নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

+++ বউ হারানোর ইতিকথা +++

১২ ই মে, ২০১৮ দুপুর ২:৫৩


★★★ বই হারানোর শোকে পাথর হওয়ার অব্যবহিত পরেই আত্মীয় একজনের বউ হারানোর সংবাদ পেয়ে কিঞ্চিৎ বিনোদিত হইলাম। কিন্তু বেচারার সে কি মন খারাপ, পারে তো হাউমাউ করে কাদে। নাওয়া-খাওয়া ছেড়ে পুরোটাই বাউন্ডুলে বেশ। তার অবস্থা দেখে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করলাম। তাকে বললাম ভাই আপনার তো ঈদ। বউ হারাইছে (ভাগছে) তো ভালো কথা, মাস্তি করেন। আরে ভাই জীবনটাকে একটু উপভোগ করেন। কিন্তু ভাই আমার জেনুইন! দিল দরিয়া মানুষ। বউ কিছুদিন লং ড্রাইভ থেকে ফিরলেও তার কোন আপত্তি নাই বলিয়া বিলকুল মালুম হইল।

★★★ যাই হোক, শোক সন্তপ্ত বেচারাকে সাথে করে নিয়ে থানায় জিডি করালাম। অতঃপর তিনি অামাকেই তার বউ উদ্ধারের অন্যতম হাতিয়ার ভাবিয়া পাঁচ-ছয়টা মোবাইল নম্বার দিয়া সকাল-সন্ধ্যা দুই বার করিয়া ফোন করতে লাগলেন। আমার চাকুরীর পূর্ব ইতিহাস জেনে অনুপ্রানিত হয়ে মোবাইল নম্বার দিয়ে মুহুর্তেই হারানো ব্যক্তিকে খুজে পাওয়া যায় এই বিশ্বাস থেকেই তার আস্থার প্রতীক হলাম আমি। কিন্তু আমি কি করে বোঝাই, বিষয়টা এতটা সহজ নয়, বরং জটিল ও সময় সাপেক্ষ। আর যে হারাতে চায় তাকে খুজে পাওয়া মোটেও সহজ কথা নয়!

★★★ মূলত যে চলে যেতে চায় তাকে হাজার চেষ্টা করেও ফেরানো যায় না। ভালবাসা দিয়ে, ভালো বাসা দিয়ে, সোনা-গয়না দিয়েও ফেরানো যায় না। সুতরাং যে যেতে চায়, তাকে যেতে দেওয়াই বুদ্ধিমানের কাজ বলে মনে করি। কারন হৃদয়ের হাহাকার পুষে রেখে খুব বেশিদূর যাওয়া যায় না।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০১৮ বিকাল ৩:০০

অর্ক বলেছেন: প্রথম পেজে কাছাকাছি এতো পোস্ট করলে আপনার বিরুদ্ধে ব্লগ কর্তৃপক্ষ ব্যবস্থা নিতে পারে। ধন্যবাদ।

১২ ই মে, ২০১৮ বিকাল ৩:১৪

আহেমদ ইউসুফ বলেছেন: তাই নাকি?আমি বিষয়টা জানতাম না। ব্যস্ততার কারনে ব্লগে বেশ কিছুদিন লগইন করা হয় না। সতর্কীকরনের জন্য আপনাকে ধন্যবাদ।

২| ১২ ই মে, ২০১৮ বিকাল ৪:০৭

কথার ফুলঝুরি! বলেছেন: হাহা! প্রথম দুই প্যারা পড়ে খুব মজা পেলাম। ভাষাগুলো খুব চমৎকার। আর শেষের প্যারার কথাগুলো একদম সত্যি। যে থাকতে চায়না, তাকে এটা ওটার লোভ দেখিয়ে ধরে রেখে কিংবা ধরে রাখার চেষ্টা করে লাভ নেই। ভালোবাসা থাকলে যে থাকার সে থাকবেই তাকে কিছু দেওয়া হোক আর না হোক।

৩| ১২ ই মে, ২০১৮ বিকাল ৪:০৮

রাজীব নুর বলেছেন: পড়লাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.