নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পৃথিবীর সন্তান।

সৈয়দ সাইফুল আলম শোভন

এই ব্লগের সকল প্রকার তথ্য কোন প্রকার অনুমতি ছাড়াই ব্যবহার করা যাবে ।

সৈয়দ সাইফুল আলম শোভন › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তান সেনা বুদ্ধি দুনিয়ার কোন দেশের সেনারা কপিপেস্ট না করুক।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৩৭

পাকিস্তান একটা সেনা পয়দা রাষ্ট্র এখানে সবকিছু সেনানিবাস থেকে পয়দা হয়ে আসে। সে আপনি আদালতের রায় বলেন আর জঙ্গি।আর পাকিস্তানের সেনা মানেই জনবিচ্ছিন্ন বিচি বড় প্রাণী। মাথা থেকে তাদের বিচির জোর বেশি দিয়ে চলতে পছন্দ করে। পূব পাকিস্তানের ন্যায় তাদের বিচির জোর নীতি আফগান, বেলুচিস্তান, কাশমিরে সুপার ডুপার ফ্লপ। তারপরও এই বিচির জোর সেনা বাহিনি দিয়ে পাকিস্তান চলে।


এই বিচির জোর সেনার বুদ্ধির মূল যোগানদাতা আমেরিকা। তবে চায়না, আরব, ইউরোপ গং কেউ বাদ যায় না।


পাকিস্তান সেনা তার চিন্তার জোগানাদাতা আমেরিকা নিয়ে একটা গল্প আছে।



এক পাকির আমেরিকানের সাথে বন্ধুত্ব হয়ে গেল। সে পাকিকে বুদ্ধি দিল তুই এক কাজ কর তোর শরীরে একটা ঘা তৈরি কর। আমি তোকে চিকিৎসা করার জন্য তোর দেশে চলে আসব। আমাদের দেখাও হবে চিকিৎসাও হবে।


পাকি বন্ধু ঘা তৈরি করল। আমেরিকান বন্ধু উপদেশ তোর নিজের শরীরে ঘা তৈরি করলি একজনের জন্য এসে তো লাভ নেই। এক কাজ কর তুই আরো কয়েকজনের শরীরে ঘা তৈরি কর। পাকি বন্ধু তার বউ, বাচ্চা একে একে পরিবারের সকলের দেহে ঘা তৈরি করল। এবার আবার আমেরিকান বন্ধুকে জানাল বন্ধু আয়। এক কাজ কর আশেপাশে কয়েকজনের ঘা করে ফেল। তাহলে আমি বেশ কয়েকজন এসে চিকিৎসা করে যাব। ঘা পাকি বন্ধুর ঘর থেকে আশেপাশে ছড়িয়ে দেওয়ার কাজ শুরু করল। পুরো এলাকায় ঘায়ে বিস্তার ঘটল। আমেরিকান বন্ধু বিশাল দলবল নিয়ে চিকিৎসার জন্য চলে আসলো পাকিস্তানে। চিকিৎসা শুরু হল। ক্রমেই বন্ধুর পরিবারের সবাই সুস্থ হয়ে উঠল।


কিন্তু গ্রামের পর গ্রামের ঘায়ের বিস্তার ঘটল। আমেরিকান বন্ধু আরো বেশি দলবদল নিয়ে এসে চিকিৎসা শুরু করল পুরো পাকিস্তান জুড়ে। পাকি বন্ধু গর্ব করে তার আমেরিকান বন্ধুদলের সেবার প্রশংসা ছড়িয়ে দিল সারা পাকিস্তানে।মাস কয়েকের মধ্যে ঘা নিয়ন্ত্রণ করে আমেরিকান বন্ধুরা বিদায় নিচ্ছে। রাষ্ট্রীয় ভাবে বিদায় অনুষ্ঠান হল। সারা পাকিস্তান জুড়ে কান্নার ঢল।



বছর কয়েক পর পাকি বন্ধু। আবার খবর পাঠাল তাড়াতাড়ি আসো বন্ধু আমাদের পুরো দেশ জুড়ে আবারও অজানা রোগে ভরে গেছে। আমেরিকান বন্ধু এবার বিশাল দল নিয়ে চলে আসলো।পরীক্ষা নিরীক্ষার পর ধরা পরেছে এইডস হয়েছে সবার। আর যাদের এইডস হয়েছে তাদের অধিকাংশরাই আগের বার ঘায়ে চিকিৎসা নিয়েছে।


যাই হোক এইডসের চিকিৎসা যেহেতু ব্যয়বহুল তাই আমেরিকান বন্ধু চিকিৎসার বিনিময়ে স্থানীয় ভাবে থাকার জন্য ঘর চাইলেন। দামী দামী ঔষধ কেনার জন্য টাকা চাইলেন।স্থানীয় সকল ডাক্তারদের মেরে ফেলার দাবী করলেন। কারণ স্থানীয় ডাক্তারা এইডস নিয়ে জ্ঞান নেই। তারা ভুল চিকিৎসা করবে। তাই তাদের রাখা যাবে না।ভুল চিকিৎসার ভয়ে গ্রামে গ্রামে কমিটি করে সকল চিকিৎসক মেরে ফেলা হল।


পুরো পাকিস্তান জুড়ে চিকিৎসা শুরু হল। এইডসের চিকিৎসা, আন্তরিক চিকিৎসা। সবাই কৃতজ্ঞতা প্রকাশ করছে আমেরিকান বন্ধুদের।


যেহেতু এইডসের আক্রান্তদের চিকিৎসার স্থায়ী সমাধান নেই তাই চিকিৎসা চলছে।


পাকিস্তান সেনাবাহিনির দোষে এবং তাদের বন্ধুত্বের জন্য সারা পাকিস্তানের জনগণ ভোক্তভুগি। এমন কোন দেশ নেই যে দেশের সাথে পাকি সেনাবাহিনির বন্ধুত্ব হয়নি। পাকিস্তানের সমরশক্তি পাকিস্তানের জনগনের হয়নি। হয়েছে শুধুই বন্ধু রাষ্ট্রের ব্যবসা এবং উদ্দেশ্য হাসিলের জন্য।

পাকিস্তান নয়, পাকিস্তানের সেনা বাহিনী সারা দুনিয়ার কোন দেশের জন্য উদাহরণ হতে পারে না।এটা এক বাক্যে সবাই স্বীকার করে। কিন্তু আজব দুনিয়ার বেশ কিছু দেশই পাকি সেনা বাহিনির বুদ্ধি কপিপেস্ট করে চলছে। অনেক সেনাবাহিনিই নিজের দেশে ঘা বানাছে। ঘা বেশি হলে বন্ধু ঔষধ নিয়ে আসবে এই আশ্বাসের উপর বিশ্বাস রেখে তারা ঘা বানায়।


ছয়শো কোটি মানুষের দুনিয়া মাত্র তিনকোটি সেনার জোরে চলে তা হয়ত আপনার বিশ্বাস নাই হতে পারে। কিন্তু প্রায় ২০কোটি পাকিস্তানের জনগণ যে মাত্র ৬লাখ সেনার কয়েকজন অফিসারের বিদেশি বন্ধুর বুদ্ধিতে চলে তা অবিশ্বাস করার কোন যুক্তিই দুনিয়ার কারো নেই।

পাকিস্তান সেনা বুদ্ধি দুনিয়ার কোন দেশের সেনারা কপিপেস্ট না করুক।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.