নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

আজ রাতে, রাশিয়ান বাহিনী পুর্ব ইউক্রেনে প্রবেশ করতে পারে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২২ ভোর ৬:৪৪



আপডেট: বাইডেন ঘোষণা করেছেন, নতুন দেশ, দানিয়েস্ক ও লুহানস্কের সাথে কোন ব্যবসায়িক সম্পর্ক রাখবে না। (মনে হয়, ওরা ডলারের ট্রাক নিয়ে ওখানে বসে আছে ! যতসব ব্লা ব্লা )

আপডেট: আমেরিকান ষ্টক-মার্কেট ফিউচার (ডাও জোনস ) ১.৫% পড়েছে, মার্কেট শুরু হলে, অবস্হা ভয়ংকর হবে।
আপডেট: জাপান ও হংকং ষ্টক-মার্কেট ৩% পড়ে গেছে।
আপডেট: নিউইয়র্ক সময় রাত ১২টা, রাশিয়ান সৈন্যবাহী মিলিটারী-যান পুর্ব ইউক্রেনে প্রবেশ করেছে।
আপডেট: জাতিসংঘের সিকিউরিটি কাউন্সিলের জরুরী বৈঠক চলছে।
আপডেট: ১ ঘন্টার মাঝে এই ব্যাপারে জাতিসংঘের জরুরী বৈঠক।
আপডেট: পুতিন ইউক্রেনের ভুমিতে নতুন ২ দেশকে স্বীকৃতি দিয়েছে।


কিছুক্ষণ আগে, প্রেসিডেন্ট বাইডেনের সিকিউরিটি এডভাইজারদের একজন সিএনএন'কে বললো যে, আজ রাতে রাশিয়ান বাহিনী পুর্ব ইউক্রেনের রাশিয়ান অধ্যুসিত এলাকায় প্রবেশ করবে। এই তথ্য যদি সঠিক হয়, ইহা পুটিনের আগের প্ল্যান থেকে আলাদা কিছু একটা বলে মনে হচ্ছে। এই এলাকাটি ২টি রাশিয়ান গ্রুপ দখল করে রেখেছে গত ৬/৭ বছর; তারা এখানে ২টি স্বাধীন দেশ করতে চাচ্ছে; এক দেশের নাম হচ্ছে, "দানিয়েস্ক", অন্যটির নাম "লুহানস্ক"। পুটিন যদি এই এলাকা দখলে নেয়, সে এটা ছেড়ে দেবে বলে মনে হয় না। পুটিন নাকি আজকে বলেছে, সে ঐ ২টি দেশকে স্বীকৃতি দেবে। সে স্বীকৃতি দিলে, সে এগুলোে রক্ষাও করবে।

গত কয়েকদিন থেকে সেইসব এলাকার লোকজনদের সরায়ে রাশিয়ার ভেতরে নিয়ে গেছে। এসব দেখে মনে হচ্ছে, এই এলাকাটি সে দখল করে নিবে।

পুতিনের আগের অবস্হান দেখে মনে হচ্ছিল যে, সে বেলারাশা থেকে সৈন্য পাঠিয়ে ২ দিনের মাঝে রাজধানী কিয়েভ দখল করবে, একই সাথে ইউক্রেন-পোল্যান্ড, ইউক্রেন-হাংগেরী সীমান্ত দখল করবে, যাতে ন্যাটো বাহিনী ইউক্রেনে প্রবেশ করতে না পারে; রাজধানী দখলের পর সে সেখানে নতুন সরকার গঠন করে দেবে।

এখন মনে হচ্ছে, গত কয়েকদিনে পরিস্হিতি বদলে গেছে; সে নতুন কোন প্ল্যান নিয়েছে। আমেরিকা ও ইউরোপ এখনো পুটিনকে কিসব নিষেধাজ্ঞা মিশেধাজ্ঞার ভয় দেখাচ্ছে; পুটিন এসবের ধার ধারে?




মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২২ শে ফেব্রুয়ারি, ২০২২ ভোর ৬:৫৩

সাসুম বলেছেন: পুতিন একদম পাগল হয়নাই যে কিয়েভ দখল করবে। এটা সবার জানা কথা যে সে ডনবাস অঞ্চল কে আস্তে আস্তে কবজা করবে ক্রিমিয়ার মত করে। এটাই তার আসল লক্ষ্য ছিল এবং সে এটাই করবে।

সবচেয়ে বড় কথা এই যে রাশিয়ান সৈন্য রা এই অঞ্চলে ঢুকবে এটার ও কোন প্রমান পাওয়া যাবেনা কারন তারা রাশিয়ান আর্মির ইউনিফর্ম ছাড়াই ঢুকবে এবং মার্সেনারি হয়ে কাজ করবে, এভাবেই আস্তে আস্তে পুতিন পুরা ইউক্রেন অল্প অল্প করে খেয়ে দিবে।

তবে অফিসিয়ালি, একজন রাশিয়ান সোলজার ও রাশিয়ান আর্মির ড্রেস পড়ে স্বাধীন ইউক্রেনের মাটিতে পা রাখবেনা।

২২ শে ফেব্রুয়ারি, ২০২২ সকাল ৭:৪০

সোনাগাজী বলেছেন:



ইউক্রেনের মানুষজন রাশিয়ানদের পছন্দ করে না; সুতরাং, পুটিন ইউক্রেন দখল করবে না। পুর্ব ইউক্রেনের রাশিয়ান অধ্যুষিত এলাকাও রাশিয়ার দরকার নেই। মনে হয়, সেখানকার ৬/৭ লাখ রাশিয়ান ওখানে থেকে যেতে চাচ্ছে; তাই সে এখন সেটা দখলে নিবে।

তবে, ইউক্রেনের সরকার নিজের থেকেই ঘোষণা দিতে বাধ্য হবে যে, ইউক্রেন ন্যাটোতে যোগদান করবে না।

২| ২২ শে ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১০:২৫

জুল ভার্ন বলেছেন: স্থান-কাল-পাত্র ভেদে যাহা পুতিন তাহাই বাইডেন!

২২ শে ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১০:৩২

সোনাগাজী বলেছেন:



আমেরিকান ও রাশিয়ানরা ( প্রাক্তন সোভিয়েতরা ) এই মহুর্তে ক্যাপিটেলিজমে বিশ্বাসী হলেও, তাদের মাঝে একটা বিপরীতমুখী ভাবনাচিন্তা কাজ করছে।

ইউরোপ সমস্যার মাঝে প্রবেশ করেছে, বিশ্বের অনেক এলাকায় মানুষের ভোগান্তি বাড়বে।

৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১০:৪৬

সোবুজ বলেছেন: এই দুই পরাশক্তি মানুষের ভালোর থেকে খারাপই করে বেশি।এরা হুট হাট করে এখানে ওখানে সৈন্য মোতায়েন করে।এর একটা উপায় বিশ্ববাসিকে বের করতে হবে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১০:৫৪

সোনাগাজী বলেছেন:



ওরাই এখন মুল বিশ্ববাসী।

বাংলাদেশ, ইয়েমেন, ইরান, আফ্রিকা কি করতে পারে? ইরান পুরো মিডলইষ্টকে দোযখ বানাচ্ছে, আফ্রিকার সরকারের লোকগুলো বাজার করতে যায় ইউরোপে, আর তাদের মানুষ লতাপাতা খায়; বাংলাদেশের সরকার বিদেশী শ্রম বাজার খুজতে আছে ৪৫ বছর।

৪| ২২ শে ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১১:০৩

রানার ব্লগ বলেছেন: যুদ্ধ চাই না শান্তি চাই !!!!

২২ শে ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১১:০৪

সোনাগাজী বলেছেন:


ইউরোপের লোকজনের মাথা খারাপ হলে, উহা পাগলা হাতীতে পরিণত হয়।

৫| ২২ শে ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১২:৪২

শাহ আজিজ বলেছেন: প্রেক্ষাপট পাল্টে গেছে বা আমি গভীর নজর দিয়ে দেখিনি । রাশিয়ার সীমান্তবর্তি দুটি ছোট এলাকা কব্জায় নিয়েছে । ইউক্রেনকে সাহায্য করতে হলে পুরো ভূখণ্ড পার হয়ে আসতে হবে , এখানেই ঝামেলা । খুব উদগ্রীব হয়ে দেখছি ঘটনাবলি । একটা দীর্ঘ যুদ্ধের শুরু হল । আমেরিকা কি করে তাই দেখার বিষয় ।

২২ শে ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১২:৫৯

সোনাগাজী বলেছেন:



ইউরোপের মাথায় সমস্যা হলে বিশ্বের জন্য বিপদ। আমেরিকা কিছুই করতে পারবে না; কারণ, অনেক ব্লা ব্লা করছে, কিন্তু পুটিনের আসল সমস্যা ন্যাটো নিয়ে কিছু বলছে না; নিষেধাজ্ঞাকে পুটিন দাম দেবে না, সে জানে ইউরোপর দরকার রাশিয়ান গ্যাস ও তেল।

৬| ২২ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৩:৩৫

আল আমিন হাসান সাদেক বলেছেন: বরফের মহাদেশ অ্যান্টার্কটিকা। অ্যান্টার্কটিকায় কেনো বসবাস সম্ভব নয়। Antarctica। DURBEEN BANGLA

২২ শে ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২২

সোনাগাজী বলেছেন:




ব্লগিং এবং পাগলামী কি এক সাথে করতে চাচ্ছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.