নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একটা নির্দিষ্ট গন্ডীর মাঝেইথাকতে চাই।।

সচেতনহ্যাপী

সচেতনহ্যাপী › বিস্তারিত পোস্টঃ

আমরা,আমাদের নীতি ও একটু ভিন্নমত

১৫ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৫৩

আমরা জন্মের পর থেকেই দেখে আসছি,নির্বাচনে বিজয়ী দল থেকেই মন্ত্রী,সচিব থেকে শুরু করে সমস্ত সরকারী কর্মকর্তাই নির্বাচিত হন,সেই দলের মতাবলম্বীরাই।। এর কোন ব্যাতিক্রম আজ পর্যন্ত দেখলাম না। যেন ক্ষমতাসীনরাই দেশপ্রেমিক আর বিরোধীমাত্রেই দেশদ্রোহী।।যেন দু’একজন কর্মকর্তা বা মন্ত্রীরাই তাদের কাজকর্মের মাধ্যমে সরকার পালটে দিতে পারে!! অনেক ভিন্নমতাবলম্বী মেধাবী লোক আছে, যারা দেশকে দিয়ে যেতে পারেন তাদের মেধা,নিয়ে যেতে পারেন উন্নতির পথে।। কিন্তু আমাদের দূর্ভাগ্য আমরা সেই ভাগ্য-বঞ্চিত।।
আমার দ্বিমত তাদের সাথেই,যারা মনে করে শুধু বিজয়ীদল উচ্চপদে থেকেই বা তাদের মতাবলম্বীরাই দেশটাকে এগিয়ে নিয়ে যেতে পারে।।বরং বাস্তবতা আমাদের বারবার এই শিক্ষা দিচ্ছে যে,এইসব উচ্চপদে আসীন ব্যাক্তিরাই বরং বিরোধীদের চাইতে সরকারের সুনামের হানী করে চলেছে অহরহ।। যা বিরোধীদের পক্ষে সম্ভব না।মূল ক্ষতি হচ্ছে এদের দ্বারাই।।
তাই বলে আমি বিরোধীপক্ষকে ক্লিনসীট দিচ্ছি না।। তারা অনেক জনগুরুত্বপূর্ন ইস্যুকে ভুলে যেয়ে অনৈতিক এবং অনভিপ্রেত ইস্যুকে তুলে এনে হরতাল,অবরোধের নামে ধ্বংশযজ্ঞ আর সাধারন সমর্থকদের রক্তে বইয়ে দিচ্ছে রাজপথ।। এখানে আমার প্রশ্ন আজ পর্যন্ত রক্ত দেয়া সাধারনের মাঝে কয়জন প্রথমসারী,শুধু তাই কেন দ্বিতীয়সারীর নেতাদের নাম বলতে পারবেন??অথচ আন্দোলনের সূফলভোগী কে বা কারা?? আমরা আন্দোলন করবো,লাঠির বাড়ি আর বুটের লাথি খাবো,বুকের রক্তে রাজপথে আলপনা আকঁবো আর তারপর আমাদের উপরই চেপে বসবে বিভিন্ন কর,মূল্যবৃদ্ধির বোঝা??
আজ বিরোধীপক্ষ আন্দোলনের নামে সরকার পতনের লক্ষ্যে গাড়ি পোড়াচ্ছে,ভাঙ্গছে(প্রাইভেটদের ব্যাপারে আমার মত গাড়ী থাকলে তার খরচও বহন করার ক্ষমতা তাদের আছে)কিন্তু সরকারী বাস বা সম্পদের,দেশের অর্থনৈতিক ক্ষতি হলেতো কোন সরকারই তাদের ব্যাক্তিগত সম্পত্তি বিক্রয় করে তা পূরন করবেন না।। তাহলে?? এই ক্ষতির পরিমান যাবে আমাদেরই বা বাবাদের গাঁট থেকে।। পরোক্ষে বলে আমরা কেহই এটা গায়ে মাখছি না।।সরকার যদি প্রত্যক্ষভাবে এই ক্ষতিপূরন আদায় করতো,তা হলে আমরা টের পেতাম।।স্লো-পয়জন আর এসিডের খাওয়ার পার্থক্য।।
যাক ধান ভানতে শীবের গীত গাইছি বলে ফিরে আসি আমর বক্তব্যের মূলে।। নাগরিক অধিকারের কথা বাদ দিলেও ইতিহাস থেকে আমরা শিক্ষা পাই যে,সরকার এবং বিরোধীদলের সম্মিলিত সমন্ময়েই দেশ এগোতে পারে দ্রুত। মন্ত্রী,রাষ্টদুত থেকে সচিবরাও দেশের উন্নতিতে রাখতে পারেন,তাদের অমূল্য অবদান।।তাদের অভিজ্ঞতা থেকে।। দেশ মুক্তি পাবে অযোগ্য,বাক্যবাগীসদের হাত থেকে।।
আমি জানি আমার মত ক্ষুদ্র একজনের মতের গুরুত্ব কেউ দেবে।। আর আমার মতটাও যে চুড়ান্ত তাও বলছি না।।মানতেও হবে না।। তবে যদি এরমাঝ থেকে তৃতীয় কোন পথ বের হয়ে আমাদের মুক্তির আলো দেখাতে পারে,আমরা মুক্ত হতে চাই অর্থনৈতিক দুঃখ-দুর্দশা,সামাজিক অবিচার,আর চেপে ধরা রাজনৈতিক(অনৈতিকতা)থেকে।।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:২৪

অন্ধবিন্দু বলেছেন:
জনগণ ভালো জানেন ...

১৬ ই জানুয়ারি, ২০১৫ রাত ১:১৩

সচেতনহ্যাপী বলেছেন: ধন্যবাদ অন্ধবিন্দু।। আমরাই মানে জনগনই ভাল জানি...........।।

২| ১৭ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৮:২৮

জাফরুল মবীন বলেছেন: কামনা করি দেশ মুক্তি পাক “অযোগ্য,বাক্যবাগীসদের হাত থেকে” ।

১৭ ই জানুয়ারি, ২০১৫ রাত ১১:৫২

সচেতনহ্যাপী বলেছেন: মবীন ভাই, আমরা যেমন করেছি,তেমনই চ।ই (যদিও অন্যান্নক্ষেত্রে আমি সিনিয়র)।। দেশের দোষ নেই, দোষ নাগরিকদের।। ভেবে দেখবেন।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.