নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সনেট কবি রচিত সনেট সংখ্যা এখন ১০০৪ (৫ জানুয়ারী ’১৯ পর্যন্ত) যা সনেটের নতুন বিশ্ব রেকর্ড, পূর্ব রেকোর্ড ছিল ইটালিয়ান কবি জিয়েকমো দ্যা ল্যান্টিনির, তাঁর সনেট সংখ্যা ছিল ২৫০।

সনেট কবি

রেকর্ড ভেঙ্গে রেকর্ড গড়ার দারুণ সখ। কিনতু এমন সখ পূরণ করা দারুণ কঠিন। অবশেষে সে কঠিন কাজটাই করে ফেল্লাম। সর্বাধীক সনেট রচনার সাতশত বছরের পূরনো রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়লাম। এখন বিশ্বের সর্বাধীক সনেট রচয়িতা হাজার সনেটের কবি, ফরিদ আহমদ চৌধুরী।

সনেট কবি › বিস্তারিত পোস্টঃ

বেকুব মুসলমানদের পোলাপাইন

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৫৫



এক মুসলমানের ইসলাম বিরোধী পোলা অন্য মুসলমানকে ইসলাম মানার কারণে বেকুব বলায় উক্ত মুসলমান তাকে বলল, তুই হইলি বেকুবের পোলা বেকুব। তোর বাপ এখনো পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে, সবগুলা রোজা রাখে, হজ্জ্বে যায়। শুধু তুই একলা বেকুবের পোলা বেকুবনা তোর দাদা বেকুব। তোর চৌদ্দগুষ্ঠি বেকুব।তোর বাপ বেকুব তোকে ইসলাম শিখায়নাই সে জন্য তুই উল্টা-পাল্টা বকছ।আমি আমার পোলা-পাইনরে ইসলাম শিখাইছি সেগুলা তোর মত উল্টা-পাল্টা বকেনা। তোরে ইসলাম না শিখাইয়া একটা বেদ্দপ বানানোর কারণে তোর বাপেরে আল্লায় জাহান্নামে নিক্ষেপ করব। ছি ছি কি রকম খবিশি কথা কয় পোলায়। আদ্দপ কায়দা মোটেও নাই। পীর-মুরব্বী মানেনা।সব নষ্ট হয়ে গেছে। এক্কেবারে নষ্ট হয়ে গেছে।
-আমি কোরআন হাদিস জানি।
-জানতে পারছ, তবে বুঝনাই।তুই বুঝনাই বলে উল্টা-পাল্টা বকছ। বুঝলে উল্টা-পাল্টা বকতিনা।তোর বোধ বুদ্ধির বড় অভাব। তুই ইবলিশের মত চালাক হইচস। সে জন্য আল্লাহ নবি (সা.) কোরআন হাদিস ও ইসলামের শুধু দোষটাই দেখ, গুন আর দেখনা। তুই হলি শয়তানের খাস চেলা।
-শুনেন কোরআনে আছে…….
-শয়তানের মুখ থেকে কোরআন শুনতে কও? শয়তানতো কোরআনের শয়তানি ব্যখ্যা দিব।লা হাওলা অলা কুউয়াতা ইল্লা বিল্লাহিল আলিয়িল আজিম।
-লা হাওলা পড়লেন কেন?
-শয়তানের অছওয়াছায় পড়লে এটা পড়তে হয়।
-কে শয়তান?
-তুই
-কিভাবে?
-তুই মানুষকে ইসলাম থেকে বিপথে নেওয়ার চেষ্টা করছ। শয়তান এটাই করে। কোরআনের ভাষায় তুই মানুষ শয়তান। তুই একটা খবিস।
মুসলমানের সাথে না পেরে অবশেষে শয়তান বায়ু ত্যাগ করতে করতে চলে গেল।
অনেকে মনে করে বাপমায় শয়তানী রীতিতে মিলামিশা করায় তাদের ঘরে এমন শয়তান পোলাপান জন্মায় যারা ইসলামের কূৎসা রটিয়ে বেড়ায়।

মন্তব্য ২৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:০৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: চমৎকার লিখেছেন ভাই। এতে কারো কারো কষ্ট লাগতে পারে। সমস্যা নাই। সত্যি কথা বললে তো কষ্ট লাগবে ই?

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৩১

সনেট কবি বলেছেন: বেকুব মুসলমানের পোলাপাইনগুলা মুসলমানেরে কয় ছাগু। অয় নিজেই যে ছাগুর বাচ্চা ছাগু সেটা সে বুঝেনা। আরে বেটা মুসলমান ছগিু হলে তোর বাপওতো ছাগু। তো সেই ছাগুর পোলা হয়ে তুই মানুষ হইলি কেমন করে? ছাগুর বাচ্চাতো ছাগুই হয়।
কেউ যদি অন্যকে মনে কষ্ট দিয়ে কথা বলে, তবে সে এর থেকে বেশী কি আশা করতে পারে?
কালীদেবীকে নিয়ে পোষ্ট দিয়ে কত্তগুলা লাইক পেলাম, অথচ তার উপর নীচের ইসলামী পোষ্টে লাইক নেই। মুসলমানের অবস্থা কোথায় ঠেঁকেছে বুঝেন। এখন মুসলমানদেরকে ঘরের শত্রুদের মোকাবেলা বেশী করতে হচ্ছে। মুসলমানের পোলা ওবামার তবু পিতৃ ধর্মের প্রতি কিছুটা হলেও সহানুভুতি ছিল। আর কিছু সংখ্যক মুসলমানের বাচ্চার অবস্থা এমন যে তারা পিতৃ ধর্মকে ধুলায় মিশিয়ে দিতে চায়। এদের আচরন বিস্ময়কর।

২| ২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:১১

সিগন্যাস বলেছেন: =p~ =p~ =p~
ইবলিশ মনে হয় দূরে বসে দাত বের করে হাসছিল দুইটার কথাবার্তা শুনে । মজা পেলাম খুব ।

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৩৭

সনেট কবি বলেছেন: মুসলমানের ঘরে এমন কিছু পোলাপাইন পয়দা হইছে, তাদের ইসলাম বিরোধীতা শয়তানকেও হার মানায়। আমি কইছি বাপু ইসলাম ছাড়লে জাহান্নামে না যাওয়ার গেরান্টি দিতে পারবা? ইসলাম ছাইড়া কেমনে জাহান্নাম থেকে বাঁচা যাইব একটু বুঝাইয়া কও। সেইটা আর পারেনা। তখন বললাম, ইসলাম যখন ছাড়তেই পারমুনা তয় অহেতুক কেন ইসলামের কূৎসা রটনা কর?

৩| ২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:২০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: মুসলমানের ঘরে যেমন শয়তান জন্মায়, শয়তানের ঘরেও মুসলমান জন্মায়। আল্লাহ আমাদের বিতারিত শয়তানের হাত থেকে রক্ষা করুন এবং মানুষ শয়তানদের মানুষ হওয়ার তৌফিক দান করুন।

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৩৯

সনেট কবি বলেছেন: মুসলমানের ঘরে পয়দা হওয়া ইসলাম বিরোধীগুলার কথা কানে তোলার মত নয়। এরা এককথায় জঘণ্য।

৪| ২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:২৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: কিছু ঈমানদারও কোনো মানুষ সম্পর্কে বিস্তারিত না জেনে দুনিয়াতে চৌদ্দগুষ্ঠি জাহান্নামে যাবার গ্যারান্টি দিয়ে দেয়। তাদের ধর্মবোধ সম্পর্কে আমার সন্দেহ হয়।

আল্লাহ আমাদের সৎপথে চলার তৌফিক দান করুন।

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৪১

সনেট কবি বলেছেন: কোন লোকের জাহান্নামের গেরান্টি একমাত্র আল্লাহ দিতে পারে। কারণ তিনি জানেন সে কি অবস্থায় মৃত্যু বরণ করবে।

৫| ২৪ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:০৪

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ সনেট কবি- জনাব, মুসলিম পোলাপাইনের ইসলাম বিরোধিতা দেখে আপনি যে বিলাপ প্রলাপ শুরু করছেন (!) তাতে আপনার জন্য দুঃখ লাগে।

অবাধ তথ্য প্রবাহ/high-speed internet, সাধারণ জনগণের শিক্ষার হার বৃদ্ধি, আরবী-ফার্সি-উর্দু ভাষায় লেখা ধর্মীয় কোরআন-হাদিস-সীরাত-তাফসীর গ্রন্থগুলি ইংরেজী-বাংলা ভাষায় অনুবাদ ও সহজলভ্যতা,পশ্চিমা দেশগুলোতে উল্লেখযোগ্য সংখ্যক মুসলিমদের migration,আরবীয় বাদশাহ-আমীর-শেখদের শাসন-জীবনাচরণ,মুসলিম দেশ ও সমাজের আধুনিক পৃথিবীর সর্বক্ষেত্রে পিছিয়ে থাকা এই পরিস্থিতির সৃষ্টি করেছে।

2018 সালের আধুনিক দুনিয়ার তরুণ প্রজন্মকে চৌদ্দশ বছর আগের মধ্যযুগীয় কিছ্ছা-কাহিনি শুনিয়ে মুগ্ধ করতে পারবেন না, বশেও আনতে পারবেন না। গালাগালি, অভিশাপ দিতে পারবেন, হুমকি দিতে পারবেন কিন্তু প্রশ্ন করা বন্ধ করতে পারবেন না।


২৪ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:১০

সনেট কবি বলেছেন: তাহলে ধরে নেওয়া যায় অচিরেই সব লোক ইসলাম ছেড়ে চলে যাচ্ছে। আর হাদিসে বলা আছে সব লোক ইসলাম ছেড়ে চলে গেলেই কেয়ামত সংঘঠিত হবে। তাহলেতো বলতে হয় কেয়ামত সন্নিকটে! দেখা যাক কি হয়।
আপনি আমার বিলাপ প্রলাপের কি দেখলেন? তাদের কথায় বুঝা যাচ্ছে তাদের পিতৃপুরুষ সব গাধা আর তারা সব গাধার বাচ্চা। কি বলেন ঠিক বলেছি কি না?

৬| ২৪ শে আগস্ট, ২০১৮ দুপুর ২:১২

অগ্নিবেশ বলেছেন: পিতা বেকুব হইলে পোলারে বেকুবের পোলা বলা যেতে পারে কিন্ত বেকুব বলা যায় না, যতক্ষন না পর্যন্ত সেও বাপের মত বেকুবী না করে।

২৪ শে আগস্ট, ২০১৮ দুপুর ২:১৬

সনেট কবি বলেছেন: যেমন ছাগলের বাচ্চা ছাগল হয় তেমন আরকি!

৭| ২৪ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫৭

বিজন রয় বলেছেন: যারা ধর্ম বেশি পালন করে তারাই অস্থির বেশি নাকি তার বিপরীত?

সব যেন তালগোল পাকানো।

২৪ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:১৮

সনেট কবি বলেছেন: একদল লোক চাচ্ছে ধর্ম উচ্ছেদ হয়ে যাক। তারা মনে করে এতে সময়ের অপচয় হয় এবং এটা সভ্যতা উন্নয়নে প্রতি বন্ধক। কিন্তু ইহকালিন ও পরকালিন কল্যাণের জন্য অনেকে ধর্ম পালন করে। বোদ্ধ ধর্মে পরকাল নেই তারা মনে করে বোদ্ধের নিয়মে জীবন যাপন করলে ইহকালে ভাল থাকা যাবে। হিন্দুদের আছে জন্মান্তরবাদ।এ জীবনে অকাম করলে পর জন্মে মন্দ কিছু হওয়ার ভয়ে অনেকে ধর্ম পালন করে। মুসলমান খ্রীস্টান ও ইহুদী ধর্মে জাহান্নামের ভয় আছে। সব ভয়কে জয় করে ধর্মহীনরা ধর্মহীন জীবন যাপন করে। মুসলমানদের যে সব ছাও পোনা ধর্মহীন হয়েছে তারা বুঝাতে চাচ্ছে মুসলমানেরা একটা অহেতুক ধর্ম পালন করছে। সে বিষয়ে পোষ্টে ইঙ্গিত করা হয়েছে। আমি এদের সাথে বহু আলোচনায় অংশগ্রহণ করেছি। আমি তাদেরকে বলেছি তোমাদের কথা সঠিক হলে তোমাদের কথার সঠিকতার প্রমাণ উপস্থাপন কর। তোমাদের কথাও যদি ভুল হয় তবে একভুল ছেড়ে আরেক ভুলে আসার দরকার কি? এরা নিজেদেরকে সঠিক প্রমাণ করতে না পেরে মোহাম্মদকে (সাঃ) আপত্তিকর ভাষায় আক্রমন করে চলছে। যাতে বহয খুন-খারাবির ঘটনা ঘটনা ঘটেছে। যাতে কোন সমাধান মিলেনি। এবার আপনি বলুন অস্থিরতা কোথায় বেশী?

৮| ২৪ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৪০

বিজন রয় বলেছেন: আর একটি প্রশ্নের উত্তর পেলে আমি আরো ক্লিয়ার হবো।

নবীজী (সাঃ) কে আপত্তিকর ভাষায় আক্রমণ করা, আর তার বিপরীতে জবাই করা দুটোই অপরাধ। কোনটা বেশি অপরাধ?
আর নবীজী ( সাঃ ) কি কোথাও কখনো বলেছেন আমাকে বা ধর্মকে অপমান করলে তাকে খুন করো?

২৪ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৫৩

সনেট কবি বলেছেন: কারো ভালোবাসায় আঘাত করলে তার হিতাহিত জ্ঞান থাকেনা। মনেকরি কালী ভক্তদের মাঝে ভারতে যদি কেউ কালি দেবী সম্পর্কে বাজে কথা বলে তাহলে নির্ঘাত হিন্দুরা তারে ধরে বলি দেবে। তেমনি যারা নবিকে(সাঃ) বাজে কথা বলবে মুসলমান দেশে মুসলমানেরা সেটা হয়ত সহ্য করবেনা। আমাদের সরকার কিন্তু এ বিষয়ে কোন পক্ষকে আশ্রয় বা প্রশ্রয় দেয়না। তথাপি খুন খারাবী ঠেঁকানো যাচ্ছেনা। এ ক্ষেত্রে খুনী নিজ জীবনের মায়া ত্যাগ করেই খুন করে ফেলে। এ ক্ষেত্রে খুনের ঘটনা ঘটার কারণ যে হয় খুন হয়েও মূলত সেই বেশী অপরাধী। আমি যারা নবিকে (সাঃ) গালাগালি করে আমি তাদেরকে বলেছিলাম, তোমাদের মত সঠিক প্রমাণ কর, এমনিকেই অনেক লোক তোমাদের দলে চলে আসবে। তারা সে পথে নেই। তারা দল ভারি করার সহজ পথ হিসেবে নিয়েছে নবিকে (সাঃ) গালাগালি করা। কিন্তু তারা যে পথ বেছে নিয়েছে তাতে খুন খারাবি বন্ধ থাকবে বলে মনে হয়না। মাথা গরম লোকেরা সুযোগ পেলেই অকাম ঘটাবেই। যদিও সরকার টাইট থাকলে হয়ত তেমনটা কম ঘটবে।

৯| ২৪ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৪২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: তারা হল লেজ কাটা শিয়াল। নিজে শয়তান হয়ে অন্যদেরও শয়তান হতে বলে...

২৪ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৫৯

সনেট কবি বলেছেন: ঘটনা অনেকটা সে রকম। আমার মনে হয় এদের অনেকে টাকার বিনিময়ে কাজ করে। মুসলমান দেশে এদের প্রভাব বৃদ্ধি করার জন্য এরা এমন করছে। এরা হয়ত ভুয়া মুসলিম পরিচয়ে মুসলমানদের ব্লাক মেইল করার চেষ্টা করছে। সম্ভবত এরা আসলে মুসলমানের সন্তান নাও হতেপারে।

১০| ২৪ শে আগস্ট, ২০১৮ রাত ৮:০৯

পদ্মপুকুর বলেছেন: একজন ব্লগারের উপর আপনার রাগ এখনো কমেনি মনে হচ্ছে...

২৪ শে আগস্ট, ২০১৮ রাত ৮:৩৭

সনেট কবি বলেছেন: ব্লগার মহাসমন্বয় আমাকে সামুতে এনে ছেড়ে দেয়।এমন এক জন নয় অনেক জনই আছে।

১১| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১২:৩০

এটম২০০০ বলেছেন: Muslims all over the non-Muslim word are considered as ;Bekub'.

২৫ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৩৪

সনেট কবি বলেছেন: `বেকুব মুসলমানদের পোলাপাইন' এ শীরনাম পড়ে আপনার এটা মনে হলো?

১২| ২৫ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:৫১

Mohammad Israfil বলেছেন: উপরের কথা গুলো খুবই জঘণ্য। কিন্তু উপরের কথাগুলো দিয়ে যদি আপনি ইসলাম কে বিবেচনা করেন তাহলে আপনার মত বেকুব আর নাই পৃথিবীতে।

২৫ শে আগস্ট, ২০১৮ দুপুর ১২:১৫

সনেট কবি বলেছেন: নিজেকে ওভাবে মূল্যায়ন করতে নেই।

১৩| ২৫ শে আগস্ট, ২০১৮ রাত ১১:২২

আর্ফ জামান সুজন বলেছেন: মন্তব্য পড়ে বোঝা যাচ্ছে কারো কারো আতে ঘাঁ লেগেছে।

২৬ শে আগস্ট, ২০১৮ সকাল ৭:৪৪

সনেট কবি বলেছেন: তারা হয়ত কষ্ট পেয়েছে।

১৪| ২৭ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

রাজীব নুর বলেছেন: হা হা হা

২৭ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৫৭

সনেট কবি বলেছেন: বিষয়টা নিজে বুঝে অন্যকে বুঝানোর চেষ্টা করেছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.