নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

web design and development, Graphics Designer, Digital marketer.। whatsapp +8801929766847। https://www.kulauranews.com/ , https://www.webbespace.com/

ওবায়দুল হক

আমি ভালো মানুষ হওয়ার চেষ্টা করি না, আমি শুধু সৎ থাকতে চেষ্টা করি। মোবাইল: ০১৭১৮০২৩৭৫৯

ওবায়দুল হক › বিস্তারিত পোস্টঃ

মাইক্রোফ্রিলেন্সিং ওয়েবসাইট - অনলাইনে আয়ের টিপস ২০১৭ সালের জন্য আপডেট

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৯


মাইক্রোফ্রিলেন্সিং মার্কেটপ্লেস সম্পর্কে সব সময় একটি কথাই বলে থাকি। যেসব সাইটে কোন প্রকারের ইনভেস্ট ছাড়া কাজ করার সুযোগ আছে সেসব সাইটে কাজ করুন। নতুনদের জন্য কাজ শিখার ও কাজ করার জন্য মাইক্রো ফ্রিলেন্সিং সব থেকে ভালো জায়গা। মাইক্রোফ্রিলেন্সিং কাজ মানে ছোট ছোট প্রজেক্টের কাজ। অনেকেই মনে করেন ছোট ছোট প্রজেক্টের কাজ করে কতই বা আয় করা সম্ভব? কিন্তু অনেকেই জানেন না, ছোট ছোট প্রজেক্টের কাজ করে লাখ লাখ টাকা আয় করেছেন এমন কয়েক হাজার ফ্রিলেন্সারদের দেখা পাবেন ফাইভারে। ছোট ছোট কাজের প্রজেক্ট জমা দিয়ে কয়েকহাজার সেইল পেয়েছেন এমন ফ্রিন্সোরদের দেখা পেতে ফাইভারে ভিজিট করুন। যেকোন একটি ক্যাটাগরী সিলেক্ট করে টপ সেলারদের প্রফাইল দেখুন। অবাক না হয়ে উপায় নেই। আপনাদের জন্য আরো অনেক বিষ্ময় অপেক্ষা করে আছে, যদি দেখেন তারা কি সেইল করে এতো এতো টাকা আয় করেছেন। কেউ গিটার বাজাচ্ছে, কেউ নিত্য দেখাচ্ছে, কেউ ভিডিও তৈরি করে দিচ্ছে, কেউ লাইক শেয়ার করছে। এগুলো করেও অনেক অনেক সেইল পেয়েছেন ফ্রিলেন্সাররা।

কোথায় কাজ করব?
এই প্রশ্নটির সম্মুখিন প্রায়ই হয়ে থাকি। আমি সব সময় fiverr.com এই ওয়েবসাইটের কথা বলি। এখানে বর্তমানে নতুনদের সফলতা পেতে অনেক কঠিন চ্যালেঞ্জ নিতে হবে। টপ সেলারদের প্রফাইল বেশী বেশী দেখুন। তাদের কাজগুলো দেখে নিজে একটি আইডিয়া তৈরি করুন। কখনই হুবহু অন্য কাজকে কপি করবেন না। নিজের সৃজনশীলতা তুলে ধরুন। Fiverr ছাড়াও dailyearn24.com, peopleperhour.com, microworkers.com এগুলোতে কাজ করতে পারেন।

কি কাজ করতে হবে?
প্রত্যেকটা সাইটে কাজ করার কিছু নিয়ম আছে। তাছাড়া আলাদা আলাদা কন্ডিশনও থাকে। fiverr.com, peopleperhour.com এগুলোতে আপনার প্রজেক্ট বা কাজ জমা দিতে হবে। বায়াররা সেখান থেকে তাদের জন্য প্রয়োজনীয় কাজটি তারা কিনে নেন। dailyearn24.com এ নতুন নতুন কাজ দেয়া থাকে। সাইটে একাউন্ট তৈরি করে সেসব কাজ বায়ারদের বিবরণ অনুসারে সম্পন্ন করে সাবমিট করতে হয়। বায়ার যাচাই করে কাজটি একসেপ্ট করলেই আপনার একাউন্টে ডলার জমা হবে। নতুবা বায়ার আপনাকে বলবে কেন কাজটি সে একসেপ্ট করছে না। তখন আপনি আপনার কাজটি রিমোভ করে নতুন করে সাবমিট করতে হবে।

বি.দ্র. ইনভেস্ট করে অনলাইনে আয়ের মার্কেটপ্লেসগুলো ভূয়াই হয়। তারা কিছুদিন পে করে সাইট বন্ধ করে দে। সেসব সাইটে কাজ না করার জন্য অনুরোধ থাকল।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৪

চাঁদগাজী বলেছেন:


আপনি কাজ করে আয় করেছেন? কি ধরণের কাজ করেন আপনি?

২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৭

ওবায়দুল হক বলেছেন: আমি ওয়েব এন্ড সফটওয়্যার ডেভলাপার। মাইক্রোফ্রিলেন্সিং দিয়েই আমার ফ্রিলেন্সিং শুরু হয়েছিল ২০০৪ সালে। ধন্যবাদ

৩| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:১৫

চাঁদগাজী বলেছেন:



এখন ফ্রি-ল্যান্সিং এ আছেন, ণাকি অন্য কিছু করছেন?

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৩

ওবায়দুল হক বলেছেন: জী আছি।

৪| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১২

চাঁদগাজী বলেছেন:


নভেম্বরে আমি আপনার সাথে যোগাযোগ করবো এ ব্যাপারে।

৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৩

মোঃ মাইদুল সরকার বলেছেন: আপনার লিখাটা পড়ে ভাললাগলো। আমি গ্রাফিক্সের কাজ জানি। নীচে কিছু আমার করা ডিজাইনের ছবি পাঠালাম অনুগ্রহ পূর্বক বলবেন এগুলো দিয়ে আউটসোর্সিং করা সম্ভব কিনা ?
আপনার লিখাটা পড়ে ভাললাগলো। আমি গ্রাফিক্সের কাজ জানি। নীচে কিছু আমার করা ডিজাইনের ছবি পাঠালাম অনুগ্রহ পূর্বক বলবেন এগুলো দিয়ে আউটসোর্সিং করা সম্ভব কিনা ?








২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

ওবায়দুল হক বলেছেন: ফাইভারের গ্রাফিক্সের প্রযেক্টগুলো দেখুন। ৯৯ডিজাইনে দেখুন।

৬| ২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

রেডিও কথা বলেছেন: অসংখ্য ধন্যবাদ ।

Radio Kotha

২২ শে সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

ওবায়দুল হক বলেছেন: আপনাকেও ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.