপর্ণা মাঠে এসে অবস্থান নিলেন! সোনাবীজ আর হাসান মাহবুব ব্যাটিং এ। বোলিং এ টিংকুর মায়ের আশীর্বাদ গায়ে মেখে অপু তানভীর! তার বোলিং এর সময়ে ওদের চেহারার অসহায়ত্ব স্পষ্ট বুঝা যাচ্ছিলো! এ সময় দর্শক সারি থেকে ব্লগার শায়মা চিত্কার করে উঠলেন ভাইয়া মনিরা ভালো করে খেলো, ভয় পাবেনা যেনো! আমি জানি তোমরা পারবে! এ কথা শুনে ওরা উদ্দীপ্ত হয়ে রান নেয়া শুরু করলো! এ সময় আমিনুর রহমান, মামুন রশিদ ওদেরকে নিডো দুধ খেতে দেখা গেছে!

দিকভ্রান্ত পথিকের এক বাউন্সারে হাসান মাহবুব আহত হয়ে মাঠ ছাড়লেন! যাবার সময় উনি সোনাবীজ ভাইকে বলে গেলেন " ছেড়ে কথা বলবেন না, আমার রক্তের শোধ আপনি নিবেন, ধুলোবালি দিয়ে ওদের বিভ্রান্ত করে দিন "! ব্যাটিং এ আসলেন কান্ডারী অথর্ব! প্রিন্স হেক্টরের প্রথম বলেই জোড়ালো আবেদন! হাওয়াআআআআজে!!! আম্পায়ার অপর্ণা স্পষ্ট ভাষায় বলে দিলেন আগেই বলেছি উচ্চারণ ভুল হলে আমার কিছু করার থাকবেনা, উচ্চারণ ভুল মানে লিখায় বানান ভুল, এখন না শিখলে কখন শিখবে? সরি, আউট দিবোনা!

পরের বলেই বিশাল ছক্কা হাকালেন কান্ডারী অথর্ব! এ সময় আরমান উত্তেজিত হয়ে অধিনায়কের কাছে বোলিং চাইলো, তার ভাষ্য কান্ডারীর মত একজন মাঝবয়সী লোক ছক্কা হাঁকাবেন এ ব্যাথা ছ্যাকা খাওয়া ব্যাথার চেয়ে বেশী! অতীত মনে পড়ে যাওয়াতে কাদতেঁ কাদতে বোলিং এ গেলেন আরমান! আম্পায়ার জানা আপুর কাছে ফাকে ফাকে সে তার ছ্যাকা খাওয়ার গল্প শুনাচ্ছিল! রান নেয়ার সময় আহত হলেন সোনাবীজ ভাই, তারপর আমিনুর রহমান আর মামুন রশিদ অপু তানভীরের বাউন্সারে আহত হয়ে হাসপাতালে! শিপু ভাই আহত হলেন দিকভ্রান্তের বাউন্সারে!



এরপর ব্যাটিং এ আসার কথা ছিল অলওয়েজ ড্রিম এর! তিনি জানিয়ে দিলেন অবিবাহিত হয়েও ষড়যন্ত্রের শিকার হয়ে উনি এই দলে! বিয়ের আগে উনি কিছুতেই আহত হতে চান না! একই সুরে সুর মেলালো এস আর জনি! সদ্য বিবাহিত আশিক মাসুমকে পালিয়ে যেতে দেখা গেলো!

তবে কি ওয়াকঅভার পেতে যাচ্ছে অবিবাহিত দল?

এমন সময় ছুটে এলেন সেলিম আনোয়ার! তিনি নিজেকে সুস্থ দাবী করছেন! তিনি বললেন আর ব্যাটিং এর দরকার নেই, দুষ্টু ছেলেরা আমাদের সবাইকে আহত করে দিবে! আমরা ইনিংস ঘোষণা করলাম! সব মিলিয়ে 70 রান হয়েছে, এ নিয়েই লড়াই করবো! পরিবেশ বন্ধু, আর গেন্দু মিয়া কে ছেড়ে দেয়া হোক, ওদের অন্তত ফিল্ডিং করতে দেয়া হোক! গেন্দু মিয়া থেকে বের হয়ে আসলেন সফিক আফতাব আর অনুপম অনুসংগ! লিটল হামাকে নেতৃত্ব দিতে এগিয়ে আসতে দেখা গেলো, চলে আসলো আমিনুর রহমানের মাল্টি লেডিস ফিংগার, কান্ডারী অথর্বের ইন দা নেম অফ ইনোসেন্স! মাল্টি দিয়ে আবারো এগারো জন রেডী! ওরা হার মানবেনা!

এ দেখে এম মশিউর আর বর্ষন দাবী করলো এ প্রকাশ্য মাল্টি আক্রমন মেনে নেয়া যায় না, ভাইয়া আপনাদের কি মাল্টি নেই?

এ সময় মাননীয় মন্ত্রী বললেন মাল্টির কি দরকার আমরা মূল নিকেই শক্তিশালী! আর মডু তো আমাদের দলে, সব গুলারে ব্যান দিবেন শরত দা!

যাই হোক যারা হাসপাতালে তাদের মাল্টি মাঠে! অবিবাহিত দলের ফিজিও টুম্পা মনি কে হাসি খুশি দেখা যাচ্ছিলো যেখানে তার কোন কাজ ই নেই অন্য দিকে বিবাহিত দলের ফিজিও তাসনুভা বিথীর ঘাম ঝড়া পরিশ্রম!

সুস্থ থাকা অল্প কয়েকজন আর মাল্টি নিয়ে এগারো জনের একটি দল ফিল্ডিং এ নামলো! ম্যাচ রেফারী আরজুপনি অবিবাহিত দলের প্লেয়ারদের বুঝালেন মাল্টি বিপদে কাজে লাগাতে হয়, তোমরা খেলে ফেলো ম্যাচ টা, তার করুন চেহারা দেখে সবাই রাজি হলো! ব্যাটিং এ আসলো মন্ত্রী আর হিমু! খেলার সুযোগ পেয়ে খুশিতে গদগদ থাকা সেলিম আনোয়ারের প্রথম ওভারেই চড়াও হলেন মন্ত্রী! কিছুক্ষণ পরই গ্যালারির দিকে আক্রমন ভংগিতে রানিং শুরু করলেন হিমু! কারণ হিসেবে জানা গেলো গ্যালারিতে নাকি ছাগু দেখেছে সে! তাই মাথা গরম হয়ে গিয়েছিল! লিটল হামার লেগ স্ট্যামের বাইরের একটি বল মন্ত্রীর পায়ে লাগে! লিটল হামা আবেগী সুরে আবেদন করলেন " হাউ ওয়াস দেট বল, ম্যাম" আম্পায়ার অপর্ণা মন্ময় খুশিতে বললেন চমৎকার, উচ্চারণ সঠিক, আউট দেয়া যায়! কিছুক্ষণ পর একই প্রহসনের স্বীকার নিয়েল হিমু, সে জগতের সব আম্পায়ার ছাগু বলে মাঠ ছাড়লো!

মারকুটে নাজিম খুব ভালো খেলতে খেলতে থার্ড আম্পায়ার কস্কির সিদ্ধান্তে রান আউট! সুরেলা আবেদন এর শিকার এম মশিউর, অবস্থা এমন সঠিক উচ্চারণের আপিল মানেই আউট!! মাঠে তখন স্বপ্নবাজ অভি আর দিকভ্রান্ত পথিক! একের পর এক চার ছয়ে দর্শক রা উল্লাস করতে করতে ক্লান্ত!

স্বপ্নবাজ তাই পথিক কে বললেন আরে ভাই দর্শকদের একটু শান্ত হবার সুযোগ দিন, কিছুক্ষণ পর সেলিম আনোয়ারের এক দুর্দান্ত ক্যাচে পথিক পথ হারালেন, এ সময় সেলিম আনোয়ার পরিবেশ বন্ধুর সাথে ধাক্কা লেগে আবার আহত হন.! তার বদলে মাঠে নামে আরেকটি মাল্টি, এ মাল্টির পরিচয় পাওয়া যায়নি! বিজয় সু নিশ্চিত তাই নিজেকে বিবাহিত দাবী করা মাল্টি মেনে নিলো অবিবাহিতরা! কিছুক্ষণ পর স্বপ্নবাজ আউট হলেন ইনোসেন্স এর বলে! বিজয়ের বন্দরে নোংগর ফেলতে মাত্র 10 রান লাগে তখন, মাঠে তখন কুনোব্যাঙ আর অন্যমনস্ক! হুঙ্কার দিয়ে উঠলো পরিবেশ বন্ধু, মডু সাবধান !!! হুঙ্কারে জ্ঞান হারালো মডু শরত! খেলা জমে উঠলো হাতে মাত্র এক উইকেট, ব্যাটিং এ আসলো ইরফান বর্ষণ! কানে কানে কুনোকে সে জানিয়ে দিলো ভয়ের কিছু নেই তার ভিতরে একজন আরমানের আত্না ভর করেছে! দু জন মিলে দলকে জয়ী করে যখন মাঠ ত্যাগ করছেন তখনো স্লিপে থাকা এস আর জনি আর অলওয়েজ ড্রিম কে কান্ডারী সক্ষমের কাছে কি জানি শিখতে দেখা গেছে!

পুরস্কার বিতরনীর সময় হাজির হলো আহত সব বিবাহিতের দল, তাদের পক্ষ থেকে মামুন রশিদ বললেন আমরা আহত হয়েও ছেড়ে কথা বলিনি, আমাদের মাল্টিনিক যে প্রচেষ্টা চালিয়েছে তা অসাধারণ, এমনিতে টেনেটুনে জিতেছে, সবার মূল নিক খেললে আমরাই জয়ী হতাম!

অবিবাহিত দলের পক্ষে স্বপ্নবাজ অভি শুধু বললেন উই আর দা ইউনার! দিস ওয়ে অর দেট ওয়ে!

অরিল্ড ট্রপি ট্রান্সফার করার সময় বন্ধু এ প্রহসন, এ আমার বলে ট্রপি ছিনিয়ে উসাইন বোল্ট হয়ে গেল! টিংকু গেল ট্রপি উদ্ধারে!

ব্লগমাতা জানা সবার উদ্দেশ্যে বললেন জয় পরাজয় ব্যাপার না! সবাইকে ঈদ মোবারক!

আমিনুর রহমানের নেতৃত্ব দিলেন আরো 50 টা ছাগল কুরবানি দেয়াতে! সবাই মিলে খাওয়া দাওয়া শেষে দেখা গেলো টিংকু ট্রপি উদ্ধার করে নিয়ে এসেছে, খাওয়া দাওয়া করার সময় সিদ্ধান্ত হয়েছে ট্রপি সামু অফিসেই থাকবে, খেলা উপলক্ষ্যে সৃষ্ট এ বাধন ধরে রাখার প্রত্যয়ে সবাই কুলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করলো!

ঈদ মোবারক, হ্যাপি ব্লগিং!!

মন্তব্য ৯৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৯৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

সদয় খান বলেছেন: ঈদ মোবারাক ভাই । বিরাট কষ্ট গেল আজ ।
বিবাহিতরা হারাই আমি খুব খুব কষ্ট পেয়েছি ।

;) ;) ;) B-) B-) B-) :) :) :)

বুইজ্জা লোন ।

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫০

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক সদয়! বড় ভাইদের জন্য আসলেই খারাপ লাগছে, আমি তো বাউন্সার দিতে না করছিলাম, আমরা আমরাই তো!

২| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:০৯

শান্তির দেবদূত বলেছেন:
এ ফলাফল মানি না মানব না। তিব্র প্রতিবাদ জানায় গেলাম। খেলায় কারচুপি হইছে।

বিবাহিতরা বিয়ে করে একবার হেরেছে, তাই আর তারা আর হারতে পারে না। বীর একবারই মরে বার বার না।

সুক্ষ্ণ ও স্থুল দুই ধরনের কারচুপিই হয়েছে। মানি না, মানব না।

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫১

স্বপ্নবাজ অভি বলেছেন: হাহাহাহাহা! দেবদূত ভাই, মেনে লেন! আমরা আমরাই তো!
অবিবাহিতরাও মাঠে প্রহসনের স্বীকার হয়েছিল!
ঈদ মোবারক শান্তির দেবদূত!

৩| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:০৯

প্রিন্স হেক্টর বলেছেন: ঈদ মোবারক অভি ভাই :)

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫১

স্বপ্নবাজ অভি বলেছেন: শুভেচ্ছা হেক্টু! ঈদ মোবারক!

৪| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:০৯

নৈঋত বলেছেন: হাহহাহহাহহাহাহহাহা .....

হাসতেই আছি =p~ =p~ =p~

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫২

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক নৈঋত!
হাসলেন আমার ভালো লাগলো!
বড় ভাইরা মনে হয় মাইন্ড খাইছে, হেরে মন খারাপ :p

৫| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:১১

তওসীফ সাদাত বলেছেন: খুশি হইছি !! মহা খুশি !!! :D জিতছি রে !! তবে নিজে খেলায় অংশগ্রহন করতে পারলে আরও খুশি হইতাম :D

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫২

স্বপ্নবাজ অভি বলেছেন: নেক্সট টাইম তাওসীফ ভাই! জয়ের আনন্দে ঈদ কাটুক আনন্দে!
ঈদ মোবারক!

৬| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: আমি তো এক ক্যাচেই বাজিমাত করেছি।বারবার আহত হওয়াতে ম্যাচের এই অবস্থা। অবিবাহিতরা জেতা মানে তো আমারই জেতা।আবার খেলেছি বিবাহিতদের দলে।সবচেয়ে সুবিধাজনক অবস্থানে ছিলাম আমি। যে কেউ জিতলে নিজেকে জয়ী দাবী করতে পারতাম। ব্যাড লাক। কেউ জিতেনি। পরের ম্যাচেই ম্যান অব দা ম্যাচ ও জয় দুটোই জিতব ইনশআল্লাহ। ডাক্তার সাহেবআমার বিরুদ্ধে চক্রান্ত করে আনফিট ঘোষণা করেছে। বলছিলামনা ডাক্তার মেয়ে বিয়ে করবো না তাই। এরপর থেকে কোন মেডিক্যাল টিমের দরকার নাই। জয় আমার দলের সুনিশ্চিৎ । স্বপ্নবাজ অভির পদত্যাগ দাবী করছি। তাকে আজীবন নিষিদ্ধ করা হোক।


অন্য সবাইকে ঈদ মোবারক। :)

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫২

স্বপ্নবাজ অভি বলেছেন: হেহেহে!
সেলিম ভাই আপনি মিয়া একটা সেই রকম মাল!
ঈদ মোবারক!

৭| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:১২

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: বিবাহের আগে ও পরে কথাটার মাঝেই সব রহস্য ঘাপটি মাইরা আছে। যা অবিবাহিতদের অজ্ঞাত।

কাজেই বিবাহিতরা হারতেই পারে। ও আর কী এমন! :P

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৩

স্বপ্নবাজ অভি বলেছেন: ধন্যবাদ জুলিয়ান ভাই, আপনি বুঝেছেন! ইতিহাস ও তাই বলে, অবিবাহিত জয়ী হয়ে থাকে! ঈদের শুভেচ্ছা জানবেন!

৮| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:১৯

এক্সপেরিয়া বলেছেন: ঈদ মোবারক.....,

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৩

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক এক্সপেরিয়া!

৯| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৯

গোর্কি বলেছেন:
ঈদ মোবারক। প্রফুল্ল চিত্তে কাটুক ঈদ আনন্দ।

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৩

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক গোর্কি! ভালো থাকুন!

১০| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৪৫

সুমন কর বলেছেন: মজা পাইছি। =p~ =p~ আরো ভাল লাগল,
গত কয়েকদিন একের পর এক কাল্পনিক আড্ডা আর মজার পোষ্ট সুস্পষ্ট ইঙ্গিত দেয় সবাই নিজেকে একটা পরিবারের ই মনে করে!

ঈদ মোবারক।

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৪

স্বপ্নবাজ অভি বলেছেন: তাই যেন হয়, ঈদের শুভেচ্ছা, ভালো থাকবেন!

১১| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ৯:৫০

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: B-)) B-)) B-)) B-)) B-)) B-))



ম্যান অফ দ্য ম্যাচ কিডা?

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৪

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক ভাইয়া, শেষের দিকে চাপের মাথায় তুমি ভালো খেলেছো!
ম্যান অফ দা ম্যাচ হয়েছে একটি মাল্টি, তার পরিচয় পাওয়া যায় নি, সে খুব ভালো ফিল্ডিং করেছে!

১২| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:১৪

অপু তানভীর বলেছেন: আমি তো ব্যাটিং করতে পারলাম না!!! হবে না!!! খেলমু না।।

যাক বোলিং করছি তাতেই ভাল!!!

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৫

স্বপ্নবাজ অভি বলেছেন: দুলাভাই আপনি বোলিং এ ওপেন করছেন আবার ব্যাটিং ও করার সাধ! পরে সেলিম ভাইয়ের মত অবস্থা হতে পারে! তবে যাই হোক আপনার বোলিং দুর্দান্ত হয়েছে, বিবাহিত ভাইয়াদের জন্য এমন নির্দয় বাউন্সার না হলেও চলতো!

১৩| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:২১

রহস্যময়ী কন্যা বলেছেন: =p~ =p~ =p~ চরম.......।
ঈদ মোবারক অভি ভাইয়া :)

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৫

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক রহস্যময়ী! রহস্য থেকে নিজে বের হয়ে আসো, ভালো থাকো!
মজা পেলেই আমার আংগুলের কষ্ট স্বার্থক!!

১৪| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৩

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: এটাও অনেক মজার হয়েছে :D :D :D

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৭

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক বিথী আপি!
ঈদ বিনুদুন কেবল টিভিতে কেন সামুতেও হোক, এই আর কি!

১৫| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৩

অপু তানভীর বলেছেন: দেবদুত ভাই বললেন বিবাহিত রা একবার বিয়ে করে মরেছে বার বার মরতে পারে না! ভাই বিয়া কইরা যে 70 রান পর্যন্ত করতে পারছেন এটাই সব চেয়ে বড় কারচুপি!! রান তো আরও কম হওয়ার করা! অভি স্কোর বোর্ড এ কে ছিল??

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৬

স্বপ্নবাজ অভি বলেছেন: সেটাই , কারচুপি মেনে নিয়েছি , বড় ভাই তো আমাদের ই ! বিবাহ জনিত অসহায়ত্ব বুঝি তো !

স্কোর বোর্ডে জনৈক মাল্টি নিক ছিল !

১৬| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৪

অদ্বিতীয়া আমি বলেছেন: =p~ =p~

অনেক মজার করে লিখেছ ভাইয়া ।এবার ঈদে ব্লগে অনেক মজা হল , ঈদের পোস্ট নিয়ে ।

ঈদ মোবারক ।

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৭

স্বপ্নবাজ অভি বলেছেন: ধন্যবাদ অদ্বিতীয়া! ঈদ মোবারক, ঈদ আনন্দ বলে কথা!!

১৭| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০২

মামুন রশিদ বলেছেন: সবই ঠিক আছে, কিন্তু শেষের দিকে এসে সূক্ষ্ণ কারচুপি আর মিডিয়া ক্যু'র মাধ্যমে অবিবাহিতদের জিতিয়ে দেয়া হয়েছে ।

এ ব্যাপারে সাংবাদিকরা অবিবাহিত দলের অধিনায়ক অন্যমনষ্ক শরৎকে প্রশ্ন করেন, খেলায় জেতার পেছনে তার মডু হিসাবে ভূমিকা কতটুকু ?

শরৎ ধানাইপানাই না করে সোজা জানিয়ে দেন,বাই ডিফল্ট আমার দল বিজয়ী নির্বাচিত হবেB:-/ :-*

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৭

স্বপ্নবাজ অভি বলেছেন: হাহাহা মামুন ভাই, আপনারা সবাই হাসপাতালে থাকা স্বত্বেও আপনাদের মাল্টি গুলারে খেলার সুযোগ দেয়া হইছে শুকরিয়া আদায় করেন!
তবে কথা মন্দ বলেন নাই!!
ঈদ মোবারক মামুন ভাই!

১৮| ১৬ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৪

এম ই জাভেদ বলেছেন: নিরেট বিনোদন। ভাইজান আমি তো বিয়ে করসিলাম। আমাকে দলে নিলেন না যে। ধুর, আর বিয়াই করুম্না। :-P :-P

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৮

স্বপ্নবাজ অভি বলেছেন: জাভেদ ভাই আপনি কি বিবাহিত ব্যাচেলর, আই এম সো মাচ কনফিউজড! এনিওয়ে ভালো থাকা হোক!

১৯| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:১২

শায়মা বলেছেন: ফুটবল, ক্রিকেট এরপর কোন খেলা আসবে???:)

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৮

স্বপ্নবাজ অভি বলেছেন: শায়মা আপি কি টেনিস খেলতে পারেন, তাহলে ট্রাই করে দেখতে পারি!

২০| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৩৫

অলওয়েজ ড্রিম বলেছেন: Agertar motoi chorom hoice. B-)!

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৯

স্বপ্নবাজ অভি বলেছেন: ধন্যবাদ ড্রিম ভাই! ঈদ মোবারক!

২১| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৩৮

কান্ডারি অথর্ব বলেছেন:



ঈদ মোবারাক অভি

২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৯

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক কান্ডারী ভাই!

২২| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: কি বোকার মত সব ফাঁস করেন। আমি তো বিবাহিতদের ২০০রান হিসেব থেকে বাদ দিয়েছি।নাহলে জীবনে ও জিততে পারতেন না। এসব আবার কাউকে বলবেন না।তাহলে পরের বার বিবাহিতরা আমাকে দলে নিবে না। :( অবিবাহিতরা জিতবেও না। :( আসলে তো অবিবাহিতরা হেরেছে। :(( হাটে হাড়ি ভাঙার অবস্থা সৃষ্টি করবেন না। ব্যাপরাটা কেউ জানে না। ;)


২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৯

স্বপ্নবাজ অভি বলেছেন: ঠিক আছে সেলিম ভাই, আপনি মহান, ওয়ান ম্যান আর্মি!

২৩| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩৭

শ্যামল জাহির বলেছেন: আমিনুর রহমান, মামুন রশিদ ওদেরকে নিডো দুধ খেতে দেখা গেছে! B-)


বেচারা সেলিম আনোয়ার দুইবার আহত হন.! :(


মাতা এবং মাথা হিসেবে মন্দ বলেনি জানাপু। কিন্তু বুঝা গেলনা কোন দলেরে সাপোর্ট দিলেন!

ট্রপি সামু অফিসে নিরাপদে থাকুক।

পোস্ট পড়ে চরম মজা পেলাম।

ঈদ মোবারক!

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০০

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক শ্যামল ভাই, দিনশেষে আমরা আমরাই তো! ট্রপি থাকুক না ওখানে!

২৪| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৫১

সেলিম আনোয়ার বলেছেন: স্বপ্নবাজ অভি বলেছেন: ঠিক আছে সেলিম ভাই, আপনি মহান, ওয়ান ম্যান আর্মি!
সহমত।

পুরো ম্যাচ খেললে একাই জিতিয়ে দিতাম।

যাক ট্রফি সামু অফিসে থাকায় ভাল হয়েছে। আমি যেমন দুদলের ই শুভাকাঙ্খি সামু ও তাই।

:D

অভি

এত সুন্দর ম্যাচ ফ্যাক্ট এর কৃতিত্ব আপনার সবই। :)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০০

স্বপ্নবাজ অভি বলেছেন: যাক একটা কিছুর কৃতিত্ব দিয়েছেন!
ভালো থাইকেন সেলিম ভাই!

২৫| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৭

দিকভ্রান্ত*পথিক বলেছেন: বাউন্সারে হাসান মাহবুব ভাইকে আহত করতে চাই নি কিন্তু কি আর করা, বিবাহ পরবর্তী সময়ে তাদের রিফ্লেক্সে ব্যাপক ঘাটতি দেখা দিয়েছে। তাদেরকে আরও ফিটনেস ট্রেনিং করতে হবে, জিমিং, রানিং ও নেটে অনেক সময় দিতে হবে। নেক্সট ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হবার জন্য আমি ইতোমধ্যে আইসিসিতে ধর্না দেয়া শুরু করেছি, লোলিত মোদিকে টুইটারে অনুরোধ জানিয়েছি উনি দেখবেন বলেছেন। মোদিকে আমাদের সাইডে নিতে পারলে ৩ ম্যাচের একটা সিরিজ শুরু করা যেতে পারে, তখন আমরা যে নির্ঘাত জিতবো তা আর বলতে?

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০০

স্বপ্নবাজ অভি বলেছেন: সেটাই বলতে চেয়েছি পোষ্ট এ, ওনাদের আরো ফিটনেস ট্রেনিং দরকার, বিয়ের পরে শারিরীক সক্ষমতা টা ঠিক আগের জায়গাতে নেই!
এই হারের ধকল ই এখনো সামলাতে পারেনি, আবার 3 ম্যাচ সিরিজ!
ঈদের শুভেচ্ছা পথিক ভাই!

২৬| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৩৬

সেলিম আনোয়ার বলেছেন: ম্যাচ ফিক্সিং এর ব্যাপারে তদন্ত করতে একটা টিম এসেছিল। তারা বোধ তদন্ত রিপোর্ট দিবে। দেখেন কার কি অবস্থা।হয়। অনেক খেলোয়াড় নিষিদ্ধ হওয়ার চান্স। ;) সেলিম আনোয়ার কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সহজ সরল মানুষ কি বলেছে কে জানে। ইন্টারভিউর সময় সে সঙ্গে কান্ডারী অথর্ব কে স্বপনবাজ অভিকে না নিয়ে ব্লগার শায়মাকে নিয়ে গেছে। ব্যাপক আশংকা হচ্ছে কি বললো সে। দ্রুত একশন হওয়ার চান্স।রিপোর্টে বানান ভুল থাকার আশংকা অনেক। ;) ;)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০১

স্বপ্নবাজ অভি বলেছেন: সেলিম ভাই আপনি ম্যান অফ দা ম্যাচ! এবার মাথা ঠান্ডা করেন প্লিজ!

২৭| ১৭ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৪৩

তন্ময় ফেরদৌস বলেছেন: :) :)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০১

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক তন্ময় ভাই!

২৮| ১৭ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৬:৪২

বটবৃক্ষ~ বলেছেন: :) :) :) খুব মজা হয়েছে!!
আমার টিংকুকে বিশেষ পুরষ্কার দিতেহবে!! সে আপনাদের ট্রফি ফিরিয়ে এনেছে এটা কি কম কথা !??? :-B
তাও আবার পরিবেশ বন্ধুর মতো মানুষের কাছ থেকে!! :-* 8-|

ম্যাচের সফল সমাপ্তির জন্যে সবাইকেই ঈদ মুবারাক এবং শুভেচ্ছা~
অভিকে বিশেষ শুভেচ্ছা আংগুলের কষ্ট করে আমাদের ঈদ কে আনন্দঘন করার জন্য :#) B-)

আর বিজীত বিবাহিত দলের প্রত্যের সদস্য এবং মাল্টি সদস্যের প্রতি আমার আন্তরিক সমবেদনা.....
আপনারা কোক খান...

ইয়ে, ভাবীদের প্রতিক্রিয়া গুলো বিবাহিত কারো কাছ থেকে জানতে পারলে ভালো হত! মামুনভাই লিখে ফেলুন! ;)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০২

স্বপ্নবাজ অভি বলেছেন: ধন্যবাদ বৃক্ষাপু! টিংকু হচ্ছে রিয়েল হিরো! ওর জন্য 5 টা ইলিশ মাছ আমার পক্ষ থেকে পুরস্কার!
ভাবীরা মনে মনে আমাদের সাপোর্টার ছিলেন সুতরাং তারা খুশি!

২৯| ১৭ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৮

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: আমি আগেই সন্দেহ করছিলাম । পাতানো ম্যাচ মনে হচ্ছে ! X(( বিবাহিত ভাইরাই জেতার কথা । এতদিনে ভাবীরা কি ট্রেনিং দিল ! :(( মাঝবয়সী কাণ্ডারি । ;) অভি , কাণ্ডারি তোমারে কিছু কয় নাই ? B-)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০২

স্বপ্নবাজ অভি বলেছেন: ছি ছি তিতির আপু, আমরা ওনাদের মাল্টি গুলারে খেলার সুযোগ দিয়েছি, আম্পায়ারের সিদ্ধান্ত আমাদের বিপক্ষে ছিল তাও আমরা জিতেছি, কেননা সত্যের জয় হয়!
কান্ডারী ভাই ঈদ মোবারক বলে গেছেন, উনি বয়স লুকোচুরি করেন না মনে হয়, যা বলেছি মেনে নিয়েছে!

৩০| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৩

*কুনোব্যাঙ* বলেছেন: এবারের ঈদে চমৎকার একটি ব্লগ বিনোদন হলো। অনেক ধন্যবাদ স্বপ্নবাজ অভি :)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০২

স্বপ্নবাজ অভি বলেছেন: আপনাকেও ধন্যবাদ কুনোব্যাঙ! ঈদের শুভেচ্ছা!!

৩১| ১৭ ই অক্টোবর, ২০১৩ রাত ১১:০৮

প্রোফেসর শঙ্কু বলেছেন: আগেরটার মত এটাও মজাদার।

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৩

স্বপ্নবাজ অভি বলেছেন: : ঈদ মোবারক প্রফেসর সাহেব! পেট ভরেছে নাকি তাই বলেন!

৩২| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৩০

সেলিম আনোয়ার বলেছেন: অভি বোটং ক্যালেঙকারীতে ফেসে গেছেন। আপীল না করলে বড় ধরনের শাস্তি। আসিতেছে। :P :P

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৩

স্বপ্নবাজ অভি বলেছেন: সেলিম ভাই সিরিয়াসলি বলছি ইউ নিড রেষ্ট এন্ড রিফ্রেশমেন্ট! কয়েকদিনের জন্য কোথাও গিয়ে ঘুরে আসুন! সব ঠিক হয়ে যাবে....

৩৩| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৪৫

টুম্পা মনি বলেছেন: :D :D

চমৎকার লিখেছেন অভি,

শুভকামনা,

ঈদ মোবারক।

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৩

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক টুম্পা মনি!

৩৪| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ২:০৯

নোমান নমি বলেছেন: বিবাহিত আর অবিবাহিতকে আলাদা করা যায় কোথায়?
-খেলায় ;)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৪

স্বপ্নবাজ অভি বলেছেন: সেটাই সেটাই! যারা বিজয়ী বুঝে নিতে হবে এখনো রক্তে প্রাণ আছে!
ঈদ শুভেচ্ছা নোমান ভাই!

৩৫| ১৮ ই অক্টোবর, ২০১৩ রাত ২:২৬

জিনান শুভ বলেছেন: স্বপ্নবাজ অভি বলেছেন: সেলিম ভাই সিরিয়াসলি বলছি ইউ নিড রেষ্ট এন্ড রিফ্রেশমেন্ট! কয়েকদিনের জন্য কোথাও গিয়ে ঘুরে আসুন! সব ঠিক হয়ে যাবে...

সহমত।উনাকে বুঝেতে হবে উনাকে দিয়া ব্লগে প্রেম বা বিয়া এসব হবে না।উনার ফ্যামিলি কি উনাকে বিয়া দিতে পারে না?

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৪

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক জিনান শুভ! ভালো থাকুন!

৩৬| ১৮ ই অক্টোবর, ২০১৩ সকাল ৯:২২

মাসুম আহমদ ১৪ বলেছেন: এই তো দেখি পুরাই চিত্রনাট্য :)


ইদ মোবারক

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৪

স্বপ্নবাজ অভি বলেছেন: সেটাই প্রকৃত চিত্রনাট্য!
ঈদ মোবারক মাসুম ভাই!

৩৭| ১৮ ই অক্টোবর, ২০১৩ সকাল ১১:৫৬

হাসান মাহবুব বলেছেন: খামোশ! হতে পারি আমরা বিবাহিত তাই বলে ক্রিকেট খেলায় হারবো? তোমাদের মতো শুয়ে বসে কাটাই? সবসময় ফিজিক্যাল ট্রেইনিংয়ের ওপর থাকি B-)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৫

স্বপ্নবাজ অভি বলেছেন: হাহাহা! শক্তি ক্ষয় হয় সে ট্রেনিং এ!
এনিওয়ে আপনারা ভালো খেলেছেন, শুধু ফিজিক্যাল রিফ্লেক্সশন এর ঘাটতি জনিত কারণে ইনজুরি আক্রান্ত হয়েছেন!
ঈদ মোবারক হামা ভাই।

৩৮| ১৮ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:০৭

ইনকগনিটো বলেছেন: বি লেটেড ঈদ মুবারক। হ্যাপি ব্লগিং :)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৫

স্বপ্নবাজ অভি বলেছেন: ঈদ মোবারক ইনকগনিটো, হ্যাপি ব্লগিং!

৩৯| ১৯ শে অক্টোবর, ২০১৩ রাত ৯:০৭

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: অবিবাহিত রক্স ;)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৫

স্বপ্নবাজ অভি বলেছেন: সিডাই মন্ত্রী! লেট ঈদ শুভেচ্ছা!

৪০| ২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১:৩৯

চটপট ক বলেছেন: অবিবাহিত দলের পক্ষে স্বপ্নবাজ অভি শুধু বললেন উই আর দা ইউনার! দিস ওয়ে অর দেট ওয়ে!


ক্যাআ বাত ক্যাআ বাত !!

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৬

স্বপ্নবাজ অভি বলেছেন: হাহাহহাহা!

সেটাই !
শুভেচ্ছা চটপট ক !

৪১| ২২ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৯

এহসান সাবির বলেছেন: এটাও চমৎকার পোস্ট ছিল।

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৬

স্বপ্নবাজ অভি বলেছেন: ধন্যবাদ সাবির ভাই !

৪২| ২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:১৮

আমিনুর রহমান বলেছেন:




এইবারের মত ক্ষেমা কইরা দিলাম তোরে। আর কিছু না হোক ৫০ খানা ছাগুতো সাইজ করতে পারছি ;)

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৭

স্বপ্নবাজ অভি বলেছেন: আমি জানি তো ওই জিনিস কুপাইতে দিলে আপনি শান্তি পাইবেন দিলে !

৪৩| ২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:৫৭

এম মশিউর বলেছেন:
অবিবাহিতরা অলটাইম রকস!! B-)







বিবাহিতরা এত্তগুলা মাল্টি নিয়েও জিততে পারলো না? এতে প্রমাণিত হয়___ ওরা কোন খেলায় ভালো খেলে না। :P

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:০৮

স্বপ্নবাজ অভি বলেছেন: হাহাহাহা!
যা কিছু ভালো খেলা বিয়ের আগেই খেলা হয়ে থাকে !
শুভেচ্ছা মশিউর !

৪৪| ২৩ শে অক্টোবর, ২০১৩ সকাল ৯:৪২

অদৃশ্য বলেছেন:





প্রিয় অভি

কালকেতো ১ম পার্ট শেষ করেছিলাম, আজকে ২য় অংশটাও শেষ হলো... রম্যগল্প পড়ে খুবই মজা পেয়েছি...

আমি কোন পক্ষে থাকবো এখনো ঠিক করতে পারিনি... যথেষ্ট আনন্দদায়ক লিখা...

শুভকামনা...

২৩ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৪

স্বপ্নবাজ অভি বলেছেন: আপনি আনন্দের পক্ষে থাকুন !
শুভেচ্ছা !

৪৫| ৩০ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:০০

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: আমরা মেয়েরা কি খালি আম্পায়ার আর রেফারীই থাকব???????????????মানিনা!!!!!!!!

৩১ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:৫৩

স্বপ্নবাজ অভি বলেছেন: না ঠিক তা না !
Click This Link

৪৬| ০৫ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:১১

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: হে হে হে হে হে হে হেহ েহে হে হে!!!! জোবের খেলা দেখালেন হেহেহেহেহেহেহে!!!

০৫ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:২৪

স্বপ্নবাজ অভি বলেছেন: B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-) B-)

৪৭| ২৫ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: হাহাহাহা ! খেলা বটে ! ;)

২৫ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৩

স্বপ্নবাজ অভি বলেছেন: সিডাই !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.