নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

৥ শেখার কোন বয়স নাই ৥

২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫৬

#নিতান্তই ব্যক্তিগত ফিলিংস (পড়বেন কি পড়বেন না সেটা আপনার ব্যাপার) #

*** শেখার কোন বয়স নাই কথাটার সত্যতা হাড়ে হাড়ে টের পেলাম। মুলত যে কারো কাছ থেকেই আমি শিখতে আগ্রহী। এমনকি আমার 10 মাস বয়সী ছেলের কাছ থেকেও। অনেকেই ভাবছেন এটা কথার কথা। তবে এবার বাস্তব ঘটনাটাই বলি।

*** কিছুদিন আগে এক ভাবীর মোবাইল থেকে সুমনা একটা টিয়ে পাখির কথা বলা এ্যান্ড্রয়েট অ্যাপস নিয়েছে। তাহমিদকে খাওয়ানো কিংবা কান্না থামানোর বেশ একটা ভাল উপায় হিসাবে অ্যাপসটা কাজ করছিল। পাখির গায়ে ট্যাপ করলেই কথা বলে, টকিং টমের মতোই অনেকটা। কোন এক পর্যায়ে পাখিটি বেশ জোড়ে জোড়ে ড্যান্স করে আর ভিন্ন ধরনের মিউজিক প্লে করে। আমিও অ্যাপসটা দেখে বেশ পুলকিত হলাম।

*** হাতে নিয়ে সব অপশন খুজেও ওই বিশেষ মিউজিক আর টিয়ে পাখির ভিন্নধর্মী ড্যান্স প্লে করাতে পারলাম না। অর্ধাঙ্গী তো বাজিই ধরে ফেলল, “নিশ্চয়ই পারবে না, চেষ্টা করে দেখো, তুমি বরংচ ছেলের কাছ থেকে শিখে নেও”। সেও নাকি ছেলের কাছ থেকে শিখেছে। আমার তো আক্কেল গুড়ুম অবস্থা।

*** অনেক চেষ্টা তদবির করেও কোন কাজ হল না। কি আর করা, ছেলের হাতে দিলাম, ওমা একি প্রথম বারেই সেই মিউজিক!!! দ্বিতীয় বারেও তাই। সন্তপর্ণে লক্ষ্য করে দেখলাম। তাও কোন ক্লু খুজে পেলাম না। আমার অসহায় অবস্থা দেখে অর্ধাঙ্গীই বিষয়টা ব্যাখ্যা করল। এই অ্যাপসটা ঝাকুনিতে কাজ করে। আর তাহমিদ তো অস্থির, হাতে যাই পাবে তাই নিয়ে আছাড়-পাছার, ঝাকুনি দিতেই থাকে। এই হল মূল রহস্য।

20-02-2017, পাবনা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.