নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

web design and development, Graphics Designer, Digital marketer.। whatsapp +8801929766847। https://www.kulauranews.com/ , https://www.webbespace.com/

ওবায়দুল হক

আমি ভালো মানুষ হওয়ার চেষ্টা করি না, আমি শুধু সৎ থাকতে চেষ্টা করি। মোবাইল: ০১৭১৮০২৩৭৫৯

ওবায়দুল হক › বিস্তারিত পোস্টঃ

মহাসমাজ

১৮ ই মার্চ, ২০১৮ রাত ২:৩৭


আমরা কি এমন একটি সমাজ গড়ার চিন্তা করতে পারি না যেখানে আমরা সবাই মহান স্রষ্টার প্রতিনিদি হয়ে কাজ করব। মানুষে মানুষে কোন বিভেদ থাকবে না। মানুষকে আমরা মূল্যায়ন করব তার কাজ দিয়ে।
সমাজের সকল গোড়ামী থেকে বেরিয়ে এসে এক আলোকীত সমাজ কি আমরা গড়তে পারি না। পৃথিবীতে আর কোন জাতী নেই যারা ভাষার জন্য এভাবে প্রাণ দিতে পেরেছেন। জাতীগতভাবে আমরা যদি আরো উদার ও শ্রেষ্টত্ত্বের পরিচয় দিতে পারি তবে পৃথিবীতে আর কোন জাতী খুজে পাওয়া যাবে না, যারা আমাদের থেকে উত্তম। আমরা আমাদের সকল সমস্যাগুলো তখন সুন্দরভাবে সমাধান করতে পারব। অর্থনৌতিক দিক থেকে আমরা হব এক আত্নসন্তুষ্ঠ জাতী। আমাদের যা আছে তাই নিয়ে আমরা পরিতৃপ্ত হব। এক সুখী মহাসমাজ গড়ে তুলতে পারি আমরা সবাই মিলে যদি একটু চেষ্টা করি।

মানবিক মহাসমাজ গড়ে তুলতে হলে আমাদের জাতীগত বিভেদ দূর করতে হবে। ধর্ম আর অধর্মের কথা হৃদয় দিয়ে বুঝতে হবে। কুসংস্কার মুক্ত সমাজ গড়ে তুলতে হবে। আমরা আর কত হৌন্য হব। আমাদের বলা হত ইংরেজী শিখলে অধর্ম হয়ে যাবে। প্যাট সার্ট পড়লে খৃষ্টানদের অনুকরণ হয়ে যাবে!!!!

আমরা কি এতোটাই কৃপণ যে , দান করার সময় ভাবি একজন হিন্দুকে দান করলাম না কি মুসলমানকে দান করলাম!! কেন? আমাদের স্রষ্টা তো তার নিয়ামত সমূহ মানুষের ধর্ম দেখে পেরণ করেন না। সকল মানুষই এবং প্রাণীই তার কাছে আশ্রয় পায়।

আসুন আমরা মুক্ত হই আমাদের অন্তরের ব্যাধি থেকে। একটি শান্তিপূর্ণ পৃথিবী গড়ে তুলি।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৮ ই মার্চ, ২০১৮ ভোর ৪:৫১

হাফিজ বিন শামসী বলেছেন:

ভালো বলেছেন।

২২ শে মার্চ, ২০১৮ সকাল ১১:০৮

ওবায়দুল হক বলেছেন: ধন্যবাদ

২| ১৮ ই মার্চ, ২০১৮ সকাল ৮:৪০

আকিব হাসান জাভেদ বলেছেন: মুক্ত চিন্তা করার মতো আমাদের মন মানসিকতা হারিয়ে গেছে সেই কবেই । এখন যেইটা পড়ে আছে শুধু বেচে থাকার জন্য । অন্ধকার হলে অন্ধকার প্রিয় , আলোতে বসে থাকতে ও আপত্তি। হাতে হাত ধরে সমাজ গঠনে কাজ কি করে সম্ভব । নিজের ঘর তো আগে ঠিক করতে হবে। তার পরে ও হাত বাড়ালাম । চলুন সমাজ টা ঠিক করি।

২২ শে মার্চ, ২০১৮ সকাল ১১:১০

ওবায়দুল হক বলেছেন: একা একা মহৎ কাজগুলো করা কঠিন। আমাদের সকলের অংশগ্রহণই একদিন সফল হবে। মুক্তি পাবে আদর্শ, কারাবাস হবে অন্ধকারের। ধন্যবাদ

৩| ১৮ ই মার্চ, ২০১৮ সকাল ৮:৪৫

খায়রুল আহসান বলেছেন: অন্তরের ব্যাধি থেকে মুক্ত হয়ে শান্তিপূর্ণ পৃথিবী গড়ে তোলার এ আহ্বানকে স্বাগত জানাই।

২২ শে মার্চ, ২০১৮ সকাল ১১:০৭

ওবায়দুল হক বলেছেন: ধন্যবাদ আপনাকে। আমরা আমাদের অন্তরের ব্যাধি সম্পর্কে যখন সচেতন হব তখনই এর সুচিকাৎসা করানো সম্ভব হবে। আর তাহলেই কেবল গড়ে উঠবে এক মানবিক মহাসমাজ।

৪| ১৯ শে মার্চ, ২০১৮ সকাল ১০:৫০

রাজীব নুর বলেছেন: সুন্দর পোষ্ট।

২২ শে মার্চ, ২০১৮ সকাল ১১:০৭

ওবায়দুল হক বলেছেন: ধন্যবাদ আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.