নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Still, I don\'t know myself Perfectly!

শরতের ছবি

...

শরতের ছবি › বিস্তারিত পোস্টঃ

হীরা আর কাঁচ

১০ ই নভেম্বর, ২০১৫ সকাল ৮:৫৯

টপ-অর্ডার ব্যাটসম্যান Liton Kumar Das এর ব্যাটিং পরিসংখ্যান-তিনি ৩ টেস্টে ৯৭ রান, ৮ ODI তে ১০৭ এবং ২ T-20 তে করেছেন ৩২ রান। ................................ কেউ বলতে পারেন তিনি কিভাবে এখনো দলে টিকে আছেন!! এনামুল হক বিজয়ের ভুল টা কি ছিল ? তার যে প্রতিভার ঘাটতি নেই ,সেটা আমরা সবাই বুঝি , কেন না ,আমরা সবাই সাদামনে ক্রিকেট টা কে ভালবাসি ,তাই এখানে কোন ভেজাল সইতে পারি না ।কিন্তু বিশ্বকাপের পর থেকে তাকে Squad এ রাখা হলে ও মুল team নেয়া হচ্ছে না ,একদিকে এটা অমানবতা , অন্য দিকে বলা যায় তাকে নিয়ে তামশা হচ্ছে ।তার পরিবর্তে দলে লিটন কুমার দাস আজ পর্যন্ত ভাল কিছু করতে পারে নাই। অন্য দিকে এনামুল পরীক্ষিত ভাল player . তাকে পাশ কাটিয়ে অন্যদের কে সুযোগ দেয়া হচ্ছে ,তাকে একটা match এ ও সূযোগ দেয়া হয় নি , ও কি কারো চক্ষু শুল ,নতুন management এর ? মাশরাফিকে এক সময় (২০১১ বিশ্বকাপ এ) ঘরের মাঠে খেলতে দেয়া হল না ,মাশরাফির সে কি কান্না ,সংবাদের বদৌলতে আমরা সরাসরি দেখেছিলাম ,আমরা ও তার সাথে কেঁদেছিলাম ।আমরা তার সমব্যথী ছিলাম ,কেন ? কারন আমরা ঠিক ই বুঝতে পারি ,কার কতটুকু যোগ্যতা ।কঠিন সময় পার করেছিল বিনা অপরাধে ,আজ কিন্তু সেই মাশরাফি দলের নেতৃত্ব দিচ্ছে ,কোন ভুল হচ্ছে না > সবাই প্রশংসা করছে ।নতুন নির্বাচক হোসেন কে আমার সন্দেহ হচ্ছে ।সে যত বার ই আসে সব কিছু গুব্লেট হয়ে যায় । এই কোচ ও কি প্রতিভা চিনে না???( হীরা ফালাইয়া কাঁচ লইয়া নাড়াচাড়া করতাছে ,আমার একদম সহ্য হইতাছে না ) ।লিটনে রা এতো সুযোগ পেতে পারে কিন্তু হিরো বিজয় হঠাৎ ব্যত্যয় হয়ে গেল কেন ! অথচ দল থেকে বিশ্বকাপের সময় injured হয়ে বাইরে এসেছিল এনামুল , এটাই কি তার অপরাধ ?????? তবে তো দলের সবাই কে সতর্ক হয়ে খেলতে হবে ,যেন আঘাত না লাগে ।,কেউ আর নিজেকে উজার করে outstanding খেলা উপহার দেবে না !!! জিম্বাবুয়ের একমাত্র প্রস্তুতি match এ এনামুল , ইমরুল কায়েসের কাছাকাছি score করেছিল ,এনামুল বুঝিয়েছিল ,সে এখন ও অটুট আছে ,লিটন ও ওই match এ ছিল ।রান করতে ব্যর্থ হয়েছিল , লিটন তবু ও দলে বহাল তবিয়তে আছে ,থাকার কথা ছিল কার ?? এই জিনিস টা আমাকে পুড়াচ্ছে ! ইমরুল ও বিশ্বকাপে সুযোগ পেয়েছিল, কাজে লাগাতে পারেনি ,দল থেকে বাদ পড়ল ।ঘরোয়া এবং প্রস্তুতি ম্যাচ ভাল করার পর আবার দলে ঢুকল ।তাকে ধন্যবাদ ,ভাল রান করে দল্ কে জিতাল। অন্যদিকে এনামুল ইমরুলের মত ই ঘরোয়া এবং প্রস্তুতি দুটুতেই ভাল করেছে ,তাকে সুযোগ দেয়া হল না ,কেন ? কোন সমস্যা ? আসলে বিজয় কে সুযোগ দিলে ,লিটন সুযোগ পায় না ! এটাই সমস্যা ।লিটন কি কারো বড় আত্মীয় কিনা ? বাংলাদেশের ওপেনিং, ,রান গড় ১৫০্‌ , যা বাংলাদেশের সর্ব উচ্চ( এনামুলের সঙ্গী ছিল ইমরুল)!তামিম অথবা ইমরুল সবার সাথে ই এনামুলের ওপেনিং ভাল হত ,আমরা তাই দেখেছি ।
শেষ ম্যাচটা তে ও দলটি এক ই থাকবে বলে শুনেছি ।এবার আমাদের ক্রিকেটে ও দুর্নীতি ঢুকে গেল ! প্রতিভাবান দের বাইরে রেখে দল নির্বাচন অশুভ কিছুর ইঙ্গিত বহন করে ।আমি ভয়ে আছি , আমার প্রিয় ক্রিকেট যেন অন্ধকারে না হারায় .।.।.।.।.।।।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই নভেম্বর, ২০১৫ সকাল ৯:৪৩

আরণ্যক রাখাল বলেছেন: ফুস| খেলা দেখি নাই

১০ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৪১

শরতের ছবি বলেছেন: ধন্যবাদ পড়ার জন্য ,সময় পেলে বাংলাদেশের খেলা দেখবেন ,কিছু পাবেন ।

২| ১০ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৩

রাশেদ মহাচিন্তিত বলেছেন: এই লিটন দাস কে ঠিক কেন দলে নেয়া হল, আর বিজয়কে ঠিক কেন নেয়া হচ্ছেনা, সেটা আমারও মাথায় আসছে না। মনে হয়, ক্রিকেটীয় রাজনীতির মারপ্যাঁচ। আল্লাহই ভালো জানেন।

৩| ১০ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৩:০৯

এহসান সাবির বলেছেন: আমিও ঠিক জানি না.... বিজয়কে ভালো লাগে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.