নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোহেমিয়ান স্বপ্নেরা ঘোরে চারপাশে... এখনও...

শেখ কামাল হোসেন মুকুল

নয়া আইছি ভাই, শিখায় পড়ায় নিয়্যেন..

শেখ কামাল হোসেন মুকুল › বিস্তারিত পোস্টঃ

আমাদের ক্রিকেট প্রেম... ও ভেঙ্গে যাওয়া স্বপ্নগুলো......

২৯ শে মার্চ, ২০১৪ বিকাল ৪:৩২

এইমাত্র একটি গুরুত্ত্ব পূর্ণ ক্যাচ ফেলে দিল! অথবা প্রতিপক্ষের বোলারের সহজ শিকার হল কোন বাংলাদেশী ব্যটসম্যান! দর্শক গ্যালারীতে উপচে পড়া আবেগ, কান্না, হতাশার বহিঃপ্রকাশ ক্যামেরায় ধরা পড়ল। এভাবেই বাংলাদেশ ক্রিকেট দলের হার জিতের সাথে আমরা যারা ক্রিকেট প্রেমী তাদের হৃদয়ে আনন্দ বা বিষাদের প্রলেপ লাগে প্রতি ম্যাচেই। সেটা যে কোন ধরনের ক্রিকেট ম্যাচ হক না কেন।

খেলা চলাকালীন ভাষ্যকারদের ও দর্শকদের পরামর্শ শুনলে মনে হয় মাঠের খেলোয়াড়ের চেয়ে বাইরের জনগণই ভাল খেলা বোঝে। ভাবখানা এমন আমরাও ওই ১১ জনের চেয়ে ভালো পারতাম।

১৬ কোটি জনতার ১১জন খেলোয়াড় মাঠে দেশের মান রাখার জন্য প্রাণপণ লড়াই করেন। তাদের প্রচেষ্টাকে ব্যক্তিগতভাবে আমি ছোট করে দেখি না। কারণ জয়-পরাজয় যাই ঘটুক ওরা আমাদেরই সত্ত্বা।

আমরা আমাদের প্রিয় ক্রিকেট দলকে দেখতে চাই লড়াকু আচরনে। ১৬ কোটি প্রানের ভালবাসায় সিক্ত ও উৎসাহিত এক দামাল প্রান। মাথা নিচু করে অন্যদলের কাছে হার মেনে নেওয়া নয়। সাম্প্রতিক ম্যাচগুলো দেখে মনে হচ্ছে আমাদের ক্রিকেট দলকে মানসিক দৈন্যতা পেয়ে বসেছে। তা থেকে দ্রুত উত্থান প্রয়োজন।

একটি বানিজ্যিক পন্যর বিজ্ঞাপনে দেখি মাশরাফি-বিন-মোরতুজাকে অদম্য সংগ্রামে জীবনের দুঃসময়কে পাড়ি দিয়ে সাফল্যের ধারাবাহিকতায় ফিরে আসতে। এটা আমরা গোটা দলের ক্ষেত্রে দেখতে চাই মাঠে খেলার সময়ে প্রতিপক্ষকে পরাজিত করার অদম্য চেষ্টাকে।

আমরা ১৬ কোটি জনতার ভালবাসাকে দায়িত্বশীলতার সাথে পালনের বাস্তবায়ন দেখতে চাই। দেখতে চাই সাফল্য... আমাদের ভালবাসার দামে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.