নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

মেধা ও মননকে বাহবা দিন কিন্তু গ্ল্যামারকে কেন এত প্রাধান্য দিতে হবে?

২৭ শে জুলাই, ২০১৭ রাত ৯:২৪

*** সমসাময়িক তথাকথিত বিষয় নিয়ে ফেসবুকে অনেকেই লেখেন। আমজনতাও হুমড়ি খেয়ে পড়েন। চলমান ইস্যু বা হালের ট্রেন্ডজ বলে কথা। কিছুদিন যেতে না যেতেই নতুন ইস্যুর নিচে পুরাতন ইস্যু ঠিকই চাপা পড়ে যায়

*** তবে এইসব লেখায় উপকার কিছু হোক বা না হোক লাইম লাইটে আসা যায়। বাহবাও কুড়ানো যায় খানিকটা। এইসব তথাকথিত দৈনন্দিন বিষয় নিয়ে লিখতে চাই না। সস্তা জনপ্রিয়তা আমার জন্য নয়।

এবার আসল কথায় আসি। আমি আসলে জেন্ডার ডিসক্রিমিনেশন বা লিঙ্গ বৈষম্য নিয়ে কিছু বলতে চাই।

*** সুশীল সমাজ মাত্রই লিঙ্গ সমতায় বিশ্বাস করেন। এক্ষেত্রে মিডিয়া কর্মীদের ভূমিকাও কিন্তু প্রনিধানযোগ্য। নারী-পুরুষ সমান অধিকার ও সমান সুযোগ পাওয়ার যোগ্য এই তত্ত্বকথা বলে বলে মুখে ফেনা তুললেও কার্যক্ষেত্রে কি তাই হচ্ছে? নারীদের মেধা ও মননের স্বীকৃতি দিতে সচেতন ব্যক্তিমাত্রই আপত্তি থাকার কথা নয়। কিন্তু আমার আক্ষেপ এই যে, গ্ল্যামারকে কেন এত প্রাধান্য দিতে হবে?

*** সাংবাদিক ভাইয়েরা এই ব্যাপারে একটু ভাববেন কি? এবারের এইচএসসি পরীক্ষায় A+ পাওয়া নৃত্যরত তন্বী কিশোরীদের হাস্যোজ্জ্বল ছবি না দিলে কি খুব ক্ষতি হয়ে যাবে? পেপারের কাটতি বলে কথা, তাই না!

বিঃদ্রঃ গুগল সার্চ করেও A+ প্রাপ্ত হাস্যোজ্জল কোন ছোট ভাইয়ের ছবি পাইলাম না। কিন্তু পত্রিকার হেডলাইনে দেখলাম ছেলেরাই নাকি A+ প্রাপ্তিতে এগিয়ে। বোঝেন অবস্থা!!!

****পত্রিকায় ছবি ছাপা না হওয়া A+ প্রাপ্ত ছোট ভাইদের পক্ষে****

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.