নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

আকাশ সংস্কৃতির প্রভাব ও ইভটিজিং

০১ লা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:৩৫

“ইভটিজিং একটা চলমান ইস্যু। সমাজের প্রতিটি ব্যক্তিই ইভটিজিং নিয়ে কম বেশী চিন্তিত। সবাই চান সমাজের বিষফোড়া এ ইভটিজিং বন্ধ হোক। এ বিষয়ে পেপার পত্রিকায়, ব্লগে ও টিভি চ্যানেল গুলোতেও কম আলোচনা হচ্ছে না। তারপর ইভটিজিং কমেছে বলে মনে হয় না। বরং ইভটিজিং পেয়েছে আরো ভিন্ন মাত্রা। যাই হোক ইভটিজিং একটি সামাজিক সমস্যা। এর জন্য শুধু একজন ইভ টিজার কে দায়ী করলে চলবে না। আর মেয়েদের সংযত হলেই যে ইভটিজিং বন্ধ হবে তাও নিশ্চিত করে বলা যায়না। মূলত আমাদের মন মানসিকতা নষ্ট হয়ে গেছে। আকাশ সংস্কৃতির প্রভাবে আমরা অতিমাত্রায় বৈশ্বিক ও আধুনিক হয়ে উঠছি। যার ফলে আমাদের নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ আংশকাজনক হারে কমে যাচ্ছে। এর প্রভাব পড়ছে আমাদের সামাজিক আচার আচারনে। অর্থাৎ আমাদের নষ্ট সমাজের চুড়ান্ত ও প্রকাশ্য প্রমান আজকের অধূনা আবিষ্কৃত ইভটিজিং। ইভটিজিং রোধে আইনের কঠোর প্রয়োগের পাশাপাশি নারী পুরুষ নির্বিশেষে সবাইকে সচেতন হতে হবে। পারিবারিক পরিমন্ডলে শিশুকে নৈতিক ও ধর্মীয় শিক্ষা নিশ্চিত করতে হবে। তবেই ইভটিজিং নির্মূল করা সম্ভব বলে আমি মনে করি।



আহমাদ ইউসুফ

ঢাকা, ২০ মে ২০১২ ইং

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১২:০৮

ডরোথী সুমী বলেছেন: আমিও আপনার সাথে একমত। এই সমস্যা থেকে বেরিয়ে আসা অনেক সময়ের ব্যাপার হয়তো। তারপরও ভাবতে ভাল লাগে 'ইভটিজিং' মুক্ত পরিবেশ।.....................আমরা সবাই সচেতন হলে এটা নির্মূল হতে বাধ্য। ভাল থাকুন।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৮:১৭

আহেমদ ইউসুফ বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। "প্রিভেনশন ইজ বেটার দ্যান কিওর"। সুতরাং আমাদেরকে সমস্যার মুলে আঘাত করতে হবে। অন্যথায় যা কিছুই করা হোক না কেন তা হবে কেবল লোক দেখানো ভন্ডামী এবং ফাকির নামান্তর।


ফেসবুকে আমার গল্পকবিতার পেজ এ আপনাকে স্বাগতম। আপনার পদচারনা একান্ত কাম্য। লিংকটা শেয়ার করছি। https://www.facebook.com/Charonkobi007 ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.