নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একটা নির্দিষ্ট গন্ডীর মাঝেইথাকতে চাই।।

সচেতনহ্যাপী

সচেতনহ্যাপী › বিস্তারিত পোস্টঃ

কবে শেষ হবে এই যাত্রা,,অন্তহীন না তো??

০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ২:০২



আমি বেকার,ভবঘুরে এক যুবক।। কাজ না থাকাতে যেভাবেই হোক টাকার জন্য আমি সব কিছু করতে পারি।। অথবা আমি সচ্ছল পরিবারের শিক্ষিত ছেলে নেশায় হোক,দশ জনের মাঝে নাম কেনার ইচ্ছেতেই হোক বা রাজনৈতিক দর্শনেই হোক আমিও পারি।।।।।

আমি অতি সাধারন মানুষ।। বস্তিতে বাস।। আঁতেল? প্রশ্নই উঠে না।। অতএব কাজকর্মের মারপ্যাচও বুঝি না।। আমি বুঝি দু-বেলা মোটা ভাত আর সাথে ডাল।। সাথে সঠিক সময়ে মারা যাওয়ার নিশ্চয়তা।। কিন্তু তোমাদের মত শিক্ষিত আর সচেতন মানুষদের কারনে তাও আমার কপালে নেই।। যার কারনে কটা টাকা পেলেই আমাকে ছুড়তে হচ্ছে ককটেল বা দিতে হচ্ছে গাড়িতে আগুন।। বিনিময়ে নিরাপদে থাকতে পারছো তোমরা। আর আমার স্থান হচ্ছে গুলি খেয়ে রাস্তায় পরে কয়েকদিনের জন্য জাতীয় শহীদ হওয়া বা ধরা পরে ৫/১০ বছর জেল খেটে আপাদমস্তক দাগী হয়ে যাওয়া।। বিনিময়ে তোমাদের ফুলেল সিংহাসন।।

চার ace মাঝে ইস্কাপনের ace উপর কিছু নাই।। এটাই বাকি তিন ace-এর মাঝে শেষ।। যখন কেউ বাকি তিন ace খেলে ফেলে তখনো তার উপর থাকে এটা।। সুতরাং সবার হাত না দেখে নিজের কার্ড শো না করাই ভালো।। কিন্তু বেশীর ভাগ মানুষই নিজের হাত শো করে ফেলে বা অহংকারে ভেবে বসে যে,তারটাই সেরা।। কিন্তু দেখা যায় মিনমিনে শেষ খেলোয়ারটাই শেষ হাসি হাসলো।। এই নিয়েই তো আমরা আর আমাদের পৃথিবী!!!!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.