নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাচ্ছেতাই

সিদ্দিকী শিপলু

সিদ্দিকী শিপলু

সিদ্দিকী শিপলু › বিস্তারিত পোস্টঃ

গাজা হত্যাকান্ড ২০১৪ এবং অপপ্রচারের জবাব . পর্ব-৩ (প্রমিজড ল্যান্ড)

০৫ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৭:৪৭

পর্ব- 1

পর্ব- 2



অপহৃত তিন ইসরায়েলীকে খুজতে যেয়ে ইসরায়েলী বাহিনী গাজার সকল হামাস নেতাদের গ্রেপ্তার করে। আর অভিযানে মারা যায় আরো ৮ ফিলিস্তিনী । হামাস এর মতে তারা ওই অপহরণের সাথে জড়িত নয় তারপরও তাদের নেতাদের গ্রেপ্তার করা হয় । এতে হামাস বাড়ি ঘর ধ্বংসে অক্ষম রকেটগুলো ইসরায়েলে নিক্ষেপ শুরু করে । ফলে ইসরায়েল যুদ্ধবিনে স্মরণকালের ভয়াবহ হত্যাযজ্ঞে মেতে উঠে।



কোন হত্যাকান্ডই সমর্থনযোগ্য নয়। কিন্তু কিছু বাঙ্গালী ইয়াহুদীদের সুরে কথা বলা শুরু করে আর বলে এই ইসরায়েল এবং প্যালেষ্টাইন হচ্ছে তাদের গড কর্তৃক প্রমিজড ল্যান্ড, অর্থাৎ এই ভুমি ইয়াহুদীদের নিকট প্রদান করা হবে বলে ওয়াদা করা হয়েছিল।



## প্রথমত, এই সকল তথাকথিত জ্ঞানী বাঙ্গালীরা কখনোও কোন ধর্মগ্রন্থকে বা ধর্মকে স্বীকার না করলেও ইয়াহুদীদের ধর্মগ্রন্থে কি লিখা আছে তা বিশ্বাস করতে শুরু করে। আর প্রমিজড ল্যান্ড করায়ত্ব করতে ইসরায়েলের এই হত্যাযজ্ঞকে পরোক্ষভাবে সমর্থন দেয়া শুরু করে। তাদের কতক নামে মুসলিম হলেও ইসলামের ইতিহাস পড়েছে কি-না তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।



## যাই হোক, ইয়াহুদী ধর্মমতে বা তাদের গ্রন্থমতে এই ভূমি আব্রাহাম এবং তার বংশধরদের দেয়া হয়।

“And I will give unto thee, and to thy seed after thee, the land wherein thou art a stranger, all the land of Canaan, for an everlasting possession; and I will be their God. And God said unto Abraham, Thou shalt keep my covenant therefore, thou, and thy seed after thee in their generations.” (Genesis 17: 8,9)



আব্রাহামকে মুসলিমরাও মানে এবং তাকে আমরা ইব্রাহিম (আঃ) বলে সম্বোধন করে থাকি।

আব্রাহাম বা ইব্রাহিম(আঃ) এর দুই পুত্র । প্রথমজন ইসমায়েল (আমরা বলি ঈসমাইল (আঃ)) এবং ২য় জন ইসাক(আমরা বলি ইসহাক(আঃ))।

আরবরা সরাসরি ইসমায়েল (আঃ) এর বংশধর, আর ইসহাক(আঃ) এর ২য় পুত্র ইজরায়েল বা জেকব এর বংশধররা হচ্ছে ইয়াহুদী।

আমরা মুসলমানরা তাদের কাউকে নবী- রাসূল হিসেবে মানতে বাধ্য। কিন্তু িইয়াহুদীরা ইসমাইল(আঃ) এর বংশধরদেরকে এই ভূমির উত্তরাধিকার হিসেবে মানতে নারাজ।



## এবার বলুন আমাদের বাঙ্গালী মহাবুদ্ধিমান ষ্ট্যাটাসদাতাগণ কিভাবে ইব্রাহিম(আঃ) এর বংশধরগণের নিকট ওয়াদাকৃত জমির মালিকানা শুধু ইয়াহুদীদের নিকট ওয়াদাকৃত বলে িইয়াহুদীদেরকে সমর্থন দেন? তারা কি শুধু ইয়াহুদীদের বই বা তাদের যুক্তিগুলোই পড়েন?



## তারা কি এটাও পড়েন না যে খ্রীষ্টানরা তাদের যিশু(আমরা যাকে নবী এবং রাসূল ঈসা(আঃ) হিসেবে মানতে বাধ্য) কে উক্ত সম্পত্তির সর্বশেষ উত্তরাধিকার হিসেবে মনে করে। এবং সেই মতে এই ভূমি খ্রীষ্টানদের পবিত্র ভূমি হিসেবে গন্য করে তা মুসলিমদের নিকট হতে উদ্ধারের জন্য কয়েকটা ক্রসেডের সৃষ্টি করে।



## মুসলিম, খ্রীষ্টান এবং ইয়াহুদী এই তিন ধর্মের সবাই ইব্রাহিম(আঃ) এর বংশপরষ্পরা বা উত্তরাধিকারী ( সিড বা সিডস শব্দের দ্যার্থক অর্থভেদে) -- -- -- এই ভূমি তাই তিন ধর্মের নিকটই পবিত্র। মুসলিমদের প্রথম কিবলাও এই ভূমিতে। তাহলে কেন এই ভূমি ইয়াহুদীদের নিকট প্রমিজ ল্যান্ড বলে মুখে ফেনা উঠান?



## ইয়াহুদীরা প্যালেষ্টাইনে আগ্রাসন এবং হত্যাযজ্ঞ চালায় আর তার পক্ষে িএই ধরনের বিতর্কিত বিষয় উপস্থাপন করে তাদের অন্যায় ‍গুলো সমর্থন দেন আপনারা কারা?

আপনারা জানেন যে, অনেকেই ইতিহাস ভালো জানে না, আর আপনারা দুকলম লিখে পন্ডিত সেজে ইসরায়েলকে সমর্থন দেন?



## েইয়াহুদীদের ধর্মগ্রন্থ বিলুপ্ত তারপরও সেই ধর্মগ্রন্থ পড়েন- মানেন, দয়া করে যেই ধর্মগ্রন্থ বিলুপ্ত হয়নি বা কোনকালেও বিলুপ্ত হবে না তা পড়ুন আর মানুন।



## আমার অভিজ্ঞতা দুঃখজনক - যেসকল মুসলিম নামধারীরা ইসরায়েলের সমর্থন করছেন তাদেরকে আমি নাস্তিক হিসেবেই চিনি। আর যারা মুসলিম নামধারী নন এবং ফালতু যুক্তি দিয়ে ইসরায়েলকে সমর্থন দিচ্ছেন তাদের জন্য করুনা হয়।



( -চলবে )

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৫ ই আগস্ট, ২০১৪ রাত ৯:৩২

বিদ্রোহী ভৃগু বলেছেন: তারা জ্ঞাপাপী!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.