নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন বীথি

স্বপ্ন বীথি › বিস্তারিত পোস্টঃ

উন্নয়ন ধারাবাহিকতার এক অনন্য অর্জন

২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:১৬



অব্যাহত উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ অর্জন করেছে আরও একটি অনন্য সাফল্য। সম্প্রতি প্রকাশিত গ্লোবাল নিউট্রিশন রিপোর্টে দক্ষিণ এশিয়ার সার্কভুক্ত ৮টি দেশের মধ্যে পুষ্টি সূচকে বাংলাদেশের অবস্থান এখন দ্বিতীয়। জনগণের সার্বিক পুষ্টি পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অগ্রগামী। দেশে বর্তমানে অপুষ্টিতে শিশুমৃত্যু অনেক কমেছে, তবে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সার্বিক পুষ্টি সূচকের আরও উন্নতি করতে হলে বাংলাদেশকে কিশোরীদের পুষ্টি-পরিস্থিতির উন্নতিতে আরও কাজ করতে হবে। দেশে মা ও শিশুদের পুষ্টিহীনতা রোধে সরকারের পক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সকল সূচকই প্রকাশ করছে বাংলাদেশের অব্যাহত উন্নয়নের ধারাবাহিকতা।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:৩৬

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: সুখবর

২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:১১

চাঁদগাজী বলেছেন:




তোফায়েল, ফালু, কর্নেল ফারুক, সালমান রহমান, ওরিয়নের করিম, বসুন্ধরার শাহ আলম ফুলছে ফুলছে; জয় পুরস্কার পাচ্ছে আর ফুলছে; মানুষ ট্রলারে করে মালয়েশিয়া যাচ্ছে; হেঁটে গিয়ে সাউথ আফ্রিকায় দোকান খুলছে, গুলি খাচ্ছে; উন্নয়ন চলছে চলছে, চলবে!

৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:২১

উদভ্রন্ত বালক বলেছেন: এই উন্নয়নের মুল কারিগর দেশের প্রত্যন্ত অঞ্চলের কমিউনিটি ক্লিনিক গুলো। কমিউনিটি ক্লিনিকের কর্মীদের নিরন্তর কাজের মাধ্যমে আজ শিশু মৃত্যু ও মাতৃমৃত্যু রোধে বড় ভুমিকা রেখেছে সিসি গুলো স্বাস্থ্য শিক্ষার মাধ্যমে।

স্বাস্থ্য ক্ষেত্রে কমিউনিটি ক্লিনিকের সেবা একটি দৃষ্টান্ত। কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপির জীবনের কথা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.