নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

++ শর্টকার্ট নিয়ে কিছু লংকাট আলাপন ++

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:১৮


★★★ বর্তমানে আমরা সবকিছুতেই শর্টকার্ট খুজি। আমরা প্রায়শই ভাবি, কিভাবে শর্টকার্টে জীবনে সফলতা অর্জন করা যায়। আমাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে শর্টকার্টে ধনী হওয়া, শর্টকার্টে জান্নাতে যাওয়া কিংবা দুনিয়াতে খ্যাতিমান হওয়ার ধান্দা।

★★★ কিন্তু আমার/আপনার শর্টকার্ট তরীকা গ্রহনে বাগড়া দিতে সর্বদা প্রস্তুত কিছু মহামানব। তাদের মতে, সাফল্যের নাকি কোন শর্টকার্ট রাস্তা নাই। ভাবা যায়! সাফল্য নাকি নিরন্তর অধ্যাবসায়ের চুড়ান্ত ফল।

★★★ তবে শর্টকার্ট নিয়ে কিছু পজিটিভ কথা বলি। বর্তমানে সংস্কৃতি ও সভ্যতার উৎকর্ষতার সাথে সাথে জীবনযাত্রাও হয়েছে সহজ ও শর্টকার্ট। কাগুজে নোট আর সিকি আধুলির বদলে এসেছে প্লাষ্টিক মানি। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ডের যুগ এখন। মজার ব্যাপার হলো, এখন আর মানিব্যাগ ছিনতাই হয় না। আগে তো ঢাকার শহরে মানিব্যাগ নিয়ে ঘোরার সাহস হতো না। এই কিছুদিন আগেও প্যান্টের ব্যাক পকেটে ঢাউস সাইজের এক মানিব্যাগ নিয়ে ঢ্যাং ঢ্যাং করে গুলিস্তান থেকে ঘুরে এলাম। গাঞ্জুট্টি, হিরোঞ্চিদের খুব একটা আগ্রহ দেখলাম না। তারাও হয়তো শর্টকার্ট জেনে গেছে। এতদিনে জেনে গেছে, প্লাষ্টিক মানি আর ভার্চুয়াল মানির খবর!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:১৯

রাজীব নুর বলেছেন: তবে গুলিস্তানে এখন অনেক চোর ছিনতাইকারী আর পকেটমার আছে। এরা গ্রামের মানূষদের টার্গেট করে।

২| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:২৮

আর্কিওপটেরিক্স বলেছেন: আপনার পোস্টটাও শর্ট

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.