নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

web design and development, Graphics Designer, Digital marketer.। whatsapp +8801929766847। https://www.kulauranews.com/ , https://www.webbespace.com/

ওবায়দুল হক

আমি ভালো মানুষ হওয়ার চেষ্টা করি না, আমি শুধু সৎ থাকতে চেষ্টা করি। মোবাইল: ০১৭১৮০২৩৭৫৯

ওবায়দুল হক › বিস্তারিত পোস্টঃ

ওই চোখে কতটা প্রেম আছে দেখছো কি তুমি

১৯ শে জুন, ২০১৬ দুপুর ২:২৩

আমরা ব্যস্ততায় ভুলে যাই আমাদের অতি প্রয়োজনীয় কিছু দ্বায়িত্ত্ব। আমরা কেউ কেউ হয়ত এটাকে প্রয়োজনও মনে করি না। প্রিয় মানুষটির প্রতি ধীরে ধীরে বাড়তে থাকে অবহেলা আর অযতন। আমাদের অজান্তেই আমরা আমাদের অনুভূতিগুলোকে মেরে ফেলি। বিয়ের ৫৫ বছর পর এই দম্পতি একজন আরেকজনের চোখের দিকে তাকিয়ে তা রিয়েলাইজ করেছেন। ১২ জন দম্পতিকে নিয়ে একটি বিশেষ গবেষনার আয়োজন করা হয়েছিল। যেখানে একজন আরেকজনের চোখের দিকে ৪ মিনিট তাকিয়ে থাকতে বলা হয়েছিল। ৪ মিনিট শেষে তারা যে অনুভূতি প্রকাশ করলেন তা সত্যি অনেক স্পর্শকাতর অনুভূতি।

এদের মধ্যে একজন স্ত্রী ২০ বছর ধরে স্বামীর চোখে ঔসধ দিয়ে আসছেন কিন্তু এই প্রথম তিনি অনুভূব করলেন তার স্বামীর চোখে কত কত ভালোবাসা তার জন্যে আজো অবশিষ্ট আছে। স্বামী ফিল করলেন তার স্ত্রীকে কতটা প্রয়োজন তার জীবনে। সব থেকে কম বয়সী যে দম্পতি ছিলেন তারা একজন আরেকজনের চোখের দিকে তাকাতে ভয় পাচ্ছিলেন। আরেক দম্পতি বললেন ব্যবসার জন্যে তাকে খুব ব্যস্ত থাকতে হয়। তারা সাপ্তাহে বেশ কিছুটা সময় একসাথেও তাকেন কিন্তু তিনি ফিল করলেন এই প্রথম তিনি তার স্ত্রীর চোখ দেখছেন এক ভিন্ন অনুভূতি নিয়ে। কতটা ত্যাগ এই মহিলা তার জন্যে করে যাচ্ছেন তা ফিল করে তিনি কেদেই ফেলেন। সত্যি আমরা কাজের চাপে কিংবা পরিস্থিতির দায়ে এতটাই আত্নকেন্দ্রিক হয়ে উঠি যে আমরা আমাদের প্রিয় মানুষটির দিকে তাকাই কিন্তু দেখি না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.