নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সোহান ফয়সাল খান

সোহান ফয়সাল খান

নিজের সম্পর্কে লিখার মতো এখন কিছু নেই। যখন কিছু থাকবে তখন অবশ্যই লিখবো।

সোহান ফয়সাল খান › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসা দিবস হোক সবার জন্য

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ২:০৬

ভালোবাসা দিবস। ভালবাসার দিবস। ভালবাসাবাসির দিবস।
এর অর্থ অনেক বড়। ভালোবাসার পরিধি অনেক বিশাল। কিন্তু আমারা যে মানুষ, যেই মানুষেরা খুজে সব কিছুর ছোট একটি অর্থ। বুজতে চায়না ব্যাখ্যা। আর তাই এতো বড় একটা পরিধিকে সংক্ষিপ্ত করে বানিয়ে ফেলেছে শুধুমাত্র প্রেমিক প্রেমিকার ভালোবাসা। অবস্তা এতোটাই ভায়াবহ যে, মানুষ ১৪'ই ফেব্রুয়ারী দিনটা মানেই বুঝে প্রেমিক প্রেমিকার দিন। মুরব্বীরা যাকে বলে গজব। কিন্তু দিনটিতো মুরব্বীদেরও হবার কথা ছিল।
কথাতো ছিল আরও অনেক কিছুর। ছেলে মাকে বলতে পারত, মা আজ তোমায় নিয়ে ঢাকা শহর ঘুরবো। মেয়ে বাবাকে বলতে পারতো, বাবা আজ তোমার সাথে সিনেমা দেখতে যাব। বউ তার শাশুড়িকে বলতে পারতো, মা আজকে আমি আপনার সকল পছন্দের খাবার রান্না করে খাওয়াবো। আরও কতো কিছুইতো হতে পারতো। কিন্তু হবেনা কিছুই। শুধু হবে লাল শাড়ি - লাল পাঞ্জাবী পরে কপোত - কপোতীর হাত ধরে ঘুরাঘুরি। একান্ত নিরিবিলি কোথাও বসে দুষ্টামি। সাথে থাকবে কিছু গিফট, হয়তোবা সেই গিফটের টাকা যোগাড় করতে গিয়ে মিথ্যা বলতে হয়েছে মাকে অথবা বাবাকে।
এইসবতো রোজ হয়, রোজ না হলে প্রতি সপ্তাহে হয়, সপ্তাহে না হলে মাসে হয়। আর যদি মাসেও না হয় তাহলে তো সম্পর্কই থাকেনা। কিন্তু কখনো কি পরিবারে জন্য কিছু হয়। হতে কি পারতোনা ১৪'ই ফেব্রুয়ারীতে মাকে গিফট দেওয়া, হতে কি পারতোনা শুধু একটা দিন ডেটিং এর টাকা বাঁচিয়ে পরিবারে জন্য কিছু করা। জানি, অনেকেই করে। আবার অনেকেই করেনা। হোকনা ভালবাসা দিবসটা কোন নির্দিষ্ট মানুষের জন্য নয়, হোক দিনটা সবার জন্য।
সবাইকে ভালবাসা দিবসের শুভেচ্ছা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.