নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মুভি

শুভ বর্স

শুভ বর্স › বিস্তারিত পোস্টঃ

Noah (2014) মুভির রিভিউ + কিছু তথ্য

০২ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:১৯



Noah (2014)

Action | Adventure | Drama

Director: Darren Aronofsky

Writers: Darren Aronofsky, Ari Handel

Stars: Russell Crowe, Jennifer Connelly, Anthony Hopkins

Imdb Ratings: 6.0 /10 http://imdb.to/P5HCng

Rottentomatoes Ratings: http://bit.ly/W3U3Uv



সৃষ্টিকর্তা আমাদের এই পৃথিবী তৈরী করেছে.. তার সৃষ্টির সব জিনিষই খুব সুন্দর গাছ-পালা, পশু-পাখি, বিভিন্ন পোকামাকড় সব জিনিষই। এ পৃথিবীকে রক্ষা করতে হলে এদের সবাইর প্রয়োজন আছে। যেগুলোকে আমরা অপকারি জীব মনে করি তাদেরও একটা না একটা কাজ আছে যেটা পৃথিবীর ভারসর্মকে ঠিক রাখে। সৃষ্টিকর্তা প্রথমে পৃথিবী তৈরী করেছেন এরপর সেখানে পানি দিয়েছে, তারপর মাটি এবং মাটির উপরে গাছ-পালা ও পাহাড় দিয়েছেন। পরে পানিতে দিয়েছেন মাছ আর মাছ থেকে আস্তে আস্তে পাখি এবং পরে সব জীবজন্তুর আর্বিভাব হয়। সব শেষে তিনি মানুষকে এ পৃথিবীতে পাঠায় বিশ্বের সব জীবদের মধ্যে শেষ্ট প্রানীকে। কিন্তু তারাই পৃথিবীতে সব চেয়ে খারাপ। কারণ তারা ধর্ম না মেনে পাপ করে প্রয়োজন ছাড়াই লোভ, হিংসা, কুটনিতি, হত্যা এ সব করে থাকে যা বিশ্বের অন্য কোন প্রানীদের মধ্যে নেই তারা নিজেদের প্রয়োজন ছাড়া কিছুই করে না। তবে এটা আমাদের সবাই মানতে হবে যে একদিন না একদিন পৃথিবী ধ্বংস্য হবেই। যখন এ সৃষ্টির কিছুই থাকবে না পানি শুকিয়ে যাবে, সব গাছপালা মরে যাবে, মানুষদের পাপ অধিক বেরে যাবে, সৃষ্টি সব জীবদের মানুষরা মেরে খাওয়া শুরু করবে তখনই পৃথিবী ধ্বংস্য হবে। যখন পৃথিবীতে এসব কর্ম শুরু হয়ে গেছে এবং সৃষ্টির পানি গাছপালা ধ্বংস্য হয়ে গেছে ঠিক তখন এ পৃথিবী ধ্বংস্য হওয়ার পূর্বে সৃষ্টিকর্তা একজনকে নির্বাচন করেন তার সৃষ্টির কিছু অংশকে জীবিত রাখার জন্য। তার নাম হল নোয়া। সৃষ্টা নোয়াকে স্বপ্ন দেখায় যে পৃথিবী ধ্বংস্য হয়ে যাবে, আকাশের পানি এবং মাটির নিচের পানি এক হয়ে যাবে। পুরো পৃথিবী পানিতে ডুবে যাবে। পৃথিবীতে সবচেয়ে বেশী পাপ করেছে মানুষরা সেজন্য সৃষ্টা এ জাতির সম্পূর্ণ বিনাশ চান কিন্তু পৃথিবীকে পূনরায় বাস যোগ্য করার জন্য প্রত্যেক প্রকারের প্রানীর এক জোরা করে জীবের জন্য একটা বাস যোগ্য বেচে থাকার আশ্রয় তৈরী করতে হবে যাতে পৃথিবী ধ্বংস্য হবার পরও এ এক জোরা জীবজন্তু গুলো যেন তাদের বংশবৃদ্ধি করে আবার পৃথিবীর ভারসম্য ঠিক রাখে। নোয়া তখন এদেরকে বাচানোর জন্য একটি বড় নৌকা তৈরী করা শুরু করে।



এখন Noah কি পারবে এ নৌকা তৈরী করে সব জীব জন্তুদের রক্ষা করতে?? পৃথিবীর শেষে কি কোন মানুষই বাচতে পারবে না?? কি হয়েছিল শেষপর্যন্ত জানতে চাইতে আপনাকে দেখতে হবে Noah (2014)



আপনি যদি বিভিন্ন মানুষের কথা শুনে এখন মুভিটি না দেখে থাকেন তাহলে আমি আপনাকে বলব মুভিটি দেখে ফেলুন,, যদি ধর্মের দিকে বিচার না করেন তাহলে মুভিটা আপনার ততটা খারাপ লাগবে না।



এবার বলি মুভিটির সম্পর্কে আপনার জানা অজানা কিছু তথ্য:



Noah মুভিটি হযরত নূহ (আঃ) কে নিয়ে নির্মিত করা হয়। নোয়া চরিত্রে অভিনয় করেছেন স্বনামধন্য অভিনেতা রাসেল ক্রো আর মুভিটির পরিচালনা করেছেন ড্যারেন আরনোফস্কি। এ মুভিটি নাকি ড্যারেন আরনোফস্কি নূহ বাইবেলের ঘটনার উপর ভিত্তি করে নির্মান করেছেন। তবে খ্রিষ্টানরাও বলেন যে এ মুভিটি বাইবেলের প্রতিটি লাইন মেনে কাহিনী লেখা হয়নি আর রাসেল ক্রো-র অভিনয়ও ঠিক মত হয়নি। নূহের নৌকার উপর ভিত্তি করে কাহিনী হলেও মুভিটি কুরআন শরীফে লেখা নূহের নৌকা ও ঘটনার সাথে এ মুভিতে কোন মিল খুঁজে পাওয়া যাবে না।



ড্যারেন আরনোফস্কি অনেকদিন আগেই নোয়া নামে মুভি তৈরী করবেন বলে চিন্তু করেন। ২০০০ সালে এটার স্ক্রিপ্ট এর কাজ শুরু করলেও হলমার্ক এর একটা মুভির জন্য এ স্ক্রিপ্ট ২০০৩ সালে শেষ হয়। তবে মুভির শুটিং এর কাজ শুরু করেন ২০১২তে। Dyrhólaey, Fossvogur, Reynisfjara এবং দক্ষিণ আইসল্যান্ডে ১৪ মাস শুটিং করে মুভিটির কাজ শেষ করা হয়। এ মুভিতে একটি সমগ্র জীবজগৎ দেখানো হয়েছিল সেটা থ্রিডি এনিমেশনের মাধ্যমে দেখানো হয় এমনকি বীজ, মহাপ্লাবন, অঙ্কুরিতহয়ে আবিষ্কৃত বন এবং দীর্ঘ দুই মিনিটে তৈরি করা পৃথিবীর সৃষ্টির ইতিহাস সব থ্রিডি এনিমেশনের মাধ্যমে দেখানো হয়। মুভিতে যে কাল্পনিক জমি এবং পাহাড় দেখানো হয়েছে সেটা অস্তবতার সাথে কোন মিল নেই।



এ মুভিটি সমালোচকদের কাছ থেকে প্রচুর প্রশংসা অর্জন করে এবং বিশ্বব্যাপী $৩৫৯ মিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়। তবে মুভিটি তৈরী করতে খরচ হয়েছিল মাএ $১২৫ মিলিয়ন ডলার। খরচের তুলনায় ৩ গুনেরও বেশী ব্যবসা করে Noah (2014)। তবে মুভিটি বিভিন্ন দেশে নিষিদ্ধ করা হয়েছে নাহলে আরো আয় করতে পারতো এমনটাই ধারণা কর্তৃপক্ষের। বাহরাইন, কাতার, সৌদি আরব, আরব আমিরাত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া সহ আরো কয়েকটি মুসলিস দেশগুলোতে এ মুভি নিষিদ্ধ করা হয়েছে। ইন্দোনেশিয়ার সেন্সর বোর্ড জানিয়েছেন যে: ‘‘ইসলামে কোন নবী চরিত্রের প্রকাশ নিষিদ্ধ, অর্থাৎ তাঁর চেহারা প্রকাশ বা প্রচারের কোন বিধান নেই। ছবিটি যে কেবল ইসলাম সম্প্রদায়কে আঘাত করেছে তা নয়, এর মাধ্যমে খ্রিষ্টান ধর্মাবলম্বীদেরও আঘাত করা হয়েছে।” এছাড়াও এ মুভির প্রতিবাদে বিবৃতি প্রদান করেছে মিশরের আল-আযহার ইসলামি বিশ্ববিদ্যালয়।



ডিরেক্ট লিংক: http://bit.ly/W3VhPH

টরেন্ট লিংক 720p : http://bit.ly/W3ULRv

টরেন্ট লিংক 1080p : http://bit.ly/1lIloRD



মানুষ মাএই ভুল । সবারই কমবেশী ভুল হয় । তাই আমার লেখার কোন স্থানে ভুল হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন ।



নতুন নতুন সব মুভির ডাউনলোড লিঙ্ক পেতে এবং সুন্দর সুন্দর রিভিউ পেতে ফেসবুকের এই গ্রুপটিতে একটিভ থাকতে পারেন।

মন্তব্য ৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:০৩

আহসানের ব্লগ বলেছেন: মুভিটা দেখতে হয়।

০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:২৯

শুভ বর্স বলেছেন: দেখুন আশা করি খারাপ লাগবে না,,,

২| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৫১

ডি মুন বলেছেন: রিভিউ ভাল লাগলো।

আমি সেদিন 'নোয়া' মুভিটা দেখা শুরু করে কিছুক্ষণ পর বিরক্ত হয়ে রেখে দিয়েছি। কেন যেন টানছিলো না।

যাহোক একসময় দেখে নেব আবার।

ভালো থাকবেন। শুভেচ্ছা।

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:৪৬

নতুন বলেছেন: শেষে দুটি বাচ্চাকে হত্যার জন্য নোয়ার দৃীড় অবস্হান যৌক্তিক মনে হয়নি... এমনটা মনে হয় বাইবেলেও নেই...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.