নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন বীথি

স্বপ্ন বীথি › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ বর্তমানে এশিয়ান টাইগার

১৪ ই জুন, ২০১৬ বিকাল ৫:৪৩


বাংলাদেশের চমকপ্রদ আর্থ-সামাজিক উন্নয়নের জন্যই বাংলাদেশ বর্তমানে এশিয়ান টাইগার হিসেবে আত্মপ্রকাশ করেছে। বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে এশিয়ান টাইগার হিসেবে আত্মপ্রকাশ এর এই অর্জন থেকে শিক্ষা লাভ করতে চায় বলে অনেক উন্নয়নমুখী রাষ্ট্র। বাংলাদেশের ৭ দশমিক ০৫ শতাংশ হারে জিডিপি অর্জনের করায় একে বিস্ময়কর সাফল্য হিসেবে উল্লেখ করেছেন বৈদেশিক বিশিষ্টজনরা। বাংলাদেশের জনগণকে শান্তিপ্রিয় উল্লেখ করে তারা বলেন, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যেও তারা অভিভূত। বাংলাদেশের মানুষের সহনশীলতার ও ভূয়শী প্রশংসা আজ এই ছোট্ট দেশটি অনেক দেশের আলোচনার শীর্ষে।সম্প্রতি বাংলাদেশের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের আন্তর্জাতিক পর্যায়ে সুসম্পর্কের বিয়টি অধিকতর ইর্ষনীয়। বিগত প্রায় সাড়ে ৭ বছর সময়ে বর্তমান সরকারের সাফল্য এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নের অত্যান্ত প্রসংসনীয়। সরকার এই সময়ের মধ্যে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে শক্তিশালীকরণের পাশাপাশি অন্তর্ভুক্তিমূলক টেকসই উন্নয়ননীতির সাহায্যে মানুষের জীবন মানের উন্নয়ন সাধন করেছে। বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে মানুষের জীবন-মানের উন্নয়ন ঘটিয়ে দেশকে একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত, প্রযুক্তি নির্ভর,শান্তিপূর্ণ ২১ শতকের আধুনিক দেশ হিসেবে গড়েই তোলার লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:০৬

প্রন্তিক বাঙ্গালী বলেছেন: জি ডি পি ভাল পজিশনে আছে সেটা ভাল। আমাদের শিক্ষিত বেকার কিভাবে সেই চিন্তা করা দরকার।
শিক্ষিত বেকারদের নিয়ে কী ভাবছে সরকার???

২| ১৪ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৩১

ডঃ এম এ আলী বলেছেন: এশিয়ার অন্য টাইগার ছিল বিড়াল তারা পেয়েছিল আমেরিকা ও ইউরোপের অনুকুলতা তাই হতে পেরেছিল টাইগার । আর ্এ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে নিয়ে হাজার প্রতিকুলতা যেমন অযৌক্তিকভাবে জিএসপি সুবিধা রহিতকরন । এই হল অন্য টাইগারদের সাথে আমাদের পার্থক্য । অন্যরা যদি টাইগার হয় বাংলাদেশ একসাথে লায়ন ও রয়েল বেঙ্গল টাইগার । মাত্র ৫৫হাজার বর্গমাইল জায়গা নিয়ে ১৭ কোটি মানূষকে নিজের গোলার ধান থেকে তিন বেলা ভাত খাওয়ানুর ক্ষমতা বর্তমান বিশ্বে আর কারো নাই , বিশ্ববাসীর সকলে একথা এখন মানেন তাই ।
ধন্যবাদ পোষ্টটির জন্য ।

৩| ১৪ ই জুন, ২০১৬ রাত ৮:৪৫

কোলড বলেছেন: Dont kid yourself. Just one look at the Bangladeshi cleaning crews in Dubai airport will burst your baloon.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.