নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

হে আল্লাহ: আমাদের কে সিরিয়ালের হাত থেকে রক্ষা কর

২৩ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৪৫

আমার এক ভাযরার বাসায় রাতে দাওয়াত ছিল। তাদের বাসা পুরান ঢাকা, বংশালে। আটটার দিকে তাদের বাসায় গেলাম। আপা (বউয়ের ইমিডিয়েট বড় বোন) রান্না নিয়ে ব্যস্ত ছিলেন। দুলাভাই (ভায়রাভাই) কে বললাম চলেন টিভিতে খবর দেখি। টিভি অন করে বাংলাদেশী কোন চ্যানেলে খবর না পেয়ে অবশেষে ডিসকভারি চ্যানেল দেখতে লাগলাম। দুলাভাই হঠাৎ আমার হাত থেকে রিমোট নিয়ে চ্যানেল ঘুরাতে লাগলেন। আমি চুপ করে থাকলাম। অপেক্ষা করতে লাগলাম। দেখি তিনি কোথায় থামেন। ওমা! সেকি! তিনি দেখছি স্টার জলসায় গিয়ে থামলেন। আমি তো হতবাক। বললাম শেষ পর্যন্ত দুলাভাই আপনিও জলসা দেখেন? দুলাভাই আমতা আমতা করে বললেন, না মানে টাপুর টুপুর সিরিয়ালটা ভালো লাগে। ঘটনা এখানেই শেষ নয় একসাথে খাবার খাচ্ছিলাম। হঠাৎ দেখি দুলাভাই প্লেট নিয়ে উঠছেন। আমি কিছু বুঝে ওঠার আগেই তিনি টিভির সামনে। এই হল ঢাকার শহর তথা সারা বাংলাদেশের বর্তমান অবস্থা। নারীদের মন জয় করে এখন আধুনিক রুচিশীল পুরুষদের মনও জয় করতে শুরু করেছে স্টার জলসাসহ ভারতীয় চ্যানেলগুলো। নিজেকে নিয়ে তাই ভাবনা হচবাংলাদেশীওআমিও (আমার মতো কট্টরপন্থী বাংলাদেশী, যে ভারতীয় চ্যানেল বিশেষ করে সিরিয়ালের উপর মহাক্ষ্যাপা) কি তবে দুলাভাইয়ের মতো সিরিয়ালে আসক্ত হতে বাধ্য হব, নাকি সরকার আগেই কোন পদক্ষেপ নেবে। ---- আহমাদ ইউসুফ, ঢাকা, ২৩৪০ ঘঃ ২৩ আগষ্ট ২০১৩ ইং।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৩ রাত ১২:০৭

নিরব বাংলাদেশী বলেছেন: আমরা চিরকালই চুরি পড়া জাতি, শুধু হিন্দি সিরিয়াল নয় সব কিছুতেইতো আমরা ভারত প্রেমী, ভারত পাকিস্তান খেলায় যারা আগে সব সময় পাকিস্তানকেই সাপোর্ট করতো তারা ও ঠিকই উত্তম সুচিত্রা বলতে অজ্ঞ্যান ছিল, আমাদের জাতীয় সঙ্গীত, জাতীয় কবি, বিজয় দিবসের স্বাক্ষরকারি আরও কত কি সবই তো ভারত থেকে আমদানি করা, আছে কি কিছু করার?

২| ২৪ শে আগস্ট, ২০১৩ রাত ১২:১৯

টুম্পা মনি বলেছেন: হে হে হে আজকাল ছেলে মেয়ে সবাই সিরিয়াল দেখে। আমাদের বাসায় আমার আম্মাজানের সাথে সাথে আমার বাপজানও জি বাংলায় রাশি, ফাসি, কাশি, অগ্নি পরীক্ষা,মাটি পরীক্ষা,সাত আট পাকে বাঁধা এ সব সিরিয়াল দেখেন। কি করবে বলেন? বাংলাদেশী প্রগ্রামগুলো মান সম্মত হয় না। সবার আগে উচিত দেশীয় প্রোগ্রামের উন্নতি করা। নয়ত লোকজন ফেরানো যাবে বলে মনে হয় না।

৩| ২৪ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২২

মোমেরমানুষ৭১ বলেছেন:

৪| ২৪ শে আগস্ট, ২০১৩ রাত ১২:৩১

নিরব বাংলাদেশী বলেছেন: কি করবে বলেন? বাংলাদেশী প্রগ্রামগুলো মান সম্মত হয় না। সবার আগে উচিত দেশীয় প্রোগ্রামের উন্নতি করা। নয়ত লোকজন ফেরানো যাবে বলে মনে হয় না
টিভিতে ম্যাকগাইভার দেখার আমলেও আমরা সরা বদনা বাসন কসন কিছু বাদ না দিয়া সব নিয়া ঝুলাইতাম এন্টেনার উপর ভারতীয় ডিডি চ্যানেল দেখার জন্য, ইন্ডিয়া ছাড়া যেখানে একদিনও চলে না সেখানে প্রোগ্রামের মান সম্মানে কি যাবে আসবে?

৫| ২৪ শে আগস্ট, ২০১৩ রাত ১:৪৯

রাখালছেলে বলেছেন: ভারতে আমাদের কোন টিভি দেখা যায় না আর আমাদের দেশে ... X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X(( X((

৬| ২৪ শে আগস্ট, ২০১৩ রাত ৮:২৬

আহেমদ ইউসুফ বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ। আমাদের টিভি প্রোগ্রামগুলোর উন্নয়নের পাশাপাশি কেবল অপারেটরদের এ ব্যাপারে সজাগ দৃষ্টি রাখা দরকার। আমাদের দেশীয় চ্যানেলগুলোয় এত অধিক পরিমানে বিজ্ঞাপন প্রচার করা হয় যে দর্শকের আগ্রহ ধরে রাখা সম্ভব হয় না। দর্শক বিরক্ত হয়ে ভারতীয় চ্যানেলের প্রতি আগ্রহী হয়। এটা হল স্থুল বুদ্ধিমত্তার লোকদের ভাষ্য। আর যারা একটু গভীরে যেতে চান তারা একটু চিন্তা করলেই বুঝতে পারবেন, অনুন্নত প্রোগ্রাম আর বিজ্ঞাপনের দেৌরাত্মই শেষ কথা নয়। আমরা যে হুজুগে বাঙ্গালী সেকথা মোটেও ভুলে যাওযা উচিত নয়। আমাদের সবারই কমবেশী পাশ্চাত্য সংস্কৃতি ও ভারতীয় সংস্কৃতির প্রতি অগাধ টান সে কথা বলাইবাহুল্য। দেশী পন্য কিনে হও ধন্য এ বানীর সার্থকতা আমাদের অনেকের কাছেই নেই। সুতরাং দেশীয় প্রোগ্রামের উন্নয়ন, কেবল অপারেটরদের সদিচ্ছা আর সর্বোপরি আমাদের মনমানসিকতার পরিবর্তন এ আসক্তির হাত থেকে রক্ষা করতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.