নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

web design and development, Graphics Designer, Digital marketer.। whatsapp +8801929766847। https://www.kulauranews.com/ , https://www.webbespace.com/

ওবায়দুল হক

আমি ভালো মানুষ হওয়ার চেষ্টা করি না, আমি শুধু সৎ থাকতে চেষ্টা করি। মোবাইল: ০১৭১৮০২৩৭৫৯

ওবায়দুল হক › বিস্তারিত পোস্টঃ

নতুনদের আয়ের শুরুটা পিটিসি ওয়েবসাইটেও হতে পারে

১৮ ই মে, ২০১৭ দুপুর ১২:৪২

ভুয়া পিটিসি ওয়েবসাইটগুলোর জন্যই সত্যিকারের পিটিসি ওয়েবসাইটগুলো ভালো অবস্থানে আসছে না। আমি জানি না, আসলেই রিয়েল কোন পিটিসি সাইট আছে কি না। কেননা, আমি নিজে কথনো সেসব সাইটে কাজ করি নি, যদিও আমি নিজে পিটিসি ওয়েবসাইট ডেভলাপ করেছি আমার ক্লায়িন্টের জন্য। শুধুমাত্র নিজের অভিমত ব্যক্ত করছি এখানে।

পিটিসি ওয়েবসাইট যদি সফল হয় তাহলে তারা তার ইউজারদের পেমেন্ট করতে অসুবিধা কি? ফ্রিলেন্স মার্কেটপ্লেসে দেখেছি, ১০ হাজার ভিজিটরের জন্য ৪০/৫০ ডলার ক্লায়িন্টের কাছ থেকে নিয়েছেন এমন অনেক ফ্রিলেন্সার আছেন। একটা পিটিসি সাইটে যদি আট দশ হাজার ইউজার থাকে তবে ১০ হাজার ভিজিটর তিনি সহজেই প্রবাইড করতে পারেন। ৪০/৫০ ডলারের একটা অংশ তখন ইউজারদের দিতে সমস্যা কি? আসলে পিটিসি ওয়েবসাইটের এডমিনরা তার ইউজারদের প্রত্যারণা করেন বলেই আজ পিটিসি সাইট এ কেউ কাজ করতে চায় না।

নতুনরা দিনে ১ ডলার করে আয় করলেও তারা কাজে আগ্রহী হবে। সম্প্রতি আমি আমার এক ক্লায়েন্টর জন্য একটা পিটিসি ওয়েবসাইট ডেভলাপ করতে গিয়ে অনলাইনে অনেক রিসার্চ করলাম। ভিজিটর প্রবাইডিং প্রচুর কাজ ফা্ইবার সহ অনেক মার্কেটপ্লেসেই চাহিদা আছে দেখলাম। তখনই মনে হলে, পিটিসি ওয়েবসাইট থেকে সার্ভিস দিয়ে এসব মার্কেটপ্লেসে কাজ করা যায়। এক এক জন ইউজারদের দিয়ে দিয়ে ১৫ থেকে ২০ ডলার ইনকাম করে ১ ডলার করে দেয়া যায়। এটা অসম্ভব নয় যদি আপনি ফ্রিলেন্স মার্কেটপ্লেস থেকে ভিজিটর প্রবাইড করার কাজ হায়ার করতে পারা যায়। তখনই মনে হলো, তাহলে পিটিসি সাইটে কাজ করে পেমেন্ট না পাওয়ার অভিযোগ কেন শুনা যায়?!

যে পিটিসি সাইটে এক একটি ক্লিকে ৩ সেন্টের উপর রেট দেয় সেগুলো ভূয়া বলেই আমি মনে করি। কেননা, সে ওয়েবসাইটের কর্তৃপক্ষ কখনই এতো টাকা দিয়ে ভিজিটর প্রবাইড করে লাভ করতে পারবে না।

সারকথা, সব পিটিসি ভূয়া হতে পারে না। সঠিকভাবে কেউ যদি কাজ করে এবং এডমিন যদি ভালো হয় তবে পিটিসিও হতে পারে অনলাইন মার্কেটিংয়ের আরকে উজ্জ্বল সম্ভাবনা। সেজন্য ভালো কোন পিটিসি সাইটে কাজ করতে হবে। কাজ শুরু করার আগে সেসাইটটি নিয়ে গুগলে কোন ব্যাড রিভিউ আছে কি না দেখে নেয়া উচিত।

আপনি কি পিটিসি সাইট ডেভোলাপ করতে চান? আমাকে ফেইসবুকে পাবেন
https://www.facebook.com/obaydul.shipon

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.