নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আল্লাহ বিশ্বাসী................... স্রোতের বিপরীতে একজন।

সাইদুর রহমান সিদ্দিক

স্রোতের বিপরীতে একজন

সাইদুর রহমান সিদ্দিক › বিস্তারিত পোস্টঃ

অসমাপ্ত ভালবাসা

২৭ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:১৯


বাহিরে আবছা আবছা অন্ধকার, এমন অন্ধকার দিনে অসাধারনত কমেই হয়। রেহানা জানালার গ্রীল ধরে দাড়িয়ে অন্ধাকার আর আকাশের দিকে তাকিয়ে আছে।
.
এখনেই হয়তো আকাশ ভেংগে অঝোর ধাড়ায় বৃষ্টি নামবে, আকাশের হায়ে বিজলীর অনেক উদ্রব দেখা যাচ্ছে....... তাই হঠাৎ ৫ বছর পর রেহানার মনে একটা দোলা দিয়ে উঠলো, আজ সে পূর্ণদমে বৃষ্টিতে ভিজবে।
.
ইতি মধ্যেই অঝোরে বৃষ্টি নামতে শুরু করেছে, সেই সাথে আবার অনেক শীলা পড়তে শুরু করে দিয়েছে, রেহানা আস্তে আস্তে ছাদে গিয়ে দাড়িয়ে গেল।
.
রেহানার শরীরে স্পর্শ করতে লাগলো সেই বৃষ্টির ছোঁয়া। অনুভবেই রেহানা হাড়িয়ে গেল পাঁচ বছর আগের সৃতিতে।
মাহিম আর রেহানা নিজ এলাকারেই বাসিন্দা, প্রথম যেদিন মাহিম রেহানাকে দেখেছিল, সেদিন থেকেই মাহিম রেহানার প্রেমে পড়ে যায়।
.
ভালবাসার আবদ্ধে একদিন দুজনেই জড়িয়ে যায়,একদিন থেকে অনেকদিন পর্যন্ত সবার মতই তারাও দুজনে স্বপ্ন দেখা শুরু করে দিল, পার্কে আর ফোনে চলতো তাদের বিয়ের পরের স্বপ্নগুলো দেখার।
.
আস্তে আস্তে চলতে লাগলো প্রেমের তরি, সমুদ্রের উত্তাল ঢেউ কে মোকাবেলা করে তাদের প্রেমের নৌকা একদিন বিয়ের দিকেই অগ্রসর হতে লাগলো, আর কিছুদিন পড়েই হয়ে যাচ্ছে তাদের মনের বাসনা, বিয়ের দিন তারিখ সব ঠিক.....
.
মাহিমঃ এই জানো, বিয়ের পর আমি আর তুমি মিলে আকাশে জোৎনা দোখবো, আর বৃষ্টির সময় মন ভড়িয়ে ভিজবো।
.
রেহানাঃ হুমম, তাই হবে। কিন্তুু দোয়া করো আল্লাহর কাছে, তিনি যেন এই আশাগুলি পূর্ণ করে দেয়।
.
মাহিমঃ দোয়া অবশ্যই রয়েছে,,এটা যে খাঁটি ভালবাসা,পূর্ণ হবেই অবশ্যই.....................
.
মাহিমের কয়েকদিন ধরেই শরীরটা একদম ভালো না, হাল্কা জ্বর আর মাথা ব্যাথা। দিন দিন মাহিম আরও বেশি অসুস্থতা হচ্ছে।
.
হঠাৎ একদিন রাতে মাহিমের মুখ দিয়ে রক্ত বের হতে শুরু করে দিল। সাথে সাথেই এম্বুলেন্স চলে এলো, ভর্তি হলো মেডিকেলএ।
.
ডাক্তার প্রথমে সব টেস্ট করে দেখলো, সব ঠিক আছে, ইতিমধ্যেই রেহানা সব শুনে অঝোরে চোখের জ্বল ফেলিয়ে ক্লান্ত প্রায়...!
.
অবশেষে সহ্য করতে না পেরেই রেহানা চলে গেল মাহিমকে দেখতে, প্রথমে যখন দেখা হলো রেহানা মাহিমকে চিনতেই পারল না। চোঁখের নিচে মাহিমের কালো দাঁগ পড়েছে........!
.
মাহিমও দেখলো রেহানা এসেছে, দুজনে দুজনের চোঁখের দিকে তাকিয়ে সেই বিয়ের পরের স্বপ্নগুলো আবার দেখতে লাগলো, আর দুজনেরেই চোঁখের জল থামাতে পাড়ল না।
.
আজ ডাক্তার মাহিমের সমপুর্ণ রিপোর্ট প্রকাশ করবে, সেই অপেক্ষায় সবাই দাড়িয়ে আছে,,সন্ধার পর মাহিমের সব টেস্টের রিপোর্ট দিয়ে দিল...................রিপোর্ট দেখে সবার অশ্রুজল আর চোখের কোণায় আটকিয়ে রাখতে পারল না......!!!
.
সত্যই আজ সব অন্ধকারে পরিনত হয়েছে,কারন মাহিমের মস্তিস্কের ক্যান্সার........ হয়তো আর বেশি দিন বাচবে না মাহিম...........!!
.
রেহানা সব শুনে আর মাঠিতে ইস্থির হয়ে দাড়াতে পারছে না, দু চোখ দিয়ে শুধু অন্ধার আর অবহেলিত জ্বলের স্রোত উৎফুল্য হয়ে উঠল।
.
এক রাতে মাহিম অবশেষে তার শেষ নিঃশ্বাস ত্যাগ করলো, পড়ে রইল শুধু মাহিমের দেহবশেষ আর রেখে গেল রেহানার জন্য সিক্ত জ্বলে ভেজা ভালবাসা.................................
.
আজ ৫ টি বছর কেটে গেল, কোনদিন মাহিম আর রেহানা বলে শব্দ করেনি.......এত্ত নিষ্টুর কেন প্রকৃতি সবাই এত্ত সার্থপর কেন...??? রেহানা জানতে চায়।
.
ইতি মধ্যেই বৃষ্টিজল আর শীলাতে রেহানার শরীরের অনেক অংশ ফেটে রক্ত বের হতে লাগলো, আর সেই কষ্টে অনেকদিন পর আজ রেহানা সেই শীলার আঘাতের মাঝে মাহিমকে খুজে পেলো...!
.
আজও রেহানার কানে সেই আওয়াজটি গর্জে উঠতেছে............দুজনে বৃষ্টিতে ভিজবো জান..........বৃষ্টিতে ভিজবো জান.......!!!
.
আর এদিক থেকে রেহানা প্রতিউত্তর দেয়_____কিন্তুু এভাবে আর কতদিন, কতদিন আর তার অপেক্ষা করতে হবে। আমাকেও তার কাছে নিয়ে যাও.............................................................
.
বিঃদ্রঃ আসলে সত্যিকারের ভালবাসা কখনই শেষ হয় না, প্রকৃতির সব দিক থেকে সত্যিকার ভালবাসাকে বুকপকেটে আগলিয়ে রাখা যায়............আর সেটা শুধু অনুভব করে খাঁটি প্রেমিকেরাই।।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০১৫ রাত ১:২৭

অগ্নি সারথি বলেছেন: উপন্যাসডা প্রিয়তে নিলাম তয় বস বানান, বাক্য গঠন আর শব্দ চয়নের প্রতি যদি এট্টু গুরুত্ব দিতেন তাইলে এরপরের গীতাঞ্জলি কিন্তু আমরাই লিখতাম তখন নুবেল ঠেকায় কুন হালা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.