নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন বীথি

স্বপ্ন বীথি › বিস্তারিত পোস্টঃ

উন্নয়নের ধারাবাহিকতায় বর্তমান সরকারের সড়ক ও জনপথ অধিদপ্তর (পর্ব-২)

১৮ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৪৪

উন্নয়নে বাংলাদেশের সাম্প্রতিক সফলতা দেশে-বিদেশে প্রশংসিত হচ্ছে। ইতোমধ্যে বিশ্বব্যাংক বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে ঘোষণা করেছে। উন্নয়নের ক্ষেত্রে সফলতা অর্জন সম্ভব হয়েছে জাতীয় নেতৃত্বের কারণে। যে নেতৃত্ব দেশের মানুষের উন্নয়ন আকাঙ্ক্ষা যথাযথভাবে ধারণ করতে পেরেছে। জাতীয় নেতৃত্ব কর্তৃক অভ্যন্তরীণ উন্নয়ন আকাঙ্ক্ষা ধারণ করে পররাষ্ট্র বা আন্তর্জাতিক সম্পর্কের দিকে তা প্রবাহিত করার কৌশল নির্ধারণ করতে পারার কারণেই উন্নয়নের ক্ষেত্রে সফলতা এসেছে। এই সফলতা ঐতিহাসিক। বর্তমান সরকারের আমলে সড়ক ও জনপথ অধিদপ্তর এর কিছু কিছু উল্লেখযোগ্য কর্মকাণ্ড নিম্নে তুলে ধরা হলঃ

১। সারাদেশের সঙ্গে বান্দরবান পার্বত্য জেলার রুমা ও থানচি উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনের নিমিত্তে সাঙ্গু নদীর উপর ২১৭.১৫ মিটার দীর্ঘ রুমা সেতু এবং ২১৬.৪৪ মিটার দীর্ঘ থানচি সেতু নির্মাণ।

২। আন্তঃজেলা সুষ্ঠু যোগাযোগ ব্যবস্থার স্বার্থে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার সোনতলা ঘাটে করতোয়া নদীর উপ্র৩৪৭২৯৫ মিটার দীর্ঘ সোনতলা সেতু নির্মাণ।

৩। ঢাকা মহানগরীর পূর্ব-পশ্চিম সড়ক যোগাযোগ ব্যবস্থা স্থাপনের মাধ্যমে যানজট নিরসনে ১৭৯৩ মিটার দীর্ঘ রাষ্ট্রপতি জিল্লুর রহমান ফ্লাইওভার নির্মাণ।

৪। দিনাজপুর, রংপুর ও গাইবান্ধা জেলার মধ্যে সহজ মহাসড়ক যোগাযোগ স্থাপনের নিমিত্তে সাদুল্লাপুর (মাদারগঞ্জ)-পীরগঞ্জ-নবাবগঞ্জ মহাসড়কের ২৭তম কিলোমিটারে কাচদহঘাটে করতোয়া নদীর উপর ৩০৩,৩২ মিটার দীর্ঘ ড. এম এ ওয়াজেদ মিয়া সেতু নির্মাণ।

৫। টাঙ্গাইল এবং মানিকগঞ্জ জেলার মধ্যে সরাসরি মহাসড়ক যোগাযোগ স্থাপনের নিমিত্তে আরিচা-ঘিওর-টাংগাইল মহাসড়কের এলাসিন নামক স্থানে ধলেশ্বরী নদীর উপর ৫১৫.১২ মিটার দীর্ঘ এলাসিন সেতু নির্মাণ।

এভাবেই চলছে দেশের যোগাযোগ ও অবকাঠামোগত উন্নয়নের কাজ।
চলবে......

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২০ শে অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৬:৪৬

ডঃ এম এ আলী বলেছেন: দেশকে নিয়ে নেতিবাচক লিখার ভিরে এরকম একটি ইতিবাচক তথ্য সমৃদ্ধ লিখা উপস্থাপনার জন্য ধন্যবাদ । এ সমস্ত উন্নয়নের সুফল যখন আসতে শুরু হবে তখন দেশের প্রবৃদ্ধিও বাড়বে ও দেশের জনগনের অবস্থারও উন্নতি হবে ।
শুভেচ্ছা রইল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.