নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

ফ্রেন্ডশীপ ডে: এক জটিল সমীকরন

০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১১:৪৮

-----------আহমাদ ইউসুফ-----------

বন্ধু ও বন্ধুত্ব দুটোই আপেক্ষিক। বস্তুতঃ পৃথিবীর সব সম্পর্কই আমি মনে করি আপেক্ষিক। সময়ের প্রয়োজন মাত্র। প্রয়োজন ফুরালে জানের দোস্ত প্রানের দুশমন হতেও সময় নেয় না। প্রকৃতপক্ষে নির্মল বন্ধুত্ব বলে কিছু নেই আজকের দিনে । আর ছেলে আর মেয়ের বন্ধুত্ব একটি জটিল সমীকরন। যার সমাধান মনে হয় অসম্ভবই বটে। অথচ এই সম্পর্কটিকে নিয়ে চলছে অবাধ বানিজ্য। পশ্চিমা মিডিয়া ও পুজিপতিরা ছেলে আর মেয়ের বন্ধুত্বকেই (অবাধ মেলামেশাকে) বড় করে দেখিয়ে এটাকে প্রাতিষ্ঠানিক রুপ দেয়ার চেষ্টা করছে। বিনিময়ে মিলিয়ন ডলারের ব্যবসা হাতিয়ে নিচ্ছে। মিডিয়া ব্যবসায়ীরা পত্রিকার কাটতি বাড়াচ্ছে আর টিভি চ্যানেলের প্রসারও হচ্ছে রমরমা। আর আমরা বেকুব মডারেট মুসলিমরা গোগ্রাসে গিলছি পশ্চিমাদের এইসব নব্য আবিষ্কৃত কালচার।



তাই আসুন বন্ধুত্বকে কোন দিবসের মধ্যে সীমাবদ্ধ না করে নির্মল বন্ধুত্বের চর্চা করি। পারস্পরিক সৌহাদ্য, সহযোগীতা ও সহমর্মিতার মাধ্যমে আমরা বন্ধুত্বের জয়গান করি। "জয় হো বন্ধু দিবস।





আহমাদ ইউসুফ

পাবনা সদর, ০৩ আগস্ট ২০১৪ ইং।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৪ সকাল ১১:৫৫

আহেমদ ইউসুফ বলেছেন: মানুষে মানুষে সম্পর্কের বিষয়টা আসলেই আপেক্ষিক! বাস্তবতা বলে কিছুই নেই। মায়ের গর্ভজাত নারী ছেড়া ধন কখন যে বৌয়ের আচল ধরে গোটা সম্পর্কটাকেই বদলে দেয়, সে খবর কেই বা রাখে???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.