নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পারলে করো, করে দেখাও

তুমি সুবিধার জন্য ব্যালেন্স করে চলতে পছন্দ করো, তাই নীতির সাথে আপোষ করতে তোমার আর বাধে না। আমি পারি না বলে আমার কাছের মানুষগুলো ও অনেক সময় পর হয়ে যায়। নেহায়েৎ আপন স্বার্থে তুমি তোমার উপকারীর শত্রুর সাথে সখ্যতা রেখে চলো, পাছে ভুলে যেতে থাকো তোমার উপকা

শেখ মেহেদী মির্জা

পারলে করো, করে দেখাও

শেখ মেহেদী মির্জা › বিস্তারিত পোস্টঃ

গ্যাসের দাম দ্বিগুনের চেয়েও বেশী বৃদ্ধি-এখনি আওয়াজ তুলুন

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ ভোর ৪:২০

কোন আগাম ঘোষণা কিংবা কারণ উল্লেখ ছাড়াই সরকার গ্যাসের দাম দ্বিগুণের চেয়ে বেশী বাড়িয়ে দিয়েছে। যার ফলে সবচেয়ে বেশী চাপের মুখে পরবে আবাসিক ব্যবহারকারীরা। যেখানে গত ১ আগস্ট ২০০৯ সালে সর্বশেষ গ্যাসের দাম বাড়ানো হলো, সেখানে ৫ বছরের মাথায় কী এমন হলো যে সরকারের বলা নেই-কওয়া নেই হুট করে গ্যাসের দাম প্রায় আড়াই গুন বাড়াতে হলো।

সরকারের এই আচরণ অত্যন্ত ন্যাক্কারজনক, যেখানে জ্বালানীমন্ত্রি প্রধানমন্ত্রী নিজেই, তাঁর কাছ থেকে আরেকটু বিবেচনাপ্রসূত আচরণ প্রত্যাশা করেছিলাম। কিন্তু তার বদলে পেলাম উপেক্ষা।

শত শত স্থানে অবৈধ লাইনে গ্যাস পুড়ছে, সেদিকে নজর না দিয়ে বৈধ গ্রাহকদের উপর আরেকবার মূল্য বর্ধনের স্টীম-রোলার চালানো অত্যন্ত বেদনাদায়ক। সরকার গত মেয়াদে আবাসন খাতে বহু দিন গ্যাস সংযোগ বন্ধ রেখে জনগনের তীব্র কষ্টের কারণ সৃষ্টি করেছিলো, এখন যাও অনুমোদন দিয়েছে তার উপর আবার মূল্য বর্ধনের ট্যাগ ঝুলিয়ে এক অর্থে আম জনতার সাথে তামাশা শুরু করেছে।

এ তামাশা বন্ধ করতে হবে। সিস্টেম লস, চুরি এগুলো বন্ধ করে প্রয়োজনে আলোচনা মাফিক গ্যাসের দাম কিছু বাড়ানো যেতে পারে কিন্তু তা না করে সরকারের এই আচরণ অত্যন্ত স্বেচ্ছাচারী।

আমি আবারো এর তীব্র প্রতিবাদ জানাই, অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করতে হবে। না হলে তীব্র গণ আন্দোলন সৃষ্টি করা হবে, এটা ভুলে গেলে চলবে না, প্রাকৃতিক সম্পত্তি জনগণের সম্পত্তি, কিন্তু জনগণকে আঁধারে রেখে সেই সম্পত্তি নিয়ে যা খুশি তা করা চলবে না। এই সরকার কে এই জন্য জনগণের মুখোমুখি দাঁড়াতে হবে।

এখনি আওয়াজ তুলুন, প্রতিবাদ গড়ে তুলুন।

মন্তব্য ২৫ টি রেটিং +৩/-১

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ ভোর ৫:২৮

আমায় ডেকো না বলেছেন: এখন তথাকথিত চুচিলরা আর মানবটাপ্রেমিকরা কোথায়? চুলটানা কামালরাই বা কোথায়? সবাই কোথায় হেঁজেপেজে গেল?

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৫

শেখ মেহেদী মির্জা বলেছেন: সবাই ঝিমাইতাছে.।।

২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ৮:৪১

ঢাকাবাসী বলেছেন: সরকারী টাকায় ১৮৫ জনের মাগনা আম্রীকা যাওনের প্লেন ভাড়া খাওনের খরচ তুলতে হবেনা!

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৩

শেখ মেহেদী মির্জা বলেছেন: আমি বিরক্ত, ক্ষুব্ধ।

৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৪৪

আমিনুর রহমান বলেছেন:



এখনি আওয়াজ তুলুন, প্রতিবাদ গড়ে তুলুন।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৪

শেখ মেহেদী মির্জা বলেছেন: যার যার অবস্থান থেকে জোড়ালো আওয়াজ তুলুন।

৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫৭

দ্যা টাকলু বস বলেছেন: আবাসিক গ্যাসের দাম এক লাফে ৪৫০ থেকে ১০০০ টাকা। যেমনি বেড়েছিল ট্রেনের ভাড়া প্রায় দ্বিগুণেরও বেশি। কিন্তু সেবার মান বাড়েনি এক ভাগও। যেমনি ছিল তেমনি আছে। কিছুই করার নেই.... কার কাছে বলব এসব কথা ...... কে করবে সমাধান ?

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৭

শেখ মেহেদী মির্জা বলেছেন: এই আচরণ জাতির সাথে তামাশা ছাড়া কিছু না।

৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৫৫

সোহানী বলেছেন: ব্যাংক থেকে যেখানে হাজার কোটি টাকা লোপাট হলে ও আমাগো চাচা মিয়ারা বলে কিছুই না আর আপনার পকেটের ওই ৫৫০ টাকা তারা গণায় ধরে!!! সামনে ঈদ ১৮০ জন এ্যাম্রিকা গেছেন সপিং করতে... এর ভিতরে কি যে কন না....

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৯

শেখ মেহেদী মির্জা বলেছেন: আম জনতার রক্ত পানি করা অর্থ দিয়া তারা প্রমোদ ভবনে যায়, আমি ভীষন ক্ষুব্ধ।

৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৩৪

রঙীন রবীন বলেছেন: কবে থেকে কার্যকর

৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৩৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: শত শত স্থানে অবৈধ লাইনে গ্যাস পুড়ছে, সেদিকে নজর না দিয়ে বৈধ গ্রাহকদের উপর আরেকবার মূল্য বর্ধনের স্টীম-রোলার চালানো অত্যন্ত বেদনাদায়ক।

সরকার গত মেয়াদে আবাসন খাতে বহু দিন গ্যাস সংযোগ বন্ধ রেখে জনগনের তীব্র কষ্টের কারণ সৃষ্টি করেছিলো, এখন যাও অনুমোদন দিয়েছে তার উপর আবার মূল্য বর্ধনের ট্যাগ ঝুলিয়ে এক অর্থে আম জনতার সাথে তামাশা শুরু করেছে।

এ তামাশা বন্ধ করতে হবে। সিস্টেম লস, চুরি এগুলো বন্ধ করে প্রয়োজনে আলোচনা মাফিক গ্যাসের দাম কিছু বাড়ানো যেতে পারে কিন্তু তা না করে সরকারের এই আচরণ অত্যন্ত স্বেচ্ছাচারী।

আমি আবারো এর তীব্র প্রতিবাদ জানাই, অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করতে হবে

+++++++++++++++++++++++++++++++++++++++++++++

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:০৩

শেখ মেহেদী মির্জা বলেছেন: আমি এইটা হজম করতে পারছি না, একটা সরকার এতোটা স্বেচ্ছাচারী হয় কিভাবে?

৮| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:২৪

নতুন বলেছেন: দেশে যেহেতু প্রায় বেশিরভাগেরই অবৈধ আয় আছে তাই এই নিয়ে খুব একটা কথা হবেনা... সবাই মেনে নেবে... :(

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:০৫

শেখ মেহেদী মির্জা বলেছেন: তা হয়তো ঠিক, কিন্তু এইবার যদি এইটা থামানো না যায়, তাহলে সরকার আরো উন্মত্ত হয়ে পরবে, তখন হঠাত ১৫০০ টাকা করে ফেলবে যে কোন সময়।

৯| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৫০

টুম্পা মনি বলেছেন: ঢাকা শহরে অনেক জায়গায় গ্যাস আসে না। অথচ প্রতিমাসে গ্যাস বিল ঠিকই দিয়ে যেতে হয়। এখন আবার দাম বেড়েছে দ্বিগুনেরও বেশি! সেলুকাস! সেলুকাস!

এ জাতীয় একটা পোষ্ট স্টিকি করলে হয়ত সরকারের নজরে পড়ত।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:২৬

শেখ মেহেদী মির্জা বলেছেন: বাপের হোটেলে খাওয়া পোলাপানেই বেশী সোসাল নেটওয়ার্কে একটিভ থাকে, সো এই জাতীয় পোস্ট তো আর পোলাপানে খাইবো না, তাই স্টিকি করা হয় না।

১০| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৫১

রিমন রনবীর বলেছেন: গ্যাসের দাম দ্বিগুন না, দশগুন করা উচিত। একটা ম্যাচের কাঠি বাঁচাতে যেভাবে অমূল্য প্রাকৃতিক গ্যাস অপচয় করছে বাঙালি, গ্যাস ডিজার্ভ করে না আমরা।
সেই সাথে অবৈধ লাইন উচ্ছেদ করা হোক।মূল্যবান এ প্রাকৃতিক সম্পদ রক্ষায় যে কোন পদক্ষেপই স্বাগত।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:২৮

শেখ মেহেদী মির্জা বলেছেন: অপচয়কারীদের যেমন দোষ, অপচয় মোকাবেলার জন্য যারা মিটার বসিয়ে পদক্ষেপ নেয় না, তাদের তো বেশী দোষ। চোররে শাস্তি দিতে গিয়া সাধুরেও যদি জেল খাটতে হয়, তাইলে কেমনে?

১১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৫৮

মাহাদি হাসান বলেছেন: দেশের তেল গ্যাস যখন এই সরকার বিদেশীদের হাতে তুলে দিয়েছে, তখনই সোচ্চার না হওয়া জনগনের দিক থেকে একটি ভুল। গ্যাসফিল্ডগুলোর মালিকানা বিদেশীদের থাকলে সরকার দাম নির্ধারনে কোন ভুমিকা রাখতে পারবে না, এটা সহজ সমীকরন। সরকারের কিছু দালাল সমর্থক সবসময় বিদেশী কোম্পানীর হয়ে ওয়াজ নসিহত করে যায় এবং দেশের স্বার্থবিরোধী চুক্তি সম্পাদনে সরকারের অভ্যন্তরের কর্তাব্যক্তিরা সেকাজ সম্পাদন করে তাদের ব্যক্তিগত অর্থনৈতিক স্বার্থের কথা বিবেচনা করে। এর ফলাফল এখন পাচ্ছি আমরা।
তেল গ্যাস ও বন্দর রক্ষা কমিটি তাদের কর্মসূচির মাধ্যমে দেশের জনগনকে সচেতন করে আসছিল অনেকদিন ধরেই, কিন্তু দেশের জনগন হিসেবে তাদের আহবানের দিকে নজর দিই না আমরা। যার খেসারত আমাদেরকেই দিতে হবে।

১২| ০১ লা অক্টোবর, ২০১৪ রাত ১২:০৭

মুহিব জিহাদ বলেছেন: কাকে বলবো কি বলবো ভেবে পাচ্ছিনা,আন্দোলন গড়ে তুলুন সাথে আছি

১৩| ০১ লা অক্টোবর, ২০১৪ ভোর ৫:০০

রায়ান ঋদ্ধ বলেছেন: পিটিশনের কাজ শুরু করা যায়। তারপর সে রিস্পন্স অনুযায়ি কর্মসূচী দিলে আশাকরি কার্যকর কিছু হবে!

১৪| ০১ লা অক্টোবর, ২০১৪ দুপুর ২:২৪

জামান শেখ বলেছেন: সরকার এই রকম কাজ করার সাহস পায় কিভাবে? তার আসলে বৈধ সরকার কিনা তা নিয়েও তো অনেক প্রশ্ন আছে। প্রাকৃতিক সম্পদকে যত কম মূল্যে দেওয়া যায় তা বাদ দিয়ে দুই গুন বাড়িয়ে সরকার যে সাধারন জনগনকে ধোকা দিচ্ছে তা আমরা ভালো করেই বুঝি। একাত্তর টিভিতে সকালে দেখলাম দুই ছাগল দাম বৃদ্ধির বাহবা দিচ্ছে।। এখন যা দরকারঃ এর বিরুদ্ধে আন্দোলন করা।

০৪ ঠা অক্টোবর, ২০১৪ রাত ১:৪৮

শেখ মেহেদী মির্জা বলেছেন: এইটা সরকারের মারাত্মক বাড়াবাড়ি, এটা তাদের বোঝা উচিত, এখন থামতে হবে।

১৫| ০১ লা অক্টোবর, ২০১৪ বিকাল ৫:৩৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: কমেন্ট দেখা যায় না কেন????????????????????????

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.