নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পারলে করো, করে দেখাও

তুমি সুবিধার জন্য ব্যালেন্স করে চলতে পছন্দ করো, তাই নীতির সাথে আপোষ করতে তোমার আর বাধে না। আমি পারি না বলে আমার কাছের মানুষগুলো ও অনেক সময় পর হয়ে যায়। নেহায়েৎ আপন স্বার্থে তুমি তোমার উপকারীর শত্রুর সাথে সখ্যতা রেখে চলো, পাছে ভুলে যেতে থাকো তোমার উপকা

শেখ মেহেদী মির্জা

পারলে করো, করে দেখাও

শেখ মেহেদী মির্জা › বিস্তারিত পোস্টঃ

দূর্ভাগ্য, এ জাতি বড় হুজুগে

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:২৮

ওবামা ভারতে আসলেন সস্ত্রীক, মিশেল ভারতীয় নারীদের মনে স্থান পাওয়ার জন্য পরলেন ভারতীয় ডিজাইনের পোশাক। বিদায়ের সময় ভাষণে ওবামা বললেন, "নমস্তে" এবং সর্বশেষে "জয় হিন্দ"।
ওবামা এবং মিশেলের উক্ত আচরণে কোন মার্কিন নাগরিকেরই দেশপ্রেমে আঘাত লাগে নাই কিংবা প্রশ্ন উঠে নাই রাষ্ট্রপতি ওবামার জাতীয়তাবোধ ও দেশপ্রেম নিয়ে।
আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি ভারতে গিয়ে "নমস্তে" কিংবা "জয় হিন্দ" এর কোনটাও মুখ ফস্কে বলে ফেলতেন, অমনিই আমরা সমগ্র দেশময় গা ঘিন ঘিন করা বিতর্কের তুবড়ি ছুটাতাম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থেকে শুরু করে বেশ্যাপাড়ার ললনা রাও এই নিয়ে বিবৃতির বন্যা বয়িয়ে দিতো।
এর একটাই কারন, আমরা যে ছোটলোক তাই আমরা সব কিছুই ভিষণ ছোট ভাবে দেখি, ছোট জিনিস নিয়েই মাথা কুটে কুটে আমরা ক্লান্ত হয়ে পড়ি পাছে অনাদরে পড়ে থাকে আমাদের বৃহত্তর স্বার্থগুলো।

অফটপিকঃ গ্যাসের দাম বাড়ছে আড়াই গুনেরও বেশী। কিছু লোকের এই বিষয়ে কোন মাথাব্যাথা নাই, তাদের সব মাথা ব্যাথা ভোটাধিকার নিয়ে। তাদের অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা, শিক্ষা; আর কোন অধিকারেরই প্রয়োজন নেই। শুধু ভোটাধিকার! দূর্ভাগ্য, এ জাতি বড় হুজুগে।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:৩২

চাঁদগাজী বলেছেন:


আপনি আমেরিকানদের বিপরিতে বাংগালীদের তুলনা করছেন; এটা কি সঠিক হলো?

২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৩:৩৮

ডিজ৪০৩ বলেছেন: ভাই বাঙ্গালীদের রক্ত হল শঙ্কর জাতের ,তাই তারা সব সহজ জিনিষটাকে জটিল ভাবে ভাবতে ভালবাসে ।

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৮:০৩

দিশেহারা আমি বলেছেন: ভালো বলেছেন।

অফটপিকটাই মেইনটপিক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.