নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

web design and development, Graphics Designer, Digital marketer.। whatsapp +8801929766847। https://www.kulauranews.com/ , https://www.webbespace.com/

ওবায়দুল হক

আমি ভালো মানুষ হওয়ার চেষ্টা করি না, আমি শুধু সৎ থাকতে চেষ্টা করি। মোবাইল: ০১৭১৮০২৩৭৫৯

ওবায়দুল হক › বিস্তারিত পোস্টঃ

ফ্রিলেন্সার গাইড ২০১৮ আপডেট – সাথে ভিজিটর রিডাইরেক্ট টুলস ফ্রি – পার্ট ১

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:৫৯

প্রতিটি ফ্রিলেন্স মার্কেটপ্লেসই তাদের ট্রামস এন্ড কন্ডিশন দিন দিন কঠিন করে ফেলছে। স্ক্যামিং স্পামিং থেকে অনলাইন দুনিয়াকে মুক্ত রাখতে এসব আপডেট সত্যিই প্রয়োজন রয়েছে। এই আপডেটের জন্য নতুন ফ্যিলেন্সাররা অনলাইনে ক্যারিয়ার গড়তে কিছুটা সময় লাগবে এবং তাদের ট্যালেন্ট বাড়ানোর প্রয়োজন রয়েছে। শুধুমাত্র ইউটোব যে তাদের ট্রামস এন্ড কন্ডিশনে পরিবর্তন এনেছেমসে তাও কিন্তু নয়। এখন আপনি লক্ষ্য করলে দেখবেন প্রতিটি বড় বড় মার্কেটপ্লেসই তাদের ট্রামসে কিছুটা পরিবর্তন এনেছে। আসলে স্প্যামিংয়ের কারণে মার্কেটপ্লেসগুলো যেসব সমস্যায় পড়েন সেগুলো থেকে নিজেদের দূরে রাখতে এবং মার্কেটের সদস্যদের নিরাপদ রাখতেই এই উদ্দ্যেগ নিতে হয়।

ধরুন, ইউটোবে একটি একাউন্ট খুলেই তাদের কয়েকটি ভিডিও দিয়ে দিলেই চ্যানেল থেকে আয় করা যাচ্ছিল। এর ফলে অনেক ভিডিও অন্যদের চ্যানেল থেকে চুরি করে তাদের চ্যানেলে দিয়ে দিতেন। সব ভিডিওতো আর কপি রাইট প্রটেকটেড নয়। নতুবা সামান্য কিছু পরিবর্তন করে একই ভিডিও বারবার অন্য চ্যানেলে পাবলিশ করা যাচ্ছিল। এতে ইউটোবের পরিচ্ছন্নতা নষ্ট হচ্ছিল। কিন্তু একজন ইউটোবার যখন ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম পেয়ে তারপর চ্যানেলটি অনলাইনে আয়ের জন্য উপযক্ত হবে তখন আর তিনি তার চ্যানেলে স্প্যামিং করবে না। তাছাড়া কিছুটা জেনে শুনেই ইউটোবিং শুরু করতে হবে। এতে ট্যালেন্টেড ভিডিও আশাকরি। জানার জন্য গুগলের মতো সার্চ ইঞ্জিন যেখানে অপেন রয়েছে সেখানে আমরা কেন একটা কিছু শুনেই তার পেছনে ছুটে চলি বিভ্রান্তের মত?

ফ্রিলেন্সাার মার্কেটপ্লেসও একাউন্টে পেমেন্ট মেথড ভেরিফাই করার জন্য সরাসরি স্ক্রীলকে একসেপ্ট করছে না। অারো অনেক মার্কেটপ্লেস পেপালকেও একসেপ্ট করছে না যদি না সে আইডিতে কার্ড লিংকইন করা না থাকে। অনেক হোষ্টিং কোম্পানী প্রথম মাসে বা বছরে হোষ্টিং সার্ভিসের সাথে বড় ধরনের একটা ডিসকাউন্ট অফার করে। আমরা সেই ডিসকাউন্ট বেশী করে পাওয়ার জন্য ফেইক আইডি খুলে ফেইকভাবে অধিক মাত্রায় অফার নিতে থাকি। এতে তারা তাদের শর্তগুলো কঠিন করে দেয়।

ধারাবাহিকভাবে আমি ফ্রিলেন্সিং নিয়ে আলোচনা করতে চাই। ফাইবার, ফ্রিলেন্সার, আপওয়ার্ক, এফিলিয়েট মার্কেটিং, ইমেল মার্কেটিং, এসইও, ওয়েব ডেভলাপমেন্ট ইত্যাদি কাজগুলো নিয়ে আপনাদের সামনে হাজির হব।

ভিজিটর রিডাইক্ট টুলস - এই রিডাইরেক্ট টুলসের সাহায্যে ফেইসবুক থেকে জনপ্রিয় নিউজ সাইটের ভিজিটরদের আপনার ওয়েব সাইটে নিয়ে আসতে পারবেন। শুধু তাই নয়, এই টুলসের সাহায্যে আপনার কোন ডাউনলোড লিংকে ভিজিটরকে পাঠানোর আগে তাদের আপনার সাইটে পাঠাতে পারেন। ধরুন খুবই চাহিদা সম্পন্ন কোন সফটওয়্যার বা সফটওয়্যারের প্যাচ / লাইসেন্স আপনি শেয়ার করতে চান আপনার ফেইসবুকের অডিয়েন্সের সাথে। অথবা কোন ব্লগে আপনি সেটা শেয়ার করতে চান (যে সকল ব্লগ সেটা এলাও করে)। আপনি আপনার ফাইলটি মিডিয়া ফায়ার বা এরকম ফাইল শেয়ারিং সাইটে আপলোড করলেন। এখন সেই ডাউনলোড লিংকটি এই ভিজিটর রিডাইরেক্ট টুলসের সাহায্যে আপনার ব্লগের লিংক এড করে নতুন একটি লিংক জেনারেট করে নিতে পারেন। ফলে আপনার অডিয়েন্স সেই ফাইলটি ডাউনলোড দেয়ার আগে আপনার সাইটে ভিজিটর করবে এবং যখন সে এডটি স্ক্যাপ করবে তখন সে ডাউনলোড লিংকে চলে যাবে।

এই টুলসের আরো একটি মজার বিষয় হচ্ছে, আপনি জেনারেট করা লিংকটি যখন আপনার ফেইসবুকে শেয়ার করতে যাবেন তখন আপনার ওয়েবসাইটের তথ্য সেখানে শো করবে না। সেখানে শো করবে অরিজিনাল লিংকের তথ্য। ধরুন আজকের নিউজ সাইটের সব থেকে ভাইরাল কোন নিউজের লিংকের এই টুলসের সাহায্যে জেনারেট করলেন এবং ফেইসবুকে শেয়ার করলেন তখন ফেইসবুকে নিউজটির তথ্য শো করবে। ভিজিটর সেই নিউজটি পড়ার জন্য যখন ক্লিক করবে তখন সে মূলত আপনার সাইটে ভিজিট করবে। এডটি যখন স্ক্যাপ করবে তখনই সে নিউজটি দেখতে পারবে।

এই টুলসটি ফ্রি তে ব্যবহার করা যাবে কেবল একবারের জন্য। আনলিমিডেট লিংক জেনারেট করতে হলে তাদের একটি হোষ্টিং সার্ভিস নিতে হবে। ফ্রি টুলসটি পাবেন এখানে - https://skrillhosting.com

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১:২৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.