নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নতুনভাবে নিজের চিন্তার শক্তি আর ভাবনার বিশ্লেষণ করার সামর্থ অর্জনের জায়গা হল ব্লগ। বিচিত্র ভাবনারাশির আলোয় নিজেকে আলোড়িত আর আলোকিত করার উদ্দেশেই আমরা ব্লগে আসি। অবসর সময়টাকে ভালোভাবে কাটানোর জন্য এর চেয়ে মোক্ষম উপায় আর নেই। তদুপরি বিনোদন এখানে উপরি পাওনা

এস এম ইসমাঈল

মুক্তমনা, সকল রকমের সংস্কার মুক্ত, আমি ধর্মভীরু হলেও ধর্মান্ধতা আমাকে কখনো গ্রাস করে নিতে পারেনি।আমি সুস্থ্য চিন্তা আর মানবিক মূল্যবোধে বিশ্বাসী। আমার শক্তি আমার আবেগ আবার সে আবেগ-ই আমার বিশেষ দুর্বলতা। নেহায়েত সখের বশে এক আধটু কাব্য চর্চা করি, এই আর কি। প্রিয় বিষয় সাহিত্য, ইতিহাস, ধর্ম, সংগীত, দর্শন, দেশ ভ্রমন আর গোয়েন্দা সিরিজের বই পড়া।ভীষণ ভোজন রসিক আমি। জন্ম যদিও চট্টগ্রামে কিন্তু ঢাকা শহরেই লেখা পড়া আর বেড়ে উঠা। আমার জীবনের গল্প তাই আর দশ জনের মতো খুবই সাদামাটা।

এস এম ইসমাঈল › বিস্তারিত পোস্টঃ

হায়রে জ্ঞান পাপীর দল

১৭ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:২১

আমার প্রিয় নবীজীকে দঃ মক্কার লোকেরা বহু সংখ্যক সুন্দরী ললনা উপহার দেবার প্রস্তাব দিয়েছিল, শাসন ক্ষমতা দেবার লোভ দেখিয়েছিল। শুধু একটাই ছিল তাদের শর্ত যে, ইসলাম ধর্ম প্রচার করা যাবেনা। কিন্তু আমার নবীজী দঃ তাদের প্রস্তাব একথা বলে ফিরিয়ে দিয়ে ছিলেন, "তোমরা যদি আমার একহাতে চন্দ্র আর অন্য হাতে আকাশের ঐ সূর্যটাও এনে দাও, তবুও আমি প্রাণ দিয়ে অনুভব করা সত্য প্রচার করা থেকে বিরত হবো না"। মক্কা বাসীরা যেখানে কোন দিন আমার নবীজীর চরিত্রে কলঙ্ক লেপন করতে পারে নাই।
তাহলে আজকের দিনের জ্ঞান পাপী এসব অসভ্য গুলো কী সাহসে আমার নবীজির উপর মিথ্যে অপবাদ দেয়?
কট্টর পন্থী ইউরোপীয় ঐতিহাসিকেরা পর্যন্ত নবীজীর চরিত্র নিয়ে কটাক্ষ করেন নাই, সে ক্ষেত্রে আবার হটাৎ করে গজিয়ে ওঠা এসব ব্যাঙের ছাতা মার্কা আবু জাহেলের প্রেতাত্মারা আবার কিসের আশায় এসব বকছে? মনে হয়, এদের কোন বিশেষ এজেন্ডা আছে। যা বাস্তবায়নের লক্ষে এরা অবিরাম ইসলাম, কোরআন, আর নবীজীকে নিয়ে আবোল তাবোল বকছে?
যেখানে স্বয়ং আল্লাহতায়ালা "ইন্নাকা লা আলা খুলুকিন আযীম" আর উসওয়াতুন হাসানা'" বলে আমার নবীজীর উত্তম চরিত্রের সাক্ষ্য দিচ্ছেন, তারপর আর কোন যদু মধু কদুর অভিমত নেয়ার কোন প্রয়োজন নেই।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:৪০

সনেট কবি বলেছেন: চমৎকার লিখেছেন । আল্লাহ আপনার মঙ্গল করুন।

১৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫৮

এস এম ইসমাঈল বলেছেন: আপনাকে অনেক অনেক শুভেচ্ছা আর ভালোবাসা জনাব সনেট কবি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.